| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঝড়-বৃষ্টি নিয়ে আবারও দুঃসংবাদ জানাল আবহাওয়া অফিস

সারাদেশ . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ২৪ ১৯:০৯:০০
ঝড়-বৃষ্টি নিয়ে আবারও দুঃসংবাদ জানাল আবহাওয়া অফিস

মধ্যরাতের ঝড় ও শিলাবৃষ্টিতে রাজধানীর রাস্তাঘাট ও ইন্টারনেট লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। কোথাও কোথাও গাছ ভেঙে পড়ার মতো দুর্ঘটনাও ঘটেছে। আজও বেশিরভাগ সময় আকাশ মেঘাচ্ছন্ন ছিল। সেক্ষেত্রে আগামী তিন দিন দেশের কোথাও কোথাও বজ্রসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রোববার (২৪ মার্চ) দেশের পাঁচটি বিভাগে দু-এক জায়গায় এবং শনিবার রাত ৬ টা থেকে রবিবার সকাল ৬ টা পর্যন্ত রাজশাহী ছাড়া দেশের বাকি পাঁচটি বিভাগে বৃষ্টি হতে পারে। খুলনা ও বরিশাল বিভাগ।

আবহাওয়াবিদ খ. হাফিজুর রহমান জানান, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট জেলার দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তিনি বলেন, এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

পরদিন মঙ্গলবার (২৬ মার্চ) একই সময় পর্যন্ত রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এই সময়েও সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

অন্যদিকে, আগামী বুধবার (২৭ মার্চ) সকাল ৯টা পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি এই সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে আগামী ৫ দিনে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

সুনীল নারিন ও ফিল সল্টের ঝড়ের সুবাদে কলকাতা নাইট রাইডার্স স্কোরবোর্ডে ২৬১ রান করে। কিন্তু ...

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

আইপিএল থেকেই ওপেনার সুনিল নারিনের যাত্রা শুরু হয়। তবে এবারের আসরের আগে মূলত মেকশিফট ওপেনার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে