| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আইপিএলের খেলোয়াড়রা মুস্তাফিজের থেকে অনেক শিখে ফেলেছে, জালাল ইউনুস

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ১৭ ১৬:৩৯:৪১
আইপিএলের খেলোয়াড়রা মুস্তাফিজের থেকে অনেক শিখে ফেলেছে, জালাল ইউনুস

চলতি মাসেই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। সিরিজের শুরু থেকেই খেলবেন মুস্তাফিজুর রহমান। আইপিএল খেলতে বর্তমানে ভারতে অবস্থান করছেন এই টাইগার পেসার।

প্রথমে ফিজকে ৩০ এপ্রিল পর্যন্ত ছাড়পত্র দেওয়া হয়েছিল, বিসিবি এটি আরও একদিনের জন্য বাড়িয়েছিল। সবকিছু ঠিক থাকলে আগামী ২ মে বাংলাদেশে আসার কথা রয়েছে তার। আজ (বুধবার) বিসিবির হেড অব ক্রিকেট অপারেশনস জালাল ইউনিস এই টাইগারদের নিয়ে কথা বলেছেন। বিসিবি পরিচালক সংবাদমাধ্যমকে বলেছেন, আইপিএল থেকে তার শেখার কিছু নেই।

জালাল বলেছেন: আমরা ফিজ প্রথম পর্যন্ত খেলতে দেব। এটি দ্বিতীয় স্থানে আসে এবং তৃতীয় স্থান থেকে পাওয়া যায়। আইপিএলে খেলে শেখার কিছু নেই মুস্তাফিজের। ফিজের শেখার প্রক্রিয়া শেষ। এমনকি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এমন অনেক খেলোয়াড় আছে যারা ফিজের কাছ থেকে শিখতে পারে। এতে বাংলাদেশের কোনো লাভ হবে না।

জালাল আরও বলেন, 'আমাদের চিন্তার বিষয় হলো মুস্তাফিজের ফিটনেস। তারা চাইবে তার থেকে ১০০% নেওয়ার জন্য। তার ফিটনেস নিয়ে তাদের মাথাব্যথা নেই, আমাদের আছে। আমরা মুস্তাফিজকে ফেরত আনার কারণ শুধু জিম্বাবুয়ে সিরিজকে খেলানো না, এখানে আনলে আমরা ওয়ার্কলোড দিয়েই ওকে প্ল্যান দেবো। কিন্তু আইপিএলে থাকলে সেই প্ল্যান হবে না।

২০২১ টি-২০ বিশ্বকাপের আগে আইপিএল খেলে দুই খেলোয়াড় ক্লান্ত ছিলেন বলে জালান ইউনুস। সেই পরিস্থিতি ফের তৈরি হতে দিতে চায় না বিসিবি। তিনি বলেন, ‘২০২১ সালে দুজন খেলোয়াড় আইপিএল খেলে বিশ্বকাপে যোগ দিয়েছিল। তারা বলেছে তারা ক্লান্ত ছিল। আমরা ঐ পরিস্থিতি তৈরি করতে চাই না।’

‘যাওয়ার আগে (টি-টোয়েন্টি বিশ্বকাপ) তাকে ফিজিক্যালি ফিট হতে হবে। ক্লান্ত হয়ে গেলে সে ডেলিভার করবে না। তাহলে আমার কী দরকার? আমার তাকে প্রয়োজন। আমি সতেজ মুস্তাফিজকে চাই, ক্লান্ত মুস্তাফিজ চাই না’, আরও যোগ করেন জালাল ইউনুস।

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ক্রিস গেইল দীর্ঘদিন ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন। এই ফ্র্যাঞ্চাইজির হয়ে তিনি তার শেষ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...



রে