| ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

নিলামে যে ৬ তারকার জন্য লড়াই করবে কলকাতা নাইট রাইডার্স

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ ডিসেম্বর ০৬ ১৩:২৬:১৭
নিলামে যে ৬ তারকার জন্য লড়াই করবে কলকাতা নাইট রাইডার্স

গৌতম গম্ভীরের নেতৃত্বে কলকাতা নাইট রাইডার্স ২ বার আইপিএল জিতেছে। ২০১২ এবং ২০১৪ এর পরে, ৯ টি মৌসুম কেটেছে। তারপর থেকে কেকেআর-এ কোনও ট্রফি আসেনি। নাইট ম্যানেজমেন্ট আবারও তার ফ্যাক্টর গৌতম গম্ভীরকে পরামর্শদাতা হিসাবে নিয়ে এসেছে। গোটি তার পুরোনো দলে ফিরে আসার পর তার পরিকল্পনা তৈরি করতে শুরু করে। KKR ১২ ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে। কেকেআরের হাতে রয়েছে ৩৭.২ কোটি রুপি। সূত্রের খবর, কেকেআর ৬ জন ক্রিকেটারকে দলে অন্তর্ভুক্ত করার চেষ্টা করবে। গৌতম গম্ভীর নিজের দলকে গোছানোতে চান।

কুইন্টন ডি কক: কেকেআরে আসার আগে লখনউ সুপার জায়ান্টসের মেন্টর ছিলেন গৌতম গম্ভীর। সেই দলেই ছিলেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটার কুইন্টন ডিকক। সদ্য সমাপ্ত বিশ্বকাপেও অনবদ্য ব্যাটিং করেছেন ‘কুইনি’। গত আইপিএল মরশুমে এলএসজি-তে থাকলেও সেভাবে প্রথম একাদশে সুযোগ পাননি। কাইল মেয়ার্স ফর্মে থাকায় ক্যারেবিয়ান তারকাকেই খেলিয়েছিল লখনউ। ডিককও চাইছে এমন একটি দল যেখানে পুরো মরশুম খেলতে পারবেন। তবে ডিকককে রিলিজ করেনি লখনউ। তাঁকে পেতে গেলে ট্রান্সফারের মাধ্যমে পেতে হবে নাইটদের।

রাচিন রবীন্দ্র: নিউজিল্যান্ডের অলরাউন্ডার রাচিন রবীন্দ্র সদ্য সমাপ্ত বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স করেছেন। প্রতিযোগিতার সর্বোচ্চ স্কোরারের দৌড়েও ছিলেন রাচিন রবীন্দ্র। অলরাউন্ড দক্ষতার জন্য কেকেআরের জন্য ভাল সংযোজন হতে পারেম কিউই তারকা।

ড্যারিল মিচেল: আইসিসি ওয়ান ডে বিশ্বকাপ ২০২৩-এ ড্যারিল মিচেলের দুর্দান্ত পারফরম্যান্স তাকে একজন নির্ভরযোগ্য মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে খ্যাতি দিয়েছে। ঠান্ডা মাথায় ব্যাটিং করার পাশাপাশি বড় হিট করার ক্ষমতাও রয়েছে মিচেলের। ফলে নীতি রানার ও শ্রেয়স আইয়ারের সঙ্গে মিচেল যোগ হলে কেকেআরের শক্তি অনেকটা বাড়বে।

ওয়ানিন্দু হাসরঙ্গা: বল হাতে কতটা ভয়ঙ্কর হতে পারেন শ্রীলঙ্কার স্পিনার ওয়ানিন্দু হাসরঙ্গা তা সকলের জানা। আরসিবি হাসরঙ্গাকে রিলিজ করেছে। কেকেআরের নারিন ও বরুণ চক্রবর্তীর ধার আগের থেকে অনেকটা কমেছে। ফলে হাসরঙ্গাকে নিলে কেকেআরের হাতে স্পিনারের অপশন বাড়বে।

প্যাট কামিন্স: কেকেআরের যে কটি দুর্বল বিভাগ আছে তার মধ্যে অন্যতম হল পেস বোলিং। বিদেশে পেস বোলাররা বিগত কয়েক মরশুমে দলকে ভরসা দিতে পারেনি। ফলে আরও একবার পুরনো নাইট প্যাট কামিন্সের জন্য নিলামে ঝাপাতে পারে কেকেআর।

হর্ষল প্যাটেল: পেস বোলিংয়ের পাশাপাশি কেকেআরের ডেথ ওভারে বোলিং বড় সমস্যা। এমন একজন মিডিয়াম পেসার দরকার যার হাতে ভাল স্লোয়ার রয়েছে। সেই ক্ষেত্রে কেকেআরের জন্য সেরা অপশন হতে পারে হর্ষল প্যাটেল। তাকে এবার রিলিজ করেছে কেকেআর।

ক্রিকেট

টিভিতে আজকের সকল খেলার সময় সূচি

টিভিতে আজকের সকল খেলার সময় সূচি

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় টেস্ট (২য় দিন), বিকাল ৪টা সনি টেন ২, টি স্পোর্টস টিভি এবং অ্যাপস আয়ারল্যান্ড-জিম্বাবুয়ে শুধুমাত্র পরীক্ষা ...

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা বিসিবি

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা বিসিবি

আগস্টে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে ...

ফুটবল

ডু অর ডাই ম্যাচে আজ ইরাকের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন ম্যাচ শুরুর সময়

ডু অর ডাই ম্যাচে আজ ইরাকের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন ম্যাচ শুরুর সময়

আর্জেন্টিনাকে মাটিতে নিয়ে এসেছে মরক্কো। অলিম্পিকের প্রথম ম্যাচে নাটকীয়ভাবে হেরেছে তারা। আর্জেন্টিনা-মরক্কো ম্যাচ নিয়ে রয়েছে ...

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

টানা ২য় কোপা টাইটেল জেতার পর আর্জেন্টিনা মিডফিল্ডার ফার্নান্দেজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি লাইভ ...



রে