| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এবার ফাঁকা মাঠেই গোল দিচ্ছেন সালাউদ্দিন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ ফেব্রুয়ারি ১৮ ১০:০৩:৫৮
এবার ফাঁকা মাঠেই গোল দিচ্ছেন সালাউদ্দিন

মাঠই পাচ্ছেন টানা তৃতীয়বার বাফুফের সভাপতি পদে বহাল থাকা কাজী সালাউদ্দিন। সোমবার (১৭ ফেব্রুয়ারি) আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি তরফদার মো. রুহুল আমিন জানিয়ে দিলেন- আসন্ন ‍ফুটবলের সবচেয়ে বড় নির্বাচনে সভাপতির পদে দাঁড়াচ্ছেন না।

ব্যক্তিগত কারণ দেখিয়ে নির্বাচনের মঞ্চ থেকে সরে দাঁড়ানোর এমন সিদ্ধান্তে সংশ্লিষ্টরা মনে করছেন- নির্বাচনের মাঠ ফাঁকা হয়ে গেছে। কাজী সালাউদ্দিনের ‘গলার কাঁটা’ পথ থেকে বিদায় নিয়েছে। ‘বাফুফে নির্বাচন নাটকের’ ট্র্যাজেডি এখনও অজানা হলেও আপাতত দৃষ্টিতে এটা বলাই যায়, ভোটের হিসেবে ফাঁকা মাঠই পেতে যাচ্ছেন বাফুফে বস কাজী সালাউদ্দিন।

তবে রোববারের (১৬ ফেব্রুয়ারি) আগেও নির্বাচনে ভোটের লড়াইয়ে একটা জমজমাট ভোটের দ্বৈরথ দেখার অপেক্ষায় ছিল ফুটবল সংশ্লিষ্টরা। ভোট দখলের আখের গুছিয়ে ফেলেছিলেন তরফদার। ক্যাম্প, বৈঠকসহ নির্বাচনের প্যানেলও প্রায় নিশ্চিত করে ফেলা এই সংগঠক নিজের নাম তুলে নিয়েছেন তরী ঠিকানায় নোঙর ফেলার আগেই। অনেকেই অবশ্য রাজনীতির প্রেক্ষাপটের পটপরিবর্তনের সঙ্গে তরফদারের সিদ্ধান্তের যোগসূত্র খুঁজে পাচ্ছেন। দু’দিন আগে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাননি তরফদারের ঘনিষ্ঠজন আ জ ম নাছির উদ্দীন।

তার পরপরই ফুটবলে এমন সিদ্ধান্ততে কী কোনো যোগসূত্র আছে এমন প্রশ্নের জবাবে তরফদার বলেন, ‘না কোনো সম্পর্ক নেই। এটা আমার ব্যক্তিগত সিদ্ধান্ত।’ তাই নির্বাচনে কথিত সেই ‘তীব্র প্রতিদ্বন্দ্বিতার’ আঁচ পাচ্ছেন না সংশ্লিষ্টরা। তাদের মতে, সামনের তিন মাসে অনেক পট পরিবর্তন হতে পারে। ‍উপর মহল থেকে বড় কোনো সিদ্ধান্তও আসতে পারে। আপাতত দৃষ্টিতে ভোটের মাঠে ফাঁকা গোলই করতে যাচ্ছেন কাজী সালাউদ্দিন এমনটাই ধারণা নির্বাচন সংশ্লিষ্টদের। অনেকটা বাঁজ পড়ার মতোই ঘটনা।

নির্বাচনকে সামনে রেখে গত দুই বছর থেকে মাঠ গোছাতে শুরু করেছিলেন তরফদার। সংশ্লিষ্ট সূত্রের খবর, ক’দিন আগেও সাবেক ফুটবলার ও সংগঠকদের (অন্তত ১০ জন সালাউদ্দীনের নেতৃত্বাধীন নির্বাহী কমিটির) নিয়ে প্যানেল গঠনের কার্যক্রমও সেরে ফেলেছিলেন তিনি। গত ৮ ফেব্রুয়ারি (শনিবার) বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের কার্য নির্বাহী কমিটির ষষ্ঠ সভা শেষে নির্বাচন ও প্যানেল নিয়ে খোলামেলা আলাপও করেছিলেন এই সংগঠক।

তবে নিজে সরে দাঁড়ালেও সভাপতি ছাড়া বাকী পদগুলোতে নির্বাচনে আসতে একটা প্যানেল গড়া হবে বলে জানিয়েছেন তরফদার, ‘আমি দাঁড়াচ্ছি না। তবে নির্বাচনেই থাকছি না এমন নয়। আমাদের ‘জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন’ নিয়ে একটা প্যানেল গঠন করা হবে বলে আমার বিশ্বাস। তারা নির্বাচনে অংশ নিবে।

কে দাঁড়াবে কে দাঁড়াবে না তা এখন আরো জটিল সমীকরণে পৌঁছে গেছে তরফদারের এমন সিদ্ধান্তের পর। তবে খোলা চোখে বাফুফে বসের নির্বাচন জেতা অনেকটাই পাকাপোক্ত হয়ে গেল বলে মত সংশ্লিষ্টদের।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

লখউনের বিপক্ষে হারের পর মুস্তাফিজের সমস্যা বুজতে পেরেছে ব্রাভো, নতুন করে অবাক করা সিদ্ধান্ত নিল চেন্নাই

লখউনের বিপক্ষে হারের পর মুস্তাফিজের সমস্যা বুজতে পেরেছে ব্রাভো, নতুন করে অবাক করা সিদ্ধান্ত নিল চেন্নাই

মোস্তাফিজুর রহমানের বোলিং অ্যাকশনে পরিবর্তন আনতে চান চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ ডিজে ব্র্যাভোর সঙ্গে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে