| ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

হারের পর ভারতের ড্রেসিং রুমে অদ্ভুত নিস্তব্ধতা (ভিডিওসহ)

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ নভেম্বর ২০ ১৪:৫৯:১১
হারের পর  ভারতের ড্রেসিং রুমে অদ্ভুত নিস্তব্ধতা (ভিডিওসহ)

পুরো বিশ্বকাপে ভারতকে অপ্রতিরোধ্য দেখাচ্ছিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয়ের মাধ্যমে বিশ্বকাপের উদ্বোধন করা স্বাগতিক দল ফাইনালের আগে দশ ম্যাচে অপরাজিত ছিল। যদিও ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে রোহিত-কোহলিরা। এক যুগ পর শিরোপার খুব কাছাকাছি থাকা সত্ত্বেও স্বপ্ন ভেস্তে গেল। টিম ইন্ডিয়ার ড্রেসিংরুম এমন হারে বিধ্বস্ত হওয়ার কথা।

চারিদিকে অদ্ভুত নিস্তব্ধতা। বিধ্বস্ত হয়ে পড়ে পুরো দল। যে মুখগুলো এতদিন হাসত, ফাইনালের পর দেখা গেল উল্টো চিত্র। পরাজয়ের দুঃখে আপ্লুত হয়ে পড়েন সবাই। অস্ট্রেলিয়ার একাদশ ১৩০,০০০ দর্শকদের অত্যাশ্চর্য করে বিশ্বকাপ কেড়ে নিয়েছে। ম্যাচ শেষ হতে না হতেই মাঠে হতাশায় ভেঙে পড়তে দেখা গেল কোহলি-রোহিতকে। কারও চোখ বন্ধ, কেউ হাত দিয়ে মুখ ঢেকে। সিরাজকেও কান্নায় ভেঙে পড়তে দেখা যায়। সতীর্থদের কেউ কেউ আবার হাজির হন শান্ত্বনা দেওয়ার কাজে।

পরে ড্রেসিংরুমের বিধ্বস্ত পরিবেশে নিজের দায়িত্ব পালন করেন ফিল্ডিং কোচ টি দিলীপ। সেরা ফিল্ডার অ্যাওয়ার্ড টিম ইন্ডিয়ার এই অভিনব উদ্যোগটি বর্তমান বিশ্বকাপে আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। প্রতিটি ম্যাচ শেষে কে হবেন সেরা ফিল্ডার তার দিকেই চোখ থাকে ভক্তদের। সেটা হলো এই পুরস্কারজয়ীদের নাম ঘোষণায় অভিনবত্ব। ড্রেসিংরুমের উৎফুল্ল পরিবেশ দেখেও এতদিন মন ভরেছে ক্রিকেটপ্রেমীদের। অথচ ফাইনালের পর দেখতে হলো ঠিক তার উল্টো ছবি।

ফাইনালে সেরা ফিল্ডারের পুরস্কার জিতেছেন বিরাট কোহলি। বিশ্বকাপের প্রথম ম্যাচেই এই শিরোপা জিতেছেন তিনি। শেষ দিনেও পেয়েছেন। তবে শেষটা তার ইচ্ছে মতো হয়নি। সে কারণেই হয়তো এদিন সেরা ফিল্ডারের নাম ঘোষণায় কোনো অভিনবত্ব ছিল না। রবীন্দ্র জাদেজা, যিনি আগের ম্যাচের সেরা ফিল্ডারের খেতাব জিতেছিলেন, শুধুমাত্র এলেন, কোহলির ঘাড়ে সেরা ফিল্ডারের পুরস্কার দিলেন এবং তাকে সান্ত্বনা দিলেন। পুরো ব্যাপারটা ঝামেলার মতো মনে হওয়াটাই স্বাভাবিক।

আসলে ফাইনালে ব্যাটিং-বোলিংয়ের মতো ফিল্ডিংয়েও ভারতকে পেছনে ফেলেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া ফিল্ডিংয়ে কমপক্ষে ৩০-৪০ রান বাঁচাতে পারলেও ভারতীয়রা খুব শিথিল ছিল। এর মধ্যে ডেভিড ওয়ার্নারের দারুণ ক্যাচ নেন কোহলি। ফিল্ডিংয়েও মাঠে ছিলেন সক্রিয়। সে কারণেই তাকে এই পুরস্কার দেওয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আইসিসি প্রকাশ করলো বেশি টি-২০ ম্যাচ জেতা দলের তালিকা

আইসিসি প্রকাশ করলো বেশি টি-২০ ম্যাচ জেতা দলের তালিকা

ভারত ছাড়া এই ফরম্যাটে কোনো দেশই ১৫০ বা তার বেশি ম্যাচ জিততে পারেনি। সেরা দশে ...

ক্রিকেট বিশ্বে নতুন বিশ্বরেকর্ড গড়লো যে দেশ, ১১ বলে ৬৬

ক্রিকেট বিশ্বে নতুন বিশ্বরেকর্ড গড়লো যে দেশ, ১১ বলে ৬৬

১০ ওভারের ক্রিকেটে অস্ট্রিয়া শেষ দুই ওভারে 66 রান দিয়ে নতুন নজির স্থাপন করেছে। দলের ...

ফুটবল

ডি মারিয়ার অবসরের পিছনে নতুন মোড় উন্মোচন

ডি মারিয়ার অবসরের পিছনে নতুন মোড় উন্মোচন

যদি মন কাঁদে তুমি চলে এসো তোমার অবদান পায়ের ছন্দ কেউ ভুলবে না। চলে যাওয়া ...

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

টানা ২য় কোপা টাইটেল জেতার পর আর্জেন্টিনা মিডফিল্ডার ফার্নান্দেজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি লাইভ ...



রে