| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শিরোনাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা আসলে কি!*** ব্রাভোর একপাশে ফিজ অন্যপাশে পাথিরানা, হায়দ্রাবাদে বিপক্ষে নতুন পরিকল্পনা ; বাঘ-সিংহের জুটি নিয়ে ডে'থ বোলিংয়ের বিশেষ ক্লাস*** ব্রেকিং নিউজ ; তাপমাত্রা নিয়ন্ত্রণে বড় ঘোষণা হিট অফিসার*** জিম্বাবুয়ের বিপক্ষে ৩ চমক নিয়ে দল ঘোষণা করলো বিসিবি *** ৫২৪ রানের ম্যাচে ৪ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব বদলে দিলেন প্যাটেল পার্পল, হায়দ্রাবাদ ম্যাচের আগে দেখে নিন মুস্তাফিজের হিসাব নিকাশ*** আগামীকাল হায়দ্রাবাদের বিপক্ষে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই কোচ, দেখে নিন ম্যাচ সময়*** ব্রেকিং নিউজ ; দলে ফিরলেন তামিম, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা***

আবারও সাকিবকে নিয়ে বড় ধরনের দুঃসংবাদ জানালো বিসিবি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ ফেব্রুয়ারি ২২ ১৪:২৯:২৮
আবারও সাকিবকে নিয়ে বড় ধরনের দুঃসংবাদ জানালো বিসিবি

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না সাকিব আল হাসান। এটা পুরনো খবর। লঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ নিয়েও ছিল অনিশ্চয়তা। সেখানেও বাংলাদেশ তাকে পাবে না বলে জানা গেছে। বৃহস্পতিবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির হেড অব ক্রিকেট অপারেশনস জালাল ইউনুস।

টাইগার অলরাউন্ডার শ্রীলঙ্কা সিরিজ থেকে অনুপস্থিতির ছুটি নিয়েছেন বলে জানিয়েছেন ক্রিকেট অপারেশন্সের প্রধান। ফলে জাতীয় দলে সাকিবের ফেরা দীর্ঘ হয়ে গেল।

গত বছর ওয়ানডে বিশ্বকাপের পর আর জাতীয় দলের হয়ে খেলা হয়নি সাকিবের। আঙুলের আঘাতের সাথে চোখের সমস্যাও জড়িত। সামগ্রিকভাবে, এটি খুব অস্বস্তিকর ছিল। কিছু দেশের চিকিৎসকরাও এটা প্রমাণ করেছেন এবং বিপিএল কৌশল চালু করার পরও চোখের সমস্যা স্পষ্ট বোঝা যাচ্ছিল। তবে বাজে সময়ের পর বিপিএল দিয়ে মাঠে ফিরেছেন সাকিব।

স্বাভাবিক পর্যায়ে ফিরে গেলেও জাতীয় দলে তাৎক্ষণিকভাবে দেখা যায়নি সাকিবকে। চলতি বছরের জুনে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে মার্চে বাংলাদেশ সফরে আসে শ্রীলঙ্কা। বিশ্বকাপের প্রস্তুতি শ্রীলঙ্কার হাতে চলে গেলেও সেখানে সাকিবকে পাবে না বাংলাদেশ।

চোখের সমস্যার কারণে বিপিএলের প্রথম দিকে রীতিমতো সংগ্রাম করেছেন সাকিব, পরে তার ফর্মে ফেরা নিয়ে দেশের ক্রিকেটে স্বস্তি ফিরেছে। এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, 'সাকিবের ফর্মে ফিরে আসাটা সে ফর্মেই ছিল তবে তার চোখে একটা সমস্যা ছিল তার জন্য একটা সমস্যা হচ্ছিল। কিন্তু সেটা সাময়িক, আশা করি সে যেহেতু এখানে ব্রেক নিয়েছে শ্রীলঙ্কা সিরিজের জন্য। সাকিব টেস্ট সিরিজে খেলবেন কি না এমন প্রশ্নে জালাল বলেন, 'না ও তো শ্রীলঙ্কা সিরিজ খেকে ব্রেক নিয়েছে।'

এদিকে, তিন ফরম্যাটের অধিনায়কের দায়িত্ব থেকে সরে গেছেন সাকিব। নতুন করে বোর্ড দায়িত্ব দিয়েছে সব ফরম্যাটের জন্য নাজমুল হোসেন শান্তর কাঁধে। আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবেন টাইগার টপঅর্ডার এই ব্যাটার।

প্রসঙ্গত, আগামী ১ মার্চ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকায় পা রাখবে লঙ্কানরা। এরপর তারা টি-টোয়েন্টির ভেন্যু সিলেটে উড়াল দেবে। তাদের আগমনের দিনই অনুষ্ঠিত হবে বিপিএলের দশম আসরের ফাইনাল। সিরিজের প্রথমে হবে টি-টোয়েন্টি। ফরম্যাটটিতে আগামী ৪, ৬ ও ৯ মার্চ যথাক্রমে তিনটি ম্যাচ হবে সিলেটে।

এরপর তিনটি ওয়ানডে খেলতে দু’দল চট্টগ্রামে উড়াল দেবে। ৫০ ওভারের ম্যাচগুলো হবে যথাক্রমে ১৩, ১৫ ও ১৮ মার্চ। শেষদিকে টেস্ট ফরম্যাটের ম্যাচগুলো ভাগ করে অনুষ্ঠিত হবে সিলেট ও চট্টগ্রামে। ২২-২৬ মার্চ প্রথম টেস্ট হবে সিলেটে। এরপর ৩০ মার্চ থেকে ৩ এপ্রিল দ্বিতীয় টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে গড়াবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে ৩ চমক নিয়ে দল ঘোষণা করলো বিসিবি

জিম্বাবুয়ের বিপক্ষে ৩ চমক নিয়ে দল ঘোষণা করলো বিসিবি

৩ তারিখ থেকে শুরু হচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। বলতে গেলে কিছু খেলোয়াড়দের সেরা সুযোগ ...

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা আসলে কি!

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা আসলে কি!

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন নির্বাচকরা ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে