| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

অবিশ্বাস্য পিএসএলে দুই ইনিংসে ৪৭৯ রানের ম্যাচ দেখলো ক্রিকেট বিশ্ব

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জুন ১৮ ১১:১৭:৩৩
অবিশ্বাস্য পিএসএলে দুই ইনিংসে ৪৭৯ রানের ম্যাচ দেখলো ক্রিকেট বিশ্ব

তবে ম্যাচে সর্বোচ্চ রানের রেকর্ডে ইসলামাবাদের সঙ্গে নাম লিখিয়েছে পেশোয়ার জালমিও। ম্যাচে দুই দল মিলে ৪০ ওভারে করেছে ৪৭৯ রান। যেখানে সিংহভাগ অবদান রাখায় জয়ী দলের নাম ইসলামাবাদ। তাদের পক্ষে সেঞ্চুরি করে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন উসমান খাজা।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আগে ব্যাট করে উসমান খাজার ১০৫ রানের ইনিংসের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৪৭ রান করে ইসলামাবাদ। যা কি না পিএসএল ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড। এর আগের রেকর্ডও ছিল তাদের দখলে।

২০১৯ সালের আসরে লাহোর কালান্দার্সের বিপক্ষে ২৩৮ রান করেছিল ইসলামাবাদ। যা তারা ছাড়িয়ে গেল বৃহস্পতিবার। পরে এ ম্যাচের দ্বিতীয় ইনিংসে টুর্নামেন্টের ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড গড়ে ২৩২ রানে থেমেছে পেশোয়ার, ম্যাচ হেরেছে ১৫ রানের ব্যবধানে।

বছর দুয়েক আগে যে ম্যাচে ২৩৮ রান করেছিল ইসলামাবাদ, সেই ম্যাচেই ১৮৯ রানে থেমেছিল লাহোর। দুই ইনিংস মিলে হয়েছিল ৪২৭ রান। পিএসএলে এক ম্যাচে এটিই ছিল সর্বোচ্চ রানের রেকর্ড। এবার সে রেকর্ড চলে এলো ইসলামাবাদ ও পেশোয়ার ম্যাচের দখলে।

রেকর্ড গড়া এ ম্যাচের নায়ক উসমান খাজা অপরাজিত ইনিংসে করেছেন ৫৬ বলে ১০৫ রান। যেখানে ছিল ১৩ চার ও ৩ ছয়ের মার। পিএসএলে এটি দশম ব্যক্তিগত সেঞ্চুরির ঘটনা। খাজার সেঞ্চুরির পাশাপাশি কলিন মুনরো ২৮ বলে ৪৮, আসিফ আলি ১৪ বলে ৪৩ ও ব্রেন্ডন কিং ২২ বলে ৪৬ রানের সুবাদে ইসলামাবাদ পায় ২৪৭ রানের সংগ্রহ।

জবাবে কম যায়নি পেশোয়ারও। দলের অভিজ্ঞ তারকা শোয়েব মালিক খেলেন ৩৬ বলে ৬৮ রানের ইনিংস, ওপেনার কামরান আকমলের ব্যাট থেকে আসে ৩২ বলে ৫৩ রান। শেষদিকে শেরফান রাদারফোর্ড ৮ বলে ২৯, ওয়াহাব রিয়াজ ১৫ বলে ২৮ ও উমাইদ আসিফ ৯ বলে ২০ রান করলেও জিততে পারেনি পেশোয়ার।

এ জয়ের ফলে শীর্ষ দুইয়ে থেকে প্লে-অফ খেলা নিশ্চিত হয়েছে ইসলামাবাদের। প্রথম রাউন্ডের নয় ম্যাচ শেষে ৭ জয়ে তাদের সংগ্রহ ১৪ পয়েন্ট। অন্যদিকে নিজেদের দশ ম্যাচ খেলে ফেলা পেশোয়ার জিতেছে পাঁচ ম্যাচ, ১০ পয়েন্ট নিয়ে অবস্থান করছে টেবিলের দুই নম্বরে।

ক্রিকেট

ডেভিড ওয়ার্নার মতে বিশ্বকাপ জয়ের পিছনে আইপিএলের ভূমিকা অপরিসীম

ডেভিড ওয়ার্নার মতে বিশ্বকাপ জয়ের পিছনে আইপিএলের ভূমিকা অপরিসীম

অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার মনে করেন এক দিনের আন্তর্জাতিক বিশ্বকাপ জয়ের পেছনে আইপিএলের অনেক ভূমিকা ...

এবার লিটনকে নিয়ে ট্রলের কঠিন জবাব দিলেন সুজন

এবার লিটনকে নিয়ে ট্রলের কঠিন জবাব দিলেন সুজন

ক্রিকেট টানা ভালো ফর্মে থাকাটা অনেক কঠিন এই খেলায় কোন ক্রিকেটার সমযে ফর্মে আবার সময়ে ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

চলে গেলেন মেসিদের প্রথম বিশ্বকাপ জেতান মানুষ

চলে গেলেন মেসিদের প্রথম বিশ্বকাপ জেতান মানুষ

আর্জেন্টিনাকে প্রথম ফুটবল বিশ্বকাপ জেতানো কোচ সিজার লুইস মেনত্তি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ...



রে