| ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বাংলাদেশের কাছে অস্ট্রেলিয়ার মামা বাড়ির আবদারগুলো দেখেনিন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জুলাই ২৯ ১৫:৩৪:৪৫
বাংলাদেশের কাছে অস্ট্রেলিয়ার মামা বাড়ির আবদারগুলো দেখেনিন

অজিদের দলের অনেক নতুন মুখ থাকলেও, প্রতিপক্ষকে কোনোভাবেই খাটো করে দেখছেন না দুর্জয়। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ – অস্ট্রেলিয়ার সম্ভাবনা দেখছেন সমানে সমান।

প্রায় দুই সপ্তাহর জন্য পাঁচ তারা এক হোটেল ছেড়ে দিতে হবে। ইমিগ্রেশনে ঝামেলা না গিয়ে সরাসরি টিম হোটেলে উঠতে চায়। করোনা মহামরারির মধ্যে দেশে যখন আইসিইউ সংকটে তখন অতিথিদের চাহিদা অনুযায়ী আইসিইউ’এর ব্যবস্থা রাখতে হবে। এমনকি স্বাগতিক দলের বায়ো বাবলও করতে হয়েছে তাদের চাহিদা অনুযায়ী।

এছাড়াও আছে আরও কত কি আবদার। বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলার আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার শর্তের পর শর্ত মাথা পেতে মেনে নিয়েছে ক্রিকেট বোর্ড। অতিথি দলের চাহিদাগুলো ক্রিকেট সংশ্লিষ্ট অনেকেরই গায়ে জ্বালা ধরিয়েছে। তবে, এই বোর্ড পরিচালক ব্যাপারটিকে স্বাভাবিকভাবেই নিয়েছে।

নাঈমুর রহমান দুর্জয় বলেন, করোনাকালে অস্ট্রেলিয়ার চাহিদাগুলো অস্বাভাবিক নয়। কারণ আমি একবার অস্ট্রেলিয়ার একাডেমিতে গিয়েছিলেম। তারা ব্যাট প্যাড থেকে শুরু করে কেডসের তলায় নজর রাখে কোথাও মাটি লেপে আছে কি না। আসলে তারা জাতিগতভাবেই এমন।

২০০৫ সালের কার্ডিফে অস্ট্রেলিয়ার দাম্ভিকতা চূর্ণ করে ওয়ানডেতে ঐতিহাসিক জয় পায় বাংলাদেশ। হোম অব ক্রিকেটে চার বছর আগে টেস্টে তছনছ হয় অজিদের সাদা পোশাকের সাম্রাজ্য। কিন্তু, টি-টোয়েন্টির সংস্করণে এখনও টাইগারদের জয় অধরাই আছে। এবার শুধু জয়ই নয়। স্বপ্নের পরিধিটা আরও অনেক অনেক বড়। কিন্তু, সাবেক এ অধিনায়ক বলছেন, খেলা হবে সেয়ানে সেয়ানে।

তিনি বলেন, অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অনেক নতুন মুখ থাকলেও, তারা জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করবে। কারণ তারাই আগামী দিনের ভবিষ্যৎ। তাই দু’দলের লড়াইটা সহজ হবে না। তবে, বাংলাদেশের বেশিভাগ সিনিয়র ক্রিকেটার আর হোম গ্রাউন্ডের সুবিধা নিতে পারলে একটা সম্ভাবনা থাকবে। টি-টোয়েন্টি ক্রিকেটের জন্ম ২০০৫ সালে। গেল ১৬ বছরে অস্ট্রেলিয়ার সঙ্গে মোটে ৪টি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ।

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

টেস্টে মাত্র ২৬ রানে অল-আউট নিউজিল্যান্ড

টেস্টে মাত্র ২৬ রানে অল-আউট নিউজিল্যান্ড

টেস্ট ক্রিকেট এমন একটি খেলা যাতে ১ হাজার রানেও অল আউট হয় আবার ৫০ রানেও ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে