| ঢাকা, বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮

দায়িত্ব পেয়ে বাবরকে অবিশ্বাস্য মন্তব্য করলেন : পিসিবি চেয়ারম্যান

২০২১ সেপ্টেম্বর ১৪ ১৮:১১:৪৯
দায়িত্ব পেয়ে বাবরকে অবিশ্বাস্য মন্তব্য করলেন : পিসিবি চেয়ারম্যান

সব কিছু তৈরিই ছিল। এবার এলো আনুষ্ঠানিকতা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন দেশটির সাবেক অধিনায়ক রমিজ রাজা। বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হয়েছেন তিনি। তিন বছরের মেয়াদে তাকে দায়িত্ব দেয়া হয়েছে।

পিসিবির ৩০তম চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিলেন রমিজ। বোর্ড প্রধান হওয়া পাকিস্তানের চতুর্থ সাবেক ক্রিকেটার তিনি। তার আগে ইজাজ বাট, জাভেদ বুরকি ও আব্দুল হাফিজ কারদার ছিলেন পিসিবির চেয়ারম্যান। এর আগে ২০০৩-০৪ মৌসুমে পিসিবির প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন রমিজ। তখনকার দায়িত্বকালে ঘরোয়া ক্রিকেটেও বেশ কিছু ইতিবাচক পরিবর্তন আনেন রমিজ।

তবে জাতীয় দলের অধিনায়কত্বের জায়গায় এখনই হাত দিতে চান না। সাবেক এই অধিনায়ক আরও ভালোভাবে জানতে চান এখনকার অধিনায়ক বাবর আজমকে। নিজের প্রত্যাশার কথা অবশ্য বাবরকে জানিয়ে দিয়েছেন রমিজ। অধিনায়কের ব্যক্তিত্ব হতে হবে ইমরান খানের মতো আর ক্রিকেট দিয়েই নিজেকে নিতে হবে এমন জায়গায়, যেন বয়ে যায় জনপ্রিয়তার জোয়ার।

বোর্ডের প্রধান হিসেবে রমিজ রাজার প্রথম সংবাদ সম্মেলনে লাহোরে সোমবার অধিনায়কের প্রসঙ্গও উঠল। রমিজ বললেন, এখানে তিনি ধীরে চলো নীতিই নেবেন। তবে বাবরের কাছে প্রত্যাশার ব্যাপারটি খোলাসা করেছেন বলেও জানালেন তিনি।

“তাকে মূল্যায়ন করার সময় আমার এখনও হয়নি। তাকে আরও ভালোভাবে জানা আমার জন্য গুরুত্বপূর্ণ। আমার জন্য একইরকম গুরুত্বপূর্ণ, ভূমিকাটা বোঝা। অধিনায়কের সাধারণত অনেক দাবি-দাওয়া থাকে। কিছু দাবি থাকে ভালো, আবার কিছু দাবিকে যৌক্তিক প্রমাণ করার দায় থাকে।”

“তার সঙ্গে গোটা দুই সেশন হয়েছে আমার এবং তাকে বলেছি যে, তোমার জন্য যদি একাডেমির বাইরে (অনুশীলন মাঠ) ৪০০ অটোগ্রাফ শিকারি না থাকে, তাহলে ক্রিকেট খেলার পুরো উদ্দেশ্যই ব্যর্থ। আমি এমন নেতৃত্ব দেখতে চাই, নিজের সময়ে যেমন নেতৃত্বে খেলেছি। ইমরান খানের কাছে যতটা ছিল, ততটাই প্রত্যাশা আমার বাবর আজমের কাছে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে