| ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

হারের পর ভারতের ড্রেসিং রুমে অদ্ভুত নিস্তব্ধতা (ভিডিওসহ)

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ নভেম্বর ২০ ১৪:৫৯:১১
হারের পর  ভারতের ড্রেসিং রুমে অদ্ভুত নিস্তব্ধতা (ভিডিওসহ)

পুরো বিশ্বকাপে ভারতকে অপ্রতিরোধ্য দেখাচ্ছিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয়ের মাধ্যমে বিশ্বকাপের উদ্বোধন করা স্বাগতিক দল ফাইনালের আগে দশ ম্যাচে অপরাজিত ছিল। যদিও ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে রোহিত-কোহলিরা। এক যুগ পর শিরোপার খুব কাছাকাছি থাকা সত্ত্বেও স্বপ্ন ভেস্তে গেল। টিম ইন্ডিয়ার ড্রেসিংরুম এমন হারে বিধ্বস্ত হওয়ার কথা।

চারিদিকে অদ্ভুত নিস্তব্ধতা। বিধ্বস্ত হয়ে পড়ে পুরো দল। যে মুখগুলো এতদিন হাসত, ফাইনালের পর দেখা গেল উল্টো চিত্র। পরাজয়ের দুঃখে আপ্লুত হয়ে পড়েন সবাই। অস্ট্রেলিয়ার একাদশ ১৩০,০০০ দর্শকদের অত্যাশ্চর্য করে বিশ্বকাপ কেড়ে নিয়েছে। ম্যাচ শেষ হতে না হতেই মাঠে হতাশায় ভেঙে পড়তে দেখা গেল কোহলি-রোহিতকে। কারও চোখ বন্ধ, কেউ হাত দিয়ে মুখ ঢেকে। সিরাজকেও কান্নায় ভেঙে পড়তে দেখা যায়। সতীর্থদের কেউ কেউ আবার হাজির হন শান্ত্বনা দেওয়ার কাজে।

পরে ড্রেসিংরুমের বিধ্বস্ত পরিবেশে নিজের দায়িত্ব পালন করেন ফিল্ডিং কোচ টি দিলীপ। সেরা ফিল্ডার অ্যাওয়ার্ড টিম ইন্ডিয়ার এই অভিনব উদ্যোগটি বর্তমান বিশ্বকাপে আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। প্রতিটি ম্যাচ শেষে কে হবেন সেরা ফিল্ডার তার দিকেই চোখ থাকে ভক্তদের। সেটা হলো এই পুরস্কারজয়ীদের নাম ঘোষণায় অভিনবত্ব। ড্রেসিংরুমের উৎফুল্ল পরিবেশ দেখেও এতদিন মন ভরেছে ক্রিকেটপ্রেমীদের। অথচ ফাইনালের পর দেখতে হলো ঠিক তার উল্টো ছবি।

ফাইনালে সেরা ফিল্ডারের পুরস্কার জিতেছেন বিরাট কোহলি। বিশ্বকাপের প্রথম ম্যাচেই এই শিরোপা জিতেছেন তিনি। শেষ দিনেও পেয়েছেন। তবে শেষটা তার ইচ্ছে মতো হয়নি। সে কারণেই হয়তো এদিন সেরা ফিল্ডারের নাম ঘোষণায় কোনো অভিনবত্ব ছিল না। রবীন্দ্র জাদেজা, যিনি আগের ম্যাচের সেরা ফিল্ডারের খেতাব জিতেছিলেন, শুধুমাত্র এলেন, কোহলির ঘাড়ে সেরা ফিল্ডারের পুরস্কার দিলেন এবং তাকে সান্ত্বনা দিলেন। পুরো ব্যাপারটা ঝামেলার মতো মনে হওয়াটাই স্বাভাবিক।

আসলে ফাইনালে ব্যাটিং-বোলিংয়ের মতো ফিল্ডিংয়েও ভারতকে পেছনে ফেলেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া ফিল্ডিংয়ে কমপক্ষে ৩০-৪০ রান বাঁচাতে পারলেও ভারতীয়রা খুব শিথিল ছিল। এর মধ্যে ডেভিড ওয়ার্নারের দারুণ ক্যাচ নেন কোহলি। ফিল্ডিংয়েও মাঠে ছিলেন সক্রিয়। সে কারণেই তাকে এই পুরস্কার দেওয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

৬,৬,৬,৬,৪,৪,৬,চার ছক্কার ঝড়ে সাব্বিরের দেড়শ, সেঞ্চুরির অপেক্ষায় সৌম্য সরকার

৬,৬,৬,৬,৪,৪,৬,চার ছক্কার ঝড়ে সাব্বিরের দেড়শ, সেঞ্চুরির অপেক্ষায় সৌম্য সরকার

প্রথম ইনিংসেই খুলনার বিভাগের বিপক্ষে রাজশাহীর লিড ছিল দুইশ ছাড়ানো। সেটাকে পাঁচশ ছাড়িয়ে নিয়ে গেছেন ...

অবিশ্বাস্য কারনে বন্ধ হয়ে গেলো বাংলাদেশ বনাম দ:ক্ষিণ আফ্রিকার ম্যাচ

অবিশ্বাস্য কারনে বন্ধ হয়ে গেলো বাংলাদেশ বনাম দ:ক্ষিণ আফ্রিকার ম্যাচ

বাংলাদেশের বিপদে পড়ার সম্ভাবনা ছিল। দিনের শেষ সময়ে মাহমুদুল হাসান জয় ডাউন দ্য উইকেটে গিয়ে ...

ফুটবল

২০২৬ বিশ্বকাপ খেলা নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত জানালেন মেসি

২০২৬ বিশ্বকাপ খেলা নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত জানালেন মেসি

লিওনেল মেসি তার ক্যারিয়ারের সায়াহ্নে পৌঁছালেও অবসরের সিদ্ধান্ত নিয়ে এখনো ধোঁয়াশা রেখে দিয়েছেন। ভক্তরা সবসময় ...

দুর্দান্ত মেসির অবিশ্বাস্য গোল : ১২ মিনিটে হ্যাটট্রিক

দুর্দান্ত মেসির অবিশ্বাস্য গোল : ১২ মিনিটে হ্যাটট্রিক

লিওনেল মেসি তার দুর্দান্ত ফর্ম অব্যাহত রেখেছেন এবং দিনকে দিন আরও প্রাণবন্ত হয়ে উঠছেন। গত ...



রে