| ঢাকা, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

সবাইকে পিছনে ফেলে সেরা গোলের খেতাব জিতলেন তারেমি

২০২১ জুলাই ৩০ ১১:০১:১১
সবাইকে পিছনে ফেলে সেরা গোলের খেতাব জিতলেন তারেমি

দারুণ এক বাইসাইকেল কিক থেকে গোল, তাও আবার গেল মৌসুমের ইউরোপসেরাদের বিপক্ষে। এমন গোল সেরার খেতাব না জিতে যায় কী করে? চেলসির বিপক্ষে মেহদি তারেমির গোলটাই অবশেষে জিতেছে মৌসুম-সেরার খেতাব। প্রায় ছয় লাখ ফুটবলপ্রেমীর ভোটে এ খেতাব জিতলেন পোর্তোর এই ফরোয়ার্ড।

গেল মৌসুমের শুরু থেকে চলতি জুলাই পর্যন্ত উয়েফার ক্লাব আর আন্তর্জাতিক প্রতিযোগিতার গোলগুলোকেই বিবেচনায় আনা হয়েছে। সেখান থেকে সেরা দশ গোলের একটি তালিকা প্রকাশ করা হয়েছিল কিছুদিন আগে। আহ্বান করা হয়েছিল ভোটের। তাতেই সাড়া দিয়েছেন প্রায় ছয় লাখ ফুটবল দর্শক।

মোট ভোটের ৩০ শতাংশের কিছু বেশি পেয়ে সেরা গোল বনে গেছে তারেমির সে গোল। সেটা এসেছিল চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে। সে ম্যাচে সতীর্থের বাড়ানো ক্রস ১২ দূর থেকে বাইসাইকেল কিকে প্রতিপক্ষ জালে পাঠান তারেমি। তার একমাত্র গোলে সেদিন পোর্তো চেলসিকে হারালেও প্রথম লেগে ২-০ গোলের হারের কারণে প্রতিযোগিতা থেকে ছিটকে যায়। তারেমির সেই গোলটিই হয়েছে উয়েফার সেরা।

দর্শকদের পছন্দের তালিকায় দুইয়ে আছে ইউরোর কোয়ার্টার ফাইনালে লরেঞ্জো ইনসিনিয়ের গোলটি। বক্সের বাইরে থেকে দারুণ এক বাঁকানো শটে প্রতিপক্ষ জালে জড়ান তিনি। তৃতীয় সেরা গোল হয়েছে কেমার রফের একটি চেষ্টা। ইউরোপা লিগে স্ট্যান্ডার্ড লিয়েগের বিপক্ষে রেঞ্জার্সের হয়ে মাঝমাঠ থেকে গোলটি করেছিলেন তিনি।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে