| ঢাকা, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

বাংলাদেশ সিরিজের আগেই অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচকের পদত্যাগ

২০২১ জুলাই ৩১ ১৪:৪৫:১০
বাংলাদেশ সিরিজের আগেই অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচকের পদত্যাগ

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক ট্রেভর হন্স পদত্যাগ করেছেন। এর মধ্য দিয়ে টানা এক দশক প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করা হন্সের অধ্যায় শেষ হলো। এ খবর সিডনি মর্নিং হেরাল্ডের। শুক্রবার (৩০ জুলাই) তিনি পদত্যাগপত্র জমা দেন।

৬৭ বছর বয়সী ট্রেভর হন্স এক দশক ধরে এমন এমন ক্রিকেটারকে বাছাই করেছেন যারা বিশ্ব জয় করেছে। হারিয়েছে বিশ্বের বড় বড় দলকে।

অস্ট্রেলিয়া দলের সাবেক স্পিন বোলার ট্রেভর হন্স ১৯৯৩ সালে প্রথম নির্বাচক হন। এরপর লম্বা সময় ধরে প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেন তিনি। তার সময়ে টানা ১৬ টেস্ট জিতে অস্ট্রেলিয়া। এছাড়া ১৯৯৯ ও ২০০৩ বিশ্বকাপ জিতেছে এই দলটি। আর প্রথমবার দায়িত্ব নেয়ার পর পাঁচটি অ্যাশেজ জিতে অস্ট্রেলিয়া।

হন্সের পদত্যাগের পর গুঞ্জন শোনা যাচ্ছে, সাবেক ব্যাটসম্যান জর্জ বেইলি ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক হতে যাচ্ছেন। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া এখনও বিষয়টি নিশ্চিত করেনি। আগামী মাসের শুরুতেই গুরুত্বপূর্ণ পদটির জন্য নতুন নাম ঘোষণা করবে সিএ।

দুই দফায় ক্রিকেট অস্ট্রেলিয়ার দায়িত্ব পালন করেছেন হন্স। ২০০৫ সালের ঐতিহাসিক অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার পরাজয়ের পর সেবার দায়িত্ব ছেড়ে দেন তিনি। পরে ২০১৪ সালে আবার নির্বাচক হিসেবে যোগ দেন কমিটিতে। ২০১৬ সালে রডনি মার্শের পদত্যাগের পর আবার প্রধান নির্বাচকের দায়িত্ব পান তিনি।

সেই দায়িত্বকালের মেয়াদ শেষ হয় ২০২০ সালে। তখন নির্বাচক কমিটি থেকে পদত্যাগ করেন গ্রেগ চ্যাপেল। অস্থিতিশীল পরিস্থিতি সামাল দিতে বাড়তি মেয়াদে ট্রেভর হন্সকে রেখে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে