| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ম্যাচসেরা হয়ে বড় গলায় একি বললেন বললেন হৃদয়

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ০৭ ২১:২৬:০৪
ম্যাচসেরা হয়ে বড় গলায় একি বললেন বললেন হৃদয়

গত বছরের মার্চে বাংলাদেশ জাতীয় দলের হয়ে অভিষেক হয় তাওহীদ হৃদয়ের। এরপর থেকে জাতীয় দলের প্রায় নিয়মিত সদস্য হয়ে উঠেছেন তিনি। ডিপিএলের পর জিম্বাবুয়ের চলমান সিরিজেও ব্যাট হাতে দারুণ ধারাবাহিক হৃদয়। আজ (মঙ্গলবার) সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ক্যারিয়ার সেরা ৫৭ রান করেন হৃদিয়া। পরে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও পান ২৩ বছর বয়সী এই তারকা।

ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে হৃদয় বলেছেন: "ঈশ্বরকে ধন্যবাদ, রান পাওয়া ভালো। ব্যাটসম্যান হিসেবে আমার কাজ হলো দলে অবদান রাখা। আমি চেষ্টা করি দলে অবদান রাখার চেষ্টা করি বোলিং বা রানের মাধ্যমে। যেদিন প্রথম ব্যাটিং শুরু করব, দলের জন্য ভালো কিছু করতে পারব। দ্রুত ২ উইকেট হারানোর পর জাকের আলি অনিকের সঙ্গে গড়েছেন বড় পার্টনারশিপ। হৃদয় বলেন, ‘আমি এমন জায়গায় ব্যাট করছি পাওয়ারপ্লেতেও নামা লাগতে পারে, ১৫-১৬ ওভার পরও নামা লাগতে পারে, প্রথম ওভারেও নামা লাগতে পারে।

ম্যাচের চাহিদা অনুযায়ী ব্যাট করি। আজ দ্রুত ২ উইকেট হারানোয় বড় পার্টনারশিপ দরকার ছিল। আমি আর জাকের ভাই জুটি গড়েছি। চেষ্টা করেছি চাহিদা অনুযায়ী ব্যাট করার। আমাদের লক্ষ্য ছিল যত বেশি রান করা যায়। যদি দ্রুত ২-১টা উইকেট না যেত, ৭০-৮০ রানের একটা ইনিংস থাকত তাহলে রান হতো দুইশ’র কাছাকাছি।’ টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান করে বাংলাদেশ।

দলের হয়ে সর্বোচ্চ ৩৮ বলে ৫৭ রান করেন তাওহিদ হৃদয়। জবাবে খেলতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৬ রানের বেশি করতে পারেনি জিম্বাবুয়ে। সফরকারীদের হয়ে সর্বোচ্চ অপরাজিত ৩৪ রান করেছেন ফারাজ আকরাম। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন মোহাম্মদ সাইফউদ্দিন, রিশাদ হোসেন নেন ২ উইকেট।

এই জয়ে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল নাজমুল হোসেন শান্ত’র দল। এবার বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ গড়াবে মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে। আগামী ১০ ও ১২ মে শেষ দুটি টি-টোয়েন্টি মুখোমুখি হবে দু’দল।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

এবার কোহলির যে কথা খুশি করে দিয়েছে আফ্রিদিকে

এবার কোহলির যে কথা খুশি করে দিয়েছে আফ্রিদিকে

রাজনৈতিক বৈরিতার কারণে গত এক যুগ ধরে দ্বিপাক্ষিক সিরিজ খেলে না ভারত-পাকিস্তান। দ্বিপাক্ষিক সিরিজ তো ...

পাঞ্জাবকে হারিয়ে এবার কলকাতা ম্যাচের দিকে নজর হায়দ্রাবাদের

পাঞ্জাবকে হারিয়ে এবার কলকাতা ম্যাচের দিকে নজর হায়দ্রাবাদের

হায়দরাবাদ ইতিমধ্যেই লিগ পর্বে ১৩টি ম্যাচ খেলে ১৫ পয়েন্ট নিয়ে কোয়ালিফায়ার নিশ্চিত করেছে। যাইহোক, কামিন্স ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে