| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ডেথ ওভারে মুস্তাফিজের বোলিং নিয়ে অবিশ্বাস্য কথা বললেন চেন্নাই কোচ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ২৮ ১১:৫৩:৫৬
ডেথ ওভারে মুস্তাফিজের বোলিং নিয়ে অবিশ্বাস্য কথা বললেন চেন্নাই কোচ

বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজিতে খেলার পর মুস্তাফিজুর রহমান এই আইপিএলের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংসকে নিজের ঠিকানায় খুঁজে পেয়েছেন । সাম্প্রতিক সময়ে বল হাতে লড়াই করা বাংলাদেশি পেসার চেন্নাইয়ের হয়ে দুটি ম্যাচেই জ্বলে উঠেছেন। ৬ উইকেট নিয়ে উইকেট শিকারীদের তালিকার শীর্ষে রয়েছেন তিনি। এই পারফরম্যান্সের কারণেই সাবেক ক্রিকেটার ও বিশ্লেষকরা ভিজের প্রশংসা করছেন।

প্রথম ম্যাচে যখনই চেন্নাইয়ের ব্রেকথ্রু দরকার ছিল, ফিজ আক্রমণে আসেন এবং সফল হন। ওই ম্যাচে ২৯ রান খরচায় ৪ উইকেট নেন তিনি। এরপর ম্যান অব দ্য ম্যাচ হন তিনি। তবে দ্বিতীয় ম্যাচের শুরুটা উৎসাহব্যঞ্জক ছিল না টাইগার পেসারের। তবে শেষটা ভালো, সবকিছুই তার জন্য ভালো। জিজের ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। ফিজ প্রথম দুই ওভারে ২৩ রান দিয়েছেন এবং শেষ দুই ইনিংসে মোট ৭ রান দিয়েছেন। দুই উইকেট পেয়েছেন।

ডেথ ওভারের বোলিংয়ে ফিজের কার্যকারীতা কারও অজানা নয়। গতকাল চেন্নাইয়ের জার্সিতে আবার তা দেখালেন তিনি। ডেথ ওভারে তার পারফরম্যান্সে খুশি চেন্নাইয়ের ব্যাটিং কোচ মাইক হাসিও। আমাদের পুরো ফোকাস এখন ডেথ বোলিংয়ে," তিনি বলেছিলেন। পাথিরানা (মাতিশা) ফিরে পাওয়া আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমি মনে করি মোস্তফার ক্ষেত্রেও তাই। প্রথম দুই ম্যাচেই তিনি তার কাজটি করেছেন। বাঁহাতি স্পিনার হিসেবে সে আমাদের জন্য দারুণ বিকল্প।

ম্যাচের পরিস্থিতির সঙ্গে মিল রেখে মুস্তাফিজ কাটার ও স্লোয়ারেও বৈচিত্র্য আনেন। কৌশল খাটিয়ে করা তার বোলিংয়ের জন্য বাহবা দিতেও ভুললেন না হাসি, ‘তার স্লোয়ারগুলো বেশ ভালো। ডেথে যখন সে বোলিং করে চাপের মাঝেও মাথা ঠাণ্ডা রাখে। আমার মনে হয় এই মুহূর্তে এটা আমাদের কাজে দিচ্ছে। ডেথের জন্য আমাদের এখন ভালো অপশন আছে। এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

গতকালের ম্যাচে মুস্তাফিজ প্রথম দুই ওভারে সেভাবে সুবিধা করতে পারেননি। প্রথম দুই ওভারে কিছুটা খরুচে বোলিং করেন তিনি। পরে ১৭তম ওভারে এসে রশিদ খান এবং ১৯তম ওভারে রাহুল তেওয়াটিয়াকে ফেরান ফিজ। বিনিময়ে মাত্র ৭ রান দেওয়ায়, তার বোলিং ইকোনমিও নেমে আসে সাড়ে সাতে। ফলে ডেথ ওভারেই যে ফিজ কতটা দক্ষ সেটি আরেকবার প্রমাণ পাওয়া যায়।

সবমিলিয়ে মুস্তাফিজের এবারের আইপিএল যাত্রা শুরুটা হয়েছে দুর্দান্ত। তবুও গত আসরে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের প্রধান অস্ত্র মাথিশা পাথিরানা তার মাথাব্যথার কারণ। সেক্ষেত্রে দুজনকেই যেন একসঙ্গে খেলানো হয় তার পরামর্শ দিয়েছেন ক্রিকেট বিশ্লেষকরা। যেকোনো একজনকে খেলানো হলে, ডেথ ওভারে বেশ চাপ তৈরি হবে বলে মনে করেন ইরফান পাঠান, টম মুডি ও মিচেল ম্যাকলানাঘান। সেক্ষেত্রে অবশ্য গতকালের ম্যাচের মতো স্পিনার মাহিশ থিকশানার একাদশে সুযোগ পাওয়া কঠিন হয়ে যাবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। সুপার ফ্রোরের ...

নিউজিল্যান্ডের কাছে থিতু হল পাকিস্তান

নিউজিল্যান্ডের কাছে থিতু হল পাকিস্তান

রাওয়ালপিন্ডিতে তৃতীয় টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের কাছে ১৭৮ রানে হেরেছে স্বাগতিক পাকিস্তান। লাহোরে চতুর্থ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে