| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

শিরোনাম

টি টোয়েন্টি স্টাইলে ব্যাটে ঝড় তুলে আবারও জাতীয় দলে ফেরার ইঙ্গিত দিলেন সাব্বির রহমান*** মুস্তাফিজকে গালি দেওয়া জাদেজা বিদায় বেলায় ফিজকে নিয়ে একি কাণ্ড ঘটালেন*** প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ, ম্যাচ সময়*** টি-টোয়েন্টি বিশ্বকাপের একাদশে থাকা তারকা ব্যাটারের অভিষেক হচ্ছে আজ!*** যাওয়ার আগে মায়া বাড়িয়ে গেল মোস্তাফিজ শেষ ম্যাচে ফিজকে নিয়ে একি বললো মহেন্দ্র সিং ধোনি*** মুস্তাফিজকে বিদায় জানাতে গিয়ে ড্রেসিং রুমে একি করলেন ধোনি যে দৃশ্য দেখে কাঁদলো লাখো ক্রিকেট ভক্তরা*** সন্ধ্যায় জিম্বাবুয়ের বিপক্ষে লড়বে বাংলাদেশ, দেখে নিন টাইগারদের শক্তিশালী একাদশ***

সৌদি আরবে আবারও বিপাকে প্রবাসীরা, ফিরলেন আরও ৭০ বাংলাদেশি

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ অক্টোবর ২২ ০০:৩৭:০১
সৌদি আরবে আবারও বিপাকে প্রবাসীরা, ফিরলেন আরও ৭০ বাংলাদেশি

ফেরত আসা কুমিল্লার আবুল হোসেন, আলমগীর হোসেন, নওগাঁর রাইসুল ইসলাম, হবিগঞ্জের তরিত মিয়া, নাটোরের রিদয় হোসেন, নারায়ণগঞ্জের মো. জসীম, ব্রাহ্মণবাড়িয়ার আজিজুর, জামালপুরের আব্দুল খালেকসহ অনেকে অভিযোগ আকামার মেয়াদ থাকা সত্ত্বেও মিথ্যা অভিযোগে তাদের দেশে ফেরত পাঠানো হয়েছে। দেশে ফেরা কর্মীরা অভিযোগ করেন, তারা সৌদি আরবে বৈধভাবে ছিলেন এবং আকামার মেয়াদ থাকা সত্ত্বেও সৌদি পুলিশ তাদের ধরে দেশে পাঠিয়ে দিয়েছেন।

তারা বলেন, কর্মস্থলে যাওয়ার পথে, মসজিদে নামাজ পড়াতে যাওয়ার সময়, কর্মস্থলে কর্মরত থাকা অবস্থায়, বাজার করতে বের হলে পথে থেকে ধরে পাঠিয়ে দিচ্ছেন। আকামা দেখানোর পরও কোনো প্রতিকার পাচ্ছে না তারা। নিয়োগকর্তা বা কফিল কোনো দায় দায়িত্ব নিচ্ছে না বলেও অভিযোগ করেন দেশে ফেরা কর্মীরা।

তথ্যানুযায়ী, চলতি বছরের ৯ মাসে সৌদিসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে ট্রাভেল পাস নিয়ে ৩৬ হাজার ৭৫৩ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। তাদের মধ্যে শুধুমাত্র সৌদি আরব থেকেই ১৬ হাজার বাংলাদেশি কর্মী দেশে ফিরেছেন।

দেশে ফেরা কর্মীদের বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কের সহযোগিতা ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম থেকে খাবার-পানিসহ নিরাপদে বাড়ি পৌঁছানোর জন্য জরুরি সহায়তা প্রদান করা হয়। ব্র্যাক অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল হাসান জানান, চলতি বছর এখন পর্যন্ত অন্তত ১৬ হাজার বাংলাদেশিকে সৌদি আরব থেকে ফেরত পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, সাধারণ ফ্রি ভিসার নামে গিয়ে এক নিয়োগকর্তার বদলে আরেক জায়গায় কাজ করতে গিয়ে ধরা পড়ে ফেরত আসছেন। অনেকে খরচের টাকাও তুলতে পারছেন না। সমস্যা সমাধানে রিক্রুটিং এজেন্সিগুলোর উচিত কাজ নিশ্চিত করে পরে তাদের পাঠানো। যারা আত্মীয় স্বজনের মাধ্যমে যাচ্ছেন তাদেরও সতর্ক ও সচেতন হওয়া উচিত।

ক্রিকেট

বাংলাদেশ জিম্বাবুয়ে কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন

বাংলাদেশ জিম্বাবুয়ে কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন

বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আজ। চট্টগ্রামে সন্ধ্যায় শুরু হবে প্রথম ম্যাচ। এছারা আইপিএলে আজ ...

প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ, ম্যাচ সময়

প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ, ম্যাচ সময়

বিশ্বকাপের প্রস্তুতি শুরু করেছে দলগুলো। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে জিম্বাবুয়ের সঙ্গে হোম ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে