| ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

স্বামীর সংসারে ফিরে যেতে চাই, আমাকে বাঁচান: সৌদি থেকে নারীর আকুতি

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ ডিসেম্বর ০৫ ২০:১৬:১৭
স্বামীর সংসারে ফিরে যেতে চাই, আমাকে বাঁচান: সৌদি থেকে নারীর আকুতি

একাধিক ভিডিওতে তিনি তার স্বজনদের কাছে দেশে ফিরিয়ে আনার আঁকুতি জানিয়ে বলেন, বিনা কারণেই আমাকে প্রায় প্রতিদিনই মা’রধর করে নিয়োগকর্তা ও তার স্বজনরা। গরম ইস্ত্রি দিয়ে ছে’ক দিতে আসে, চুল কে’টে দিতে আসে। আমার শরীর জুড়ে মা’রের (নি’র্যা’তন) দা’গ। পিঠে মা’রে, বুকে-মাথায় মা’রে। এসব জায়গা তো আর দেখানো যায়? কেন আপনারা বুঝেন না। আমি বার বার বলছি, আমাকে এখান থেকে নিয়ে যান। কেন নিচ্ছেন না?

সেলিনা আক্তারের সাথে হোয়াট’স অ্যাপ ও ইমুতে কথা হয় এই প্রতিবেদকের।তিনি বলেন, প্রথম ২-৩ মাস ভালই ছিলাম। তারপর থেকে বেতন নিয়ে সমস্যা করে আসছে। বেতনের কথাও বলতে পারি না। কথা কথায় মা’রধর করে। এখন আমি অ’সুস্থ হয়ে পড়েছি। আর পারছি না। প্লিজ আমাকে বাঁচান। আমার স্বামী সন্তানের কাছে ফিরিয়ে দিন। আমার মতো কেউ যেন সৌদিতে না আসে।

এদিকে, সেলিনা আক্তারকে দেশে ফিরিয়ে আনতে পররাষ্ট্র মন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অধিনস্থ প্রতিষ্ঠান জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) ও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডে আবেদন করেছেন তার স্বামী মো. উজ্জল।এসব আবেদনে জানা যায়, তাদের বাড়ি রাজধানী ঢাকার কদমতলী থানার পূর্ব জুরাইনে। মিলেনিয়াম ওভারসীজ লিমিটেড নামের একটি রিক্রু’টিং এজেন্সির মাধ্যমে গত বছরের ২৪ ডিসেম্বর সৌদি আরবে যান সেলিনা।

আবেদনে সেলিনার স্বামী উজ্জল উল্লেখ করেন, প্রথম দিকে ঠিকমতোই চাকরি করছিল সেলিনা। কিন্ত গত ৪ মাস যাবত নিয়োগকর্তা ও তার আত্মীয়রা আমার স্ত্রীকে কু প্রস্তাব দিয়ে যৌ’ন হয়রানিসহ শারী’রিক ও মান’সিক নি’র্যা’তন করছে। বেতনও দিচ্ছে না। বেতন চাইলে প্রাণনা’শের হু’মকি দিচ্ছে। সংশ্লিষ্ট রিক্রু’টিং এজেন্সিকে জানালে তারা সৌদি আরবে দুর্দ’শাগ্র’স্ত সেলিনা আক্তারকে দেশে ফেরত আনার চেষ্টা করে ব্যর্থ হচ্ছে।

সরকারের বিভিন্ন দপ্তরে করা আবেদনে উজ্জল আরো উল্লেখ করেন, সৌদিস্থ নিয়োগকর্তা বা তার পুরুষ আত্মীয়-স্বজন আমার স্ত্রী সেলিনা আক্তারকে নি’র্যা’তন করে আ’ত্মহ’ত্যা বলে চালিয়ে দিয়ে আইনের হাত থেকে রেহাই পাবার চেষ্টা করে সফল হবে; কিন্তু আমরা ক্ষতিগ্র’স্ত হবো। এমতাবস্থায় বাংলাদেশী নাগরিকের জীবন র’ক্ষার মৌলিক অধিকার সুরক্ষা করতঃ আমার স্ত্রীকে সৌদিস্থ বাংলাদেশ দূতাবাসের সহায়তায় নিয়োগকর্তার হাত থেকে উ’দ্ধার করে দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করতে তিনি অনুরো’ধ জানান।

অন্যদিকে, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অধিনস্থ প্রতিষ্ঠান বিএমইটি ও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড সূত্র জানায়, ইতিমধ্যে সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রম উইংয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠি পাঠানো হয়েছে।উল্লেখ্য যে, সম্প্রতি পঞ্চগড়ের সুমী আক্তার এবং হবিগঞ্জের হোসনা আক্তার নি’র্যাত’নের বর্ণনার ভিডিও ভাইরাল হয়। এরপর তাকে নিয়োগকর্তার কাছ থেকে উ’দ্ধার করে দেশে ফেরত এনেছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট দপ্তর।

ক্রিকেট

বেড়িয়ে এল চেন্নাইয়ের সহজ ম্যাচ হারের মূল কারন, শেষ ওভারে মুস্তাফিজকে রাউন্ড দ্য উইকেটে বোলিংয়ের নির্দেশ দিয়েছিলেন কে

বেড়িয়ে এল চেন্নাইয়ের সহজ ম্যাচ হারের মূল কারন, শেষ ওভারে মুস্তাফিজকে রাউন্ড দ্য উইকেটে বোলিংয়ের নির্দেশ দিয়েছিলেন কে

ম্যাচ জিততে লখনউ সুপার জায়ান্টের শেষ ওভারে দরকার ছিল ১৭ রান। মার্কাস স্টয়নিস সেই কঠিন ...

টানা দুই ম্যাচ হারের পর চেন্নাইয়ের পরবর্তী ম্যাচ কবে, প্রতিপক্ষ যারা ; দেখে নিন সম্বাব্য একাদশ

টানা দুই ম্যাচ হারের পর চেন্নাইয়ের পরবর্তী ম্যাচ কবে, প্রতিপক্ষ যারা ; দেখে নিন সম্বাব্য একাদশ

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। সুপার ফ্রোরের ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে