| ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

চরম লড়াইয়ে শেষ হল আর্জেন্টিনা-গুয়াতেমালার হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ জুন ১৫ ০৯:৫৩:১৪
চরম লড়াইয়ে শেষ হল আর্জেন্টিনা-গুয়াতেমালার হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

শেষ ম্যাচে পুরো সময় খেলেননি মেসি। দ্বিতীয়ার্ধের প্রায় পুরোটা সময় খেলেও ইকুয়েডরের বিপক্ষে অচলাবস্থা ভাঙতে না পারায় লিওনেল মেসির ফিটনেস নিয়ে আলোচনা হয়েছে। কিন্তু কোপা আমেরিকার ঠিক আগে নিজের স্বাভাবিক ছন্দে ফিরলেন আর্জেন্টাইন তারকা জোড়া গোলের সাহায্যে।

প্রতিপক্ষ খুবই অনুন্নত গুয়াতেমালা দল। তাই একাদশে ফেরার দিন মেসি কেমন পারফর্ম করবেন, সেটাই ছিল প্রশ্ন। এই ম্যাচটি ছিল গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মোলিনা এবং এনজো ফার্নান্দেজের মতো তারকাদের প্রত্যাবর্তনের মঞ্চ। এমনকি জাতীয় দলের গোলরক্ষক লাউতারো মার্টিনেজের জন্যও এই ম্যাচটি ছিল বিশেষ কিছু। মেসি মার্টিনেজের দুটি গোলে আর্জেন্টিনা জিতেছে ৫-১ গোলে।

প্রথম রাউন্ড ১১-এ মেসির ফেরার ম্যাচে আর্জেন্টিনা শুরু থেকেই দখল বজায় রেখে আক্রমণাত্মক ফুটবল খেলে। গুয়াতেমালা কিছু অপেক্ষা করছে। তাই শুরু থেকেই তাদের মনোযোগ ছিল রক্ষণভাগে। ধাক্কাধাক্কি পাল্টা আক্রমণ চমকে দেবে আর্জেন্টিনাকে। এটাই ছিল লক্ষ্য। ম্যাচের ৪ মিনিটেই ফলাফল আসে।

গুয়াতেমালার প্রথম চেষ্টা এমিলিয়ানো মার্তিনেজ ফিরিয়ে দিলেও ফিরতি বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়ান লিসান্দ্রো মার্তিনেজ। পিছিয়ে পড়ে মরিয়া হয়ে আক্রমণে যায় আর্জেন্টিনা। তবে গুয়াতেমালার জমাট রক্ষণ আর্জেন্টিনাকে তেমন কোনো সুবিধা করতে দেয়নি। পাশাপাশি প্রতি-আক্রমণও কিছুটা ভয়ও ধরিয়ে দিয়েছিল।

১২ মিনিটের গোলটায় অবশ্য গুয়াতেমালা নিজেদেরই দায় দিবে। রক্ষণের ভুলে বক্সের ভেতর মেসির পায়ে বল তুলে দেন দলটির গোলরক্ষক। এই সুযোগ কাজে লাগাতে ভুল করেননি আর্জেন্টাইন মহাতারকা। দারুণ ফিনিশিংয়ে বল জালে জড়িয়ে আর্জেন্টিনাকে ম্যাচে ফেরান তিনি।

কাউন্টার অ্যাটাকে পিছিয়ে ছিল না যদিও শেষ পর্যন্ত পাওয়া হয়নি গোল। ৩৫ মিনিটের পর নিজেদের সেরা ছন্দ খুঁজে পায় আর্জেন্টিনা। বলের দখল নিজেদের পায়ে রেখে ‍গুয়াতেমালাকে ক্রমাগত কোণঠাসা করে দেয় লাতিন পরাশক্তিরা। যার ফলও আসে ৩৯ মিনিটে।

বক্সের ভেতর ভ্যালেন্টিন কার্বোনি ফাউলের শিকার হলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। তবে পেনাল্টি শটটি নিজে না নিয়ে লাওতারো মার্তিনেজকে সুযোগ করে দেন মেসি। লক্ষ্যভেদ করে আর্জেন্টিনাকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন ইন্টার মিলান স্ট্রাইকার।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ালেও গোলের দেখা পেতে খানিকটা অপেক্ষাই করতে হয়েছে আর্জেন্টিনাকে। শেষ পর্যন্ত মেসি আর মার্টিনেজের সুবাদে আরেক গোল পায় আলবিসেলেস্তেরা। ম্যাচের ৬৮ মিনিটে মেসির কাছ থেকে পাওয়া বলে সহজ ফিনিশ করেন মার্টিনেজ।

৭৭ মিনিটে দেখা গেল মেসি এবং ডি মারিয়ার যুগলবন্দী। দারুণ এক ওয়ান টু ওয়ানে আনহেল দি মারিয়ার কাছ থেকে বল পান মেসি। চিরচেনা চিপে শটে বল জালে জড়ান এলএমটেন। ৪-১ গোলের জয়ও নিশ্চিত হয় সেই সুবাদে।

ক্রিকেট

আইসিসি প্রকাশ করলো বেশি টি-২০ ম্যাচ জেতা দলের তালিকা

আইসিসি প্রকাশ করলো বেশি টি-২০ ম্যাচ জেতা দলের তালিকা

ভারত ছাড়া এই ফরম্যাটে কোনো দেশই ১৫০ বা তার বেশি ম্যাচ জিততে পারেনি। সেরা দশে ...

ক্রিকেট বিশ্বে নতুন বিশ্বরেকর্ড গড়লো যে দেশ, ১১ বলে ৬৬

ক্রিকেট বিশ্বে নতুন বিশ্বরেকর্ড গড়লো যে দেশ, ১১ বলে ৬৬

১০ ওভারের ক্রিকেটে অস্ট্রিয়া শেষ দুই ওভারে 66 রান দিয়ে নতুন নজির স্থাপন করেছে। দলের ...

ফুটবল

ডি মারিয়ার অবসরের পিছনে নতুন মোড় উন্মোচন

ডি মারিয়ার অবসরের পিছনে নতুন মোড় উন্মোচন

যদি মন কাঁদে তুমি চলে এসো তোমার অবদান পায়ের ছন্দ কেউ ভুলবে না। চলে যাওয়া ...

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

টানা ২য় কোপা টাইটেল জেতার পর আর্জেন্টিনা মিডফিল্ডার ফার্নান্দেজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি লাইভ ...



রে