| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ পড়ছেন যেসব টাইগার ক্রিকেটার

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ০৭ ২২:০১:০৮
টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ পড়ছেন যেসব টাইগার ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরু হবে আর মাত্র তিন মাস পরে। প্রথমবারের মতো আগামী বিশ্বকাপে ২০ টি দল অংশগ্রহণ করবে। এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে। এই মৌসুমটি ১ জুন শুরু হবে এবং ২৯ জুন শেষ হবে। এরই মধ্যে শুরু হয় দলের পরিকল্পনা। বিশ্বকাপ দলে কে জায়গা পাবে তা নিয়ে ভাবছেন ভক্তরা। তবে আজ আমরা জানাবো বিশ্বকাপ দল থেকে কারা বাদ পড়বে।

প্রথম হল মি’রাজ। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়বেন তিনি। তাকে নিয়ে টিম ম্যানেজমেন্টের কোনো পরিকল্পনা নেই। টিম ম্যানেজমেন্ট আগেই তাকে বিশ্বকাপের দলে না রাখার পরিকল্পনা করেছিল। কারণ নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সহ-অধিনায়ক নিযুক্ত হওয়ার পরও তিনি কোনো ম্যাচ খেলেননি। ক্যাপ্টেন নাজমুল হোসেন শান্ত এ বিষয়ে কিছু বলেননি। আবারও ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন না। তাই দীর্ঘদিন টি-টোয়েন্টি দলের বাইরে থাকা ক্রিকেটারকে হঠাৎ করে দলে নেওয়া হবে না এটা সম্ভব।

রিজার্ভ ওপেনিং পজিশন থেকে বাদ পড়বেন নাঈম শেখ ও এনামুল হক বিজয়। তাদের জায়গায় খেলবেন তরুণ ওপেনার তানজেদ তামিম। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের একটি ম্যাচে তিনি ব্যাটসম্যান হিসেবে নেমে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন। তাছাড়া বিপিএলেও দারুণ পারফর্ম করেছেন এই ব্যাটসম্যান। তাই টিম ম্যানেজমেন্ট চায় লিটন ও সৌম্য সরকারের সঙ্গে তামিমকে রিজার্ভ প্লেয়ার হিসেবে রাখতে।

পেসারদের বিভাগ থেকে বাদ পড়বেন তানজিম সাকিব ও হাসান মাহমুদ। তাদের জায়গাতে দেখা যাবে সাইফউদ্দিনকে। কেননা বিপিএল থেকে ডিপিএলে এখন পর্যন্ত দারুন বোলিং করছেন এই পেসার। তার সাথে ব্যাটিং কথা বলছে তার পক্ষে। তাই এক পেস বোলিং অলরাউন্ডার হিসেবে তাকে দলে চায় টিম ম্যানেজমেন্ট। তাহলে বিশ্বকাপের স্কোয়াডে শরিফুল ইসলাম, তাসকিন, মুস্তাফিজের সাথে দেখা যাবে সাইফউদ্দিনকে।

তাছাড়াও মিডল অর্ডার থেকে বাদ পড়বেন আফিফ হোসেন ও শামীম হোসের পাটোয়ারী। টিম ম্যানেজমেন্টর পছন্দের ক্রিকেটাররা যদি ইনজুরিতে না পড়ে তাহলে এরা বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পাবে না। কোনো ক্রিকেটার ইনজুরিতে পড়লো এদের কপাল খুলতে পারে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

আইপিএলে থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন ধোনি

আইপিএলে থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন ধোনি

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ জয়ের ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে