| ঢাকা, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬

শেষ দিনেও কোরবানি পশুর দাম ছাড়ছেন না ব্যাপারিরা

২০১৯ আগস্ট ১১ ২১:০৬:১৩
শেষ দিনেও কোরবানি পশুর দাম ছাড়ছেন না ব্যাপারিরা

‘বাজারে প্রচুর গরু। সেই তুলনায় বিক্রেতা কম। অথচ গরুর দাম ছাড়ছেন না ব্যাপারিরা। তিন মণ ওজনের গরুর দাম চাইছেন এক লাখ টাকা।’ কথাগুলো বলছিলেন আইসিটিতে পড়ালেখা শেষে সফটওয়্যার নিয়ে কাজ করা তরুণ অভি।

রোববার (১১ আগস্ট) রাজধানীর ধোলাইখাল পশুর হাট ঘুরে গরু কিনতে না পেরে বিরক্ত হয়ে এভাবেই নিজে অভিব্যক্তি প্রকাশ করেন তিনি।

আইসিটি বিষয়ে পড়ালেখা শেষে বর্তমানে সফটওয়্যার নিয়ে কাজ করছেন এ তরুণ। ঈদুল আজাহা উপলক্ষে কোরবানির গরু কিনতে দুই বন্ধুকে সঙ্গে নিয়ে ধোলাইখালে পশুর হাটে এসেছেন তিনি।

অভিযোগ করে তিনি বলেন, ‘বাজারে প্রচুর গরু আছে। সেই তুলনায় বিক্রেতা কম। অথচ গরুর দাম ছাড়ছেন না ব্যাপারিরা। তিন মণ ওজনের গরুর দাম চাইছেন এক লাখ টাকা।’ সঙ্গে আসা বন্ধু নুরুল ইসলামও কিছুটা বিরক্তি। বলেন, ‘ব্যাপারিরা কোন আশায় বসে আছেন?’ অপর বন্ধু সাদ বলেন, ‘বেলা আড়াইটা থেকে ঘুরছি। যে পরিমাণ গরু বাজারে আছে সেই হিসেবে ক্রেতা নেই। অথচ এখনো দাম ছাড়ছেন না ব্যাপারিরা।’

হাটে ঘুরে দেখা যায়, এখনো অনেক গরু অবিক্রিত অবস্থায় রয়েছে। বিক্রেতারা আড্ডায় মেতে রয়েছেন। ক্রেতারা দাম জিজ্ঞাসা করলে দাম হাঁকছেন উচ্চ হারে। এছাড়া অধিকাংশ গরুর সামনে বিক্রেতা নিজে উপস্থিত নেই। ক্রেতারা পছন্দের গরু কিনতে চাইলেও দামের বনিবনা না হওয়ায় শুধু ঘুরে বেড়াচ্ছেন।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিহাব হাটে এসেছে কোরবানির গরু কিনতে। তিনি বলেন, গতকালের (শনিবার) তুলনায় আজ (রোববার) হাটে গরু কম। তবে দাম তেমন একটা কমেনি। আজ হাটে মানুষ বেশি আসছে ছাগল কেনার জন্য। আমি নিজেও একটি ছাগল কিনেছি।

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে