| ঢাকা, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

অবসরের গুঞ্জন উঠেছে শ্রীলঙ্কার তারকা ক্রিকেটারের

২০২১ জুলাই ১৭ ২২:৪৮:৪৮
অবসরের গুঞ্জন উঠেছে শ্রীলঙ্কার তারকা ক্রিকেটারের

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলতে চলেছেন শ্রীলঙ্কার তারকা পেসার ইসুরু উদানা। শ্রীলঙ্কার এই পেস বোলিং অলরাউন্ডার ভারতের বিপক্ষে সিরিজ খেলেই অবসর নেবার প্রস্তুতি নিচ্ছেন বলে গুঞ্জন উঠেছে। শ্রীলঙ্কার একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

আগামী ১৮ জুলাই থেকে শুরু হচ্ছে ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার তিন ম্যাচের ওয়ানডে ও সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। গুঞ্জন উঠেছে এটিই উদানার শেষ আন্তর্জাতিক সিরিজ হতে যাচ্ছে।

সূত্রটি বলছে, 'ভারত সিরিজে শ্রীলঙ্কা দলকে প্রতিনিধিত্ব করা একজন অলরাউন্ডার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের নেয়ার প্রস্তুতি নিচ্ছেন। ধারণা করা হচ্ছে তিনি ভারতের বিপক্ষে খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন।'

এর আগে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি নিয়ে বেশ ঝামেলায় পড়েছিল লঙ্কান ক্রিকেটাররা। ভারত সিরিজের আগে সেই চুক্তিতে ৩০ জন ক্রিকেটারের মধ্যে ২৯ জন ক্রিকেটার চুক্তি স্বাক্ষর করেছিল।

চুক্তি স্বাক্ষর না করা সেই একজন ক্রিকেটার ছিলেন দেশটির সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। এরপর তারও অবসরের গুঞ্জন শোনা গিয়েছিল এবং তিনি লঙ্কান বোর্ডকে অনুরোধ করেছিলেন তার নাম কোন সিরিজে অন্তভূক্ত না করতে।

এখন শোনা যাচ্ছে উদানার অবসরের গুঞ্জন। ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার শ্রীলঙ্কার হয়ে ২০টি ওয়ানডে এবং ৩৩টি টি-টোয়েন্টি খেলেছেন। যদিও লঙ্কানদের হয়ে সাদা পোশাকে অভিষেক ঘটেনি তার।

সকাল ১০টা নয় আগামীকাল ২য় ওয়ানডেতে নতুন সময়ে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশআইসিসি সুপার লিগের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আগামীকাল আবারও জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। হারারে স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১:৩০ মিনিটে। ইতিমধ্যেই সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ১৫৫ রানের ব্যবধানে জিম্বাবুয়েকে হারিয়ে বাংলাদেশ।

এদিকে আগামী কালকের ম্যাচের একাদশে আসতে পারে একাধিক পরিবর্তন। স্কোয়াডে থাকার সম্ভাবনা রয়েছে ফাস্ট বোলার মোস্তাফিজুর রহমানের। এছাড়াও ভিসা জটিলতা কাটিয়ে জিম্বাবুয়েতে পৌঁছেছে ফাস্ট বোলার রুবেল হোসেন।

জিম্বাবুয়ে স্কোয়াড: রায়ান বুর্ল, রেগিস চাকাবা, টেন্ডাই চাতারা, লুক জংওয়ে, তিনাশে কামুনহুকাময়ে, ওয়েসলি ম্যাডভেরে, টিমিসেন মারুমা, তাডিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, ডিয়ন মায়ার্স, রিচার্ড নাগারাবা, সিকান্দার রাজা, মিল্টন শুমবা, ব্রেন্ডন টেইলর (অধিনায়ক) ও ডোনাল্ড টিরিপানো।

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), নাইম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, ও শরিফুল ইসলাম।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে