| ঢাকা, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

ওপেনিং এ নাইম সৌম্য দেখেনিন অস্ট্রেলিয়ার বিপক্ষে যে একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

২০২১ জুলাই ২৯ ১৯:২৯:৫৭
ওপেনিং এ নাইম সৌম্য দেখেনিন অস্ট্রেলিয়ার বিপক্ষে যে একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

আগামী মাসের ৩ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশের মধ্যকার ৫ ম্যাচের টিটুয়েন্টি সিরিজ। বিশ্বকাপ কে সামনে রেখে দুই দল নিজেদের প্রস্তুতি সারার জন্যই মূলত এই সিরিজ টি আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং ক্রিকেট অস্ট্রেলিয়া।

এই সিরিজে বাংলাদেশের হয়ে খেলতে পারবে না লিটন দাস, তামিম ইকবাল, মুশফিকুর রহিম এবং আমিনুল ইসলাম বিপ্লব। ইঞ্জুরির জন্য ছিটকে গেছে তামিম ইকবাল, বাকি ৩ জন বাদ পরতে যাচ্ছে বায়ো বাবল রুলসের কারনে।

এখন প্রশ্ন আসতে পারে, তামিম ইকবাল ও লিটন দাসের অনুপস্থিতিতে বাংলাদেশের হয়ে ওপেনিং করবে কোন দুই জন ক্রিকেটার?যদিও এই উত্তর টা এখন সহজ। বাংলাদেশের হয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওপেন করে আসা দুই জন ওপেনার সৌম্য সরকার ও নাঈম শেখই এবারের সিরিজে ওপেন করতে যাচ্ছে সেটা এক প্রকার নিশ্চিত। নিয়মিত দুই ওপেনার না থাকায়ই হয়ত আসতে পারে এই সিদ্ধান্ত।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ওপেন করতে সুযোগ পেয়ে দুই ম্যাচে ম্যাচ সেরা হয় সৌম্য সরকার, পাশাপাশি সিরিজ সেরাও হন তিনি। এছাড়াও নাঈম শেখও যথেষ্ট ভালো করে সিরিজে, একটি ফিফটিও আসে তার ব্যাট হতে।

উল্লেখ্য, এখন পর্যন্ত বাংলাদেশ অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪ বার মুখোমুখি হলেও কখনওই দ্বিপাক্ষিক সিরিজে একে অন্যের মোকাবেলা করেনি। এখন পর্যন্ত বাংলাদেশ ও অস্ট্রেলিয়া টিটুয়েন্টি ক্রিকেটে মুখোমুখি হয় মোট ৪ বার এবং প্রতিবারই টিটুয়েন্টি বিশ্বকাপে। মুখোমুখি লড়াইয়ে এখনও পর্যন্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের দেখা পায় নি টাইগাররা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য ১১ সদস্যের একাদশ-

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান (উইকেট কিপার), মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য পূর্ণাঙ্গ স্কোয়াড –

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান (উইকেট কিপার), নাসুম আহমেদ, শেখ মাহাদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন ও রুবেল হোসেন।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে