| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু*** ডি-কককে আউট করার পর হেসে কুটিকুটি হলেন মুস্তাফিজ, ধোনি জানালেন মুস্তাফিজের হাসির কারণ*** চরম হারের ম্যাচে এক উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে কোন ভাবে টিকে রইলো মুস্তাফিজ, দেখে নিন পার্পল ক্যাপের জটিল হিসাব-নিকাশ*** লখউনের বিপক্ষে হারের পর মুস্তাফিজের সমস্যা বুজতে পেরেছে ব্রাভো, নতুন করে অবাক করা সিদ্ধান্ত নিল চেন্নাই*** পাকিস্তান আইপিএলে হাইভোল্টেজ ম্যাচ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন-*** আজ ২০/০৪/২০২৪ তারিখ, দেখেনিন আজকের সকল দেশের টাকার রেট কত*** এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল ***

সীমান্তে উত্তেজনা ভারতের রাষ্ট্রদূতকে তলব

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ অক্টোবর ২০ ২১:২৭:৪৬
সীমান্তে উত্তেজনা ভারতের রাষ্ট্রদূতকে তলব

উভয় পক্ষের গোলাবর্ষণের পর উত্তেজনা বাড়ার প্রেক্ষিতে দেশ দুটির কূটনৈতিক সম্পর্কেও তার ছাপ পড়েছে। তারই প্রেক্ষিতে ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় উপ-রাষ্ট্রদূত গৌরব আহলুওয়ালিয়াকে ডেকে পাঠায় পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

ভারত দাবি করছে, পাকিস্তানের হামলায় তাদের দুজন সেনা নিহত হওয়ার পর তারা শনিবার রাতে পাকিস্তানের নীলম উপত্যকায় অভিযান চালিয়ে তিনটি জঙ্গিঘাঁটি (লঞ্চপ্যাড) ধ্বংস করেছে। এ ঘটনায় পাকিস্তানের ৭ থেকে ১০ সেনা নিহত হয়েছে বলে দাবি দেশটির।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক টুইট বার্তায় জানিয়েছে, ভারতের সঙ্গে সংঘর্ষে তাদের এক সেনা শহীদ হয়েছেন। আহত হয়েছেন আরও দুই সেনা। দেশটির সংবাদমাধ্যম ডন জানিয়েছে, ভারতের গোলাবর্ষণে পাকিস্তানের কমপক্ষে ছয় বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

চলতি বছর ভারত-পাকিস্তানের মধ্যে গোলাবর্ষণে একদিনে এটাই সবচেয়ে বেশি হতাহতের ঘটনা। পাকিস্তান বলছে, জুরা, শাহকোট ও নওশেরি সেক্টরে বিনা উসকানিতে ভারতের গোলাবর্ষণের জবাব দিয়েছে তারা। এতে ভারতের ৯ সেনা নিহত হয়েছেন। ভারত বলছে, তাদের তিন সেনা নিহত হয়েছেন।

রোববার সন্ধ্যায় ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াত জানান, ‘গতকাল রাতে টংধর সেক্টরে অনুপ্রবেশের চেষ্টা করে জঙ্গিরা। আমরা বাধা দেই। তারপর আমাদের লক্ষ্য করে গোলাবর্ষণ শুরু করে পাকিস্তান। তাতে আমাদের ক্ষয়ক্ষতি হয়েছে। তবে ভারতে ঢুকতে পারেনি জঙ্গিরা।’

উভয় পক্ষই বিনা প্ররোচনায় অস্ত্রবিরতি লঙ্ঘন করে গোলা বর্ষণের অভিযোগ তুলেছে একে অন্যের বিরুদ্ধে। গত বুধবার ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে সহিংসতার ঘটনায় পাঁচজন নিহত হন। ভারত সরকার কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর সীমান্তে উত্তেজনা বেড়েই চলেছে।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু

কয়েক দিন আগে তামিম ইকবালের সাথে মিটিং করেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। মিটিং ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে