| ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

বৃষ্টি নিয়ে নতুন খবর দিলো আবহাওয়া অফিস!

সারাদেশ . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ ফেব্রুয়ারি ০৫ ১৪:০৪:৪৯
বৃষ্টি নিয়ে নতুন খবর দিলো আবহাওয়া অফিস!

শৈত্যপ্রবাহ বিদায় হওয়ার পরে সূর্য আকাশে উঁকি দিয়েছে এবং দিনের বেলা শীতের অনুভূতি নেই বললেই চলে । তবে চলতি মাসে দু-একটি শৈত্যপ্রবাহও আসতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আর ফেব্রুয়ারির শেষে বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তবে প্রথমে আজ থেকে দেশের বিভিন্ন স্থানে টানা তিন দিন বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সোমবার (৫ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত পরবর্তী ৭২ ঘণ্টার (৩ দিন) আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে। তবে এই তিন দিন আগের মতোই দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং মধ্যরাত থেকে সকাল পর্যন্ত অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। এছাড়াও, ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌপথে সাময়িক বিঘ্ন ঘটতে পারে।

সোমবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে উত্তর নীলফামারীর সৈয়দপুরে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ সময়ে রাজধানী ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর। তবে গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও বৃষ্টি হয়নি।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ সোমবার রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি আগামীকাল মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়াও বুধবার (৭ ফেব্রুয়ারি) সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এরমধ্যে সোমবার সারাদেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরদিন মঙ্গলবারও সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে এ সময় দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। আর বুধবার সারাদেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। সেই সঙ্গে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এই অবস্থায় আজ সকাল ৬টায় ঢাকায় পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার বেগে বাতাস বইছিল। আর এই সময়ে রাজধানীর বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৫ শতাংশ। এই অবস্থায় আগামী পাঁচ দিনে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

২০২৫ মেগা নিলামের আগে মুস্তাফিজকে রিটেন করবে কিনা চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিল চেন্নাই সিও

২০২৫ মেগা নিলামের আগে মুস্তাফিজকে রিটেন করবে কিনা চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিল চেন্নাই সিও

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে স্বপ্নের মত মৌসুম পার করলেও আগামী মৌসুমে মুস্তাফিজুর রহমানকে ধরে রাখবে না ...

ফুটবল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

এবারের কোপা আমেরিকা দিয়ে উন্নতি করতে চায় ব্রাজিল। কিন্তু ঐতিহ্যবাহী টুর্নামেন্ট মাঠে নামার আগেই প্রবল ...

ব্রেকিং নিউজ ; তিন বড় চমক দিয়ে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার

ব্রেকিং নিউজ ; তিন বড় চমক দিয়ে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার

কোপা আমেরিকার আগে দুটি প্রীতি ম্যাচ খেলবে তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তারা লড়বে ইকুয়েডর ও গুয়াতেমালার ...



রে