| ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পাঁচ ঘণ্টায়ও নেভেনি ভয়াবহ আগুন, যোগ দিয়েছে সেনাবাহিনী

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ০৩ ২২:৪১:২২
পাঁচ ঘণ্টায়ও নেভেনি ভয়াবহ আগুন, যোগ দিয়েছে সেনাবাহিনী

খুলনার নেভেনীর রূপসায় চার ঘণ্টায় আগে আগুন লেগেছে। বুধবার (৩ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে রূপসার জাবুসা এলাকার সালাম জুট মিলের আগুন এখনো জ্বলছে। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ করছে। নৌবাহিনীর ফায়ার বিভাগে যোগ দেন। রাত সাড়ে ১০.৩০ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন জ্বলছিল।

এদিকে এই ভয়াবহ অগ্নিকাণ্ডে দিশেহারা হয়ে পড়েছেন কর্তৃপক্ষ ও মিল শ্রমিকরা। তারা জানান, পাট কারখানায় প্রচুর পাটের মজুদ রয়েছে। তাছাড়া বিদেশে রপ্তানির জন্য বিপুল পরিমাণ পাট প্রস্তুত ছিল। এটি এক বা দুই দিনের মধ্যে পাঠানো উচিত ছিল। তার আগে আজ হঠাৎ করে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আজাদ নামের এক প্রত্যক্ষদর্শী জানান, আসরের নামাজের পর সালাম জুট থেকে ধোঁয়া বের হতে দেখেছি। আগুন ছড়িয়ে পড়তে দেখে মসজিদের মুসল্লি ও স্থানীয়রা ছুটে আসেন। সঙ্গে সঙ্গে দমকল কর্মীদের খবর দেওয়া হয়। দমকলকর্মীরা আসার আগেই আগুন ছড়িয়ে পড়ে।

ফায়ার ব্রিগেড জানায়, বিকেলে পাট কারখানার বাইরে থেকে আগুনের সর্পিল দেখতে পেয়ে স্থানীয়রা ফায়ার ব্রিগেডকে খবর দেয়। একইসঙ্গে আগুন নিয়ন্ত্রণে স্থানীয় চেষ্টা অব্যাহত রয়েছে। তবে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। বিকেলে রূপসা ও পরে টুটপাড়া ফায়ার স্টেশনের চারটি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করে। আগুন ছড়িয়ে পড়লে খুলনার বিভিন্ন স্টেশনের মোট ১১টি ইউনিট যোগ দেয়। এ ছাড়া নৌবাহিনীর দমকলকর্মীরাও আগুন নিয়ন্ত্রণে ভূমিকা রাখেন। তবে এই মুহূর্তে আগুন লাগার কারণ ও হতাহতদের সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

খুলনা ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের দায়িত্বে থাকা মো. আব্দুল কাদির বলেন, বিকেল ৫টা ৩৮ মিনিটে আগুন লাগার সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ঘটনাস্থলে যায়। আগুন নিয়ন্ত্রণে কাজ চলছে। বিস্তারিত পরে জানানো যাবে।

এদিকে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে বাংলাদেশ নৌবাহিনীও যোগ দিয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

রূপসা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কোহিনুর জাহান বলেন, ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। পাশাপাশি নৌবাহিনীর ফায়ার টিমও কাজ করছে। আগুনের তীব্রতা অনেক বেশি, নিয়ন্ত্রণে আসতে সময় লাগতে পারে। ঘটনাস্থলে আমাদের কর্মকর্তা ও পুলিশ রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চেন্নাই ছাড়ার আগে ধোনিদের থেকে নতুন করে বিশেষ সম্মান পেলেন মুস্তাফিজ

চেন্নাই ছাড়ার আগে ধোনিদের থেকে নতুন করে বিশেষ সম্মান পেলেন মুস্তাফিজ

আগামীকাল রাতে চেন্নাইয়ের মুখোমুখি হয়েছিল পাঞ্জাব। ব্যাটিং ব্যার্থতার কারনে বড় হারের শিকার হয়েছে মুস্তাফিজের দল ...

বাংলাদেশ ভারত সরকারের বড় অঙ্কের ট্যাক্স দিয়ে যত টাকা পাচ্ছে মুস্তাফিজ

বাংলাদেশ ভারত সরকারের বড় অঙ্কের ট্যাক্স দিয়ে যত টাকা পাচ্ছে মুস্তাফিজ

শশাঙ্ক সিং, যিনি বোলারদের গুঁড়িয়ে দিয়ে পাঞ্জাবকে রেকর্ড জয় এনে দিয়েছিলেন। তিনি ফিজের কাটারের সামনে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে