| ঢাকা, বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮

ব্রেকিং নিউজ : ক্রিকেটকে বিদায় জানালেন বেন স্টোকস

২০২১ জুলাই ৩১ ১২:২৩:৩৯
ব্রেকিং নিউজ : ক্রিকেটকে বিদায় জানালেন বেন স্টোকস

ইংল্যান্ডের অন্যতম ক্রিকেটার বেন স্টোকস। বিশ্বসেরা কয়েকজন অলরাউন্ডের তালিকায় রয়েছে তার নাম। ক্রিকেট অধ্যায়ে বেশ খ্যাতি রয়েছে তার। গত বিশ্বকাপ ফাইনালে দুর্দান্ত ইনিংস খেলে নিজেদের ঘরে কাপ নিয়ে আসেন। এবার সেই ক্রিকেটের সমস্ত অধ্যায় থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি চাইলেন ইংল্যান্ডের এই ক্রিকেটার।

শুক্রবার (৩০ জুলাই) ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ বিষয়টি নিশ্চিত করেছেন। ইসিবি কোনো অজুহাত না দিয়ে এই অলরাউন্ডারের সিদ্ধান্তকে শ্রদ্ধা জানিয়েছেন। জানা গেছে, মানসিক স্বাস্থ্যের কারণেই বিশ্বকাপজয়ী এই অলরাউন্ডার ক্রিকেট থেকে বিরতিতে যাচ্ছেন। সেই সঙ্গে তার বাম হাতের আঙ্গুলের চোটটাও এখনো পুরোপুরি সেরে উঠেনি। এটাও অবশ্য একটা কারণ হতে পারে তার বিরতিতে যাওয়ার জন্য।

এই বিরতিতে যাওয়ার কারণে আসন্ন ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজে বেন স্টোকসকে পাবে না ইংল্যান্ড। এক বিবৃতিতে ইসিবি জানিয়েছে, মূলত মানসিক স্বাস্থ্যকে গুরুত্ব দিতেই সরে গেছেন স্টোকস। তাছাড়া তার বাঁ হাতের আঙুলের চোটও পুরোপুরি সারেনি।

আগামী বুধবার ভারত ও ইংল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজটি শুরু হবে। ৩০ বছর বয়সী স্টোকসের বদলে সিরিজে জায়গা পেয়েছেন সমারসেটের অলরাউন্ডার ক্রেইগ ওভারটন। ইংল্যান্ড পুরুষ ক্রিকেট দলের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে গিলস বলেন, ‘খুব কম স্বাধীনতা নিয়ে পরিবারের বাইরে বেশির ভাগ সময় থাকা সত্যিই খুব চ্যালেঞ্জিং।

গত ১৬ মাস ধরে ক্রমাগত জৈব সুরক্ষা বলয়ের ভেতরে থাকা সত্যিই অনেক কঠিন। এটা সবার ভালো থাকাতেই প্রভাব রেখেছে। যত সময় দরকার ততটাই পাবে স্টোকস। আমরা ভবিষ্যতে ইংল্যান্ডের হয়ে তার খেলার দিকে তাকিয়ে আছি।’করোনাকালে কোয়ারেন্টিন, আইসোলেশন ও জৈব সুরক্ষা মিলিয়ে ক্রিকেটারদের দীর্ঘ সময় পরিবার থেকে দূরে থাকতে হচ্ছে।

এজন্য গত এক এক বছর অনেক বড় একটা সময় সফরে কাটিয়েছেন স্টোকস। এছাড়া ঘরের মাঠের খেলাগুলোতেও পরিবার থেকে দূরে ছিলেন স্টোকস। গত বছর পাকিস্তানের সঙ্গে সিরিজের মাঝখানে বাবাকে দেখতে নিউজিল্যান্ড গিয়েছিলেন তিনি। পরে গত বছরের ডিসেম্বরে বাবার মৃ’ত্যুর সংবাদ পান স্টোকস।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে