| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বিচ ফুটবল বিশ্বকাপ থেকে বিদায় আর্জেন্টিনা!

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ ফেব্রুয়ারি ২০ ১৪:২৬:৪৫
বিচ ফুটবল বিশ্বকাপ থেকে বিদায় আর্জেন্টিনা!

দ্বিতীয় ম্যাচে ইরানের কাছে ছয় গোলে হারের পর আর্জেন্টিনার বিদায় প্রায় নিশ্চিত হয়ে যায়। আর্জেন্টিনা বর্তমান বিশ্ব ফুটবল চ্যাম্পিয়ন। নীল ও সাদা জার্সিধারীরা বয়সভিত্তিক ফুটবলেও উড়ে বেড়া্লেও এখানে ভিন্ন রুপ। কয়েকদিন আগে, অনূর্ধ্ব-২৩ দল তার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে অলিম্পিকের চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জনের টিকিট জিতেছে। তবে সৈকত ফুটবলে আর্জেন্টিনা স্বল্প পরিচিত দল। দুবাইতে অনুষ্ঠিত বিচ সকার বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচ হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়েছে আর্জেন্টিনার। যে কারণে স্পেনের বিপক্ষে ম্যাচটা ছিল নিয়মের অনেকটাই।

গতকাল (সোমবার) বিচ সকার বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্পেনকে ৫-৪ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এই জয়ে বি গ্রুপে তৃতীয় স্থানে রয়েছে আলবিসেলেস্তে।

আলবিসেলেস্তে ইরানের বিপক্ষে তার দ্বিতীয় ম্যাচে তাহিতির কাছে ৪-৩ গোলে হেরে মৌসুম শুরু করার পর ৬ গোল হারায়। অন্যদিকে উদ্ধার হয়েছে মাত্র ৩ গোল। স্পেনের বিপক্ষে শেষ ম্যাচে ১৮ মিনিট পর পেনাল্টি কিকে এগিয়ে যায় আর্জেন্টিনা। মিনিটে স্কোর দ্বিগুণ করে তারা। কিন্তু তারপর ঘুরে দাঁড়ায় স্পেন। চার মিনিট পর সমতায় ফেরে তারা।

২৯ মিনিটে আবারও প্রতিপক্ষের জালে বল পাঠায় আর্জেন্টিনা। কিন্তু এবারও বেশিক্ষণ লিড ধরে রাখা যায়নি। এক মিনিটের মাথায় সমতায় ফেরে স্পেন। গোল পাল্টা গোলের ম্যাচটিতে শেষ পর্যন্ত অবশ্য জিতেছে আর্জেন্টিনাই। আলবিসেলেস্তেদের হয়ে একটি করে গোল করেন, হোলমেদিলা, রটারশ্মেডিটে পনজেট্টি, পোমা ও মেদেরো। অন্যদিকে, স্পেনের হয়ে জোড়া গোল করেন চিকি। এ ছাড়া একটি করে গোল আরিয়াস ও কুমানের।

বিচ ফুটবল সাধারণত সমুদ্র সৈকতে খেলা হয়ে থাকে। ২০০৫ সাল থেকে ফিফা এই ফুটবল বিশ্বকাপ আয়োজন করে আসছে। ১৬ দল নিয়ে গত ১৫ ফেব্রুয়ারি দুবাইয়ে পর্দা উঠেছে এবারের আসরের। বি গ্রুপ থেকে আর্জেন্টনা ছাড়াও কোনো ম্যাচ জয় না পাওয়া স্পেন বাদ পড়েছে। তাদের গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে তাহিতি ও ইরান।

অন্যদিকে, উড়ছে লাতিন আরেক পরাশক্তি ব্রাজিল। টানা দুই জয়ে ইতোমধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বিচ ফুটবলের পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ক্রিকেট

বাংলাদেশ জিম্বাবুয়ে কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন

বাংলাদেশ জিম্বাবুয়ে কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন

বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আজ। চট্টগ্রামে সন্ধ্যায় শুরু হবে প্রথম ম্যাচ। এছারা আইপিএলে আজ ...

মুস্তাফিজকে বিদায় জানাতে গিয়ে ড্রেসিং রুমে একি করলেন ধোনি যে দৃশ্য দেখে কাঁদলো লাখো ক্রিকেট ভক্তরা

মুস্তাফিজকে বিদায় জানাতে গিয়ে ড্রেসিং রুমে একি করলেন ধোনি যে দৃশ্য দেখে কাঁদলো লাখো ক্রিকেট ভক্তরা

মোস্তাফিজুর রহমানকে বিদায় জানাতে গিয়ে এ কী করলেন এমএস ধোনি। যে দৃশ্য দেখে কাঁদল হাজার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে