| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অবসরের গুঞ্জন উঠেছে শ্রীলঙ্কার তারকা ক্রিকেটারের

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জুলাই ১৭ ২২:৪৮:৪৮
অবসরের গুঞ্জন উঠেছে শ্রীলঙ্কার তারকা ক্রিকেটারের

আগামী ১৮ জুলাই থেকে শুরু হচ্ছে ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার তিন ম্যাচের ওয়ানডে ও সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। গুঞ্জন উঠেছে এটিই উদানার শেষ আন্তর্জাতিক সিরিজ হতে যাচ্ছে।

সূত্রটি বলছে, 'ভারত সিরিজে শ্রীলঙ্কা দলকে প্রতিনিধিত্ব করা একজন অলরাউন্ডার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের নেয়ার প্রস্তুতি নিচ্ছেন। ধারণা করা হচ্ছে তিনি ভারতের বিপক্ষে খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন।'

এর আগে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি নিয়ে বেশ ঝামেলায় পড়েছিল লঙ্কান ক্রিকেটাররা। ভারত সিরিজের আগে সেই চুক্তিতে ৩০ জন ক্রিকেটারের মধ্যে ২৯ জন ক্রিকেটার চুক্তি স্বাক্ষর করেছিল।

চুক্তি স্বাক্ষর না করা সেই একজন ক্রিকেটার ছিলেন দেশটির সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। এরপর তারও অবসরের গুঞ্জন শোনা গিয়েছিল এবং তিনি লঙ্কান বোর্ডকে অনুরোধ করেছিলেন তার নাম কোন সিরিজে অন্তভূক্ত না করতে।

এখন শোনা যাচ্ছে উদানার অবসরের গুঞ্জন। ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার শ্রীলঙ্কার হয়ে ২০টি ওয়ানডে এবং ৩৩টি টি-টোয়েন্টি খেলেছেন। যদিও লঙ্কানদের হয়ে সাদা পোশাকে অভিষেক ঘটেনি তার।

সকাল ১০টা নয় আগামীকাল ২য় ওয়ানডেতে নতুন সময়ে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশআইসিসি সুপার লিগের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আগামীকাল আবারও জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। হারারে স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১:৩০ মিনিটে। ইতিমধ্যেই সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ১৫৫ রানের ব্যবধানে জিম্বাবুয়েকে হারিয়ে বাংলাদেশ।

এদিকে আগামী কালকের ম্যাচের একাদশে আসতে পারে একাধিক পরিবর্তন। স্কোয়াডে থাকার সম্ভাবনা রয়েছে ফাস্ট বোলার মোস্তাফিজুর রহমানের। এছাড়াও ভিসা জটিলতা কাটিয়ে জিম্বাবুয়েতে পৌঁছেছে ফাস্ট বোলার রুবেল হোসেন।

জিম্বাবুয়ে স্কোয়াড: রায়ান বুর্ল, রেগিস চাকাবা, টেন্ডাই চাতারা, লুক জংওয়ে, তিনাশে কামুনহুকাময়ে, ওয়েসলি ম্যাডভেরে, টিমিসেন মারুমা, তাডিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, ডিয়ন মায়ার্স, রিচার্ড নাগারাবা, সিকান্দার রাজা, মিল্টন শুমবা, ব্রেন্ডন টেইলর (অধিনায়ক) ও ডোনাল্ড টিরিপানো।

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), নাইম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, ও শরিফুল ইসলাম।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

আজ শুক্রবার চলমান আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে