| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

হঠাৎ কেন ম্যাচ শেষ না হতেই জার্সি পরেই অনুশীলনে নেমে পড়লেন সাকিব!

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ১২ ১৬:১১:৩৩
হঠাৎ কেন ম্যাচ শেষ না হতেই জার্সি পরেই অনুশীলনে নেমে পড়লেন সাকিব!

সবেমাত্র ম্যাচ শেষ হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি সিরিজ। আর সেই সিরিজে জয়ের শিরোপা টাইগারদের হাতে তুলে দেওয়ার জন্যই সাজানো হয়েছে মাঠ। তবে এসব দিকে যেন খেয়াল নেই।একজনের। ম্যাচের আনুষ্ঠানিকতা শেষ হতেই পুরোদমে প্রস্তুতি সেরে নিতে গেছেন মাঠে। ছবি দেখেই বোঝা যাচ্ছে কে তিনি ঠিকই ধরেছেন। সিরিজ শেষ হওয়ার পর এক মুহূর্তও দেরি করেননি সাকিব আল হাসান শুরু করেছেন প্রস্তুতি। বোলিংটা ন্যাচারাল অনুশীলন করা লাগে না। এই কথা সাকিব নিজেই বলেছেন।

সদ্য শেষ হওয়া সিরিজে দিয়েছেন সেটা প্রমাণ করেছেন তিনি। নিজের প্রথম দুই ম্যাচে নিয়েছেন চার উইকেট জিতিয়েছেন দলকে। রোববার এক উইকেট নিলেও ৪ ওভারে দিয়েছেন মাত্র ৯ রান। বোলিংয়ে চিরচেনা শাকিব হলেও ব্যাটিংয়ে তাকে বেশ ভোগাচ্ছে তাকে। সেটাও ভালোভাবে স্পষ্ট হয়েছে শেষ ম্যাচে ২১ রান করেছেন। সামনে বিশ্বকাপ যেখানে ব্যাট বল দুই বিভাগেই টাইগারদের অন্যতম ভরসার নাম আল হাসান। আর তাই ব্যাট হাতে নিজেকে ছন্দে ফেরাতে কোনও ধরনের কমতি নেই।

নেটে নেমেই শুরু করেন পরিকল্পনা, যার সঙ্গী ক্যাপ্টেন নাজমুল হোসেন শান্ত। অনুশীলনের জন্য মাঠে নেমে শান্ত কে ডেকে পাঠিয়েছেন এরপর লম্বা সময় ধরে অধিনায়কের সঙ্গে আলাপ পর্ব শেষে সাকিব শুরু করেছেন ব্যাটিং। টি টোয়েন্টির সঙ্গে মানানসই ঝোড়ো ব্যাটিং করার চেষ্টা সাকিব করেন সেটা আজ রবিবার সেখা যায়নি। দুপুরের তপ্ত রোদে ক্লান্ত হয়েছেন। তবুও থামেনি পানি পান শেষে আবারও শুরু করেছেন প্র্যাক্টিস।

যেন সাকিবের আসল বিশ্বকাপ প্রস্তুতি কেবল মাত্র শুরু হল। এ ভাবেই চলছে ঘণ্টাখানেক বিশ্রামে মিনিট দশেকের বিশ্রাম শেষে আবারও ফিরছেন নেটে। পুরো দল যখন টিম হোটেলে ফিরে গেছে সাকিবের ঠিকানা তখন মাঠ উদ্দেশ্য বিশ্বকাপ আর তাই পুরনো রুটিনে চলছে অনুশীলন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে