| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মেসি-রোনালদোর পাশে এমবাপ্পে

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ সেপ্টেম্বর ১৬ ১১:৫১:৩৪
মেসি-রোনালদোর পাশে এমবাপ্পে

বর্তমানে পৃথিবীর সেরা ফুটবলারদের তালিকা করা হলে একটি নাম অবশ্যই আসবে। নামটি হলো পিএসজি ও ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পের। মাত্র ২৪ বছর বয়সেই এমবাপ্পে নানান রেকর্ড গড়ে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। শুক্রবার রাতে পিএসজির হয়ে গোলর মাধ্যমে বিশ্ব ফুটবলের ইতিহাস তার নাম আরও গভীরভাবে খোদাই করলেন তিনি। এমবাপ্পে তার ওই সর্বশেষ গোল দ্বারা এমন একটি রেকর্ডের অংশীদার হলেন যা শুধু বিশ্বের অন্যতম সেরা দুই ফুটবল তারকা মেসি ও রোনালদোর আছে।

অথচ মাত্র ২৪ বছর বয়সেই পিএসজির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হওয়া এমবাপ্পের এই মৌসুমে পিএসজির জার্সি গায়ে মাঠে নামারই কথা ছিল না। গ্রীষ্মকালীন দল বদলের বেশিরভাগ সময়ই মনে হচ্ছিল ফরাসি এই স্ট্রাইকার ক্লাব ছেড়ে চলে যাবেন। কিন্তু লোরিয়েন্টের বিরুদ্ধে পিএসজি-এর মৌসুমের উদ্বোধনী ম্যাচের পরে দলের সঙ্গে আবার যুক্ত করা হয় এমবাপ্পেকে।

আর এমবাপ্পে যেখান থেকে ছেড়েছিলেন সেখান থেকেই শুরু করেন। ফিরে আসার পর তিনি তিন ম্যাচে পাঁচ গোল করেন। আন্তর্জাতিক বিরতির সময় আয়ারল্যান্ড বিরুদ্ধে ফ্রান্সের জয়েও একটি গোলে সহায়তা করেন।

ফ্রান্স ফরোয়ার্ড তার ক্লাবের মৌসুমের উদ্বোধনী ম্যাচে না থাকায় এখন পর্যন্ত এই মেয়াদে ফরাসি লিগে খেলা প্রতিটি খেলায় গোল করেছেন। শুক্রবার নিসের সাথে ম্যাচে জোড়া গোল তার এই রেকর্ডটিকে আরও বাড়িয়েছে। আর এই গোলের মাধ্যমে ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসির করা একটি রেকর্ডেও ভাগ বসালেন তিনি।

এমবাপ্পে গত মৌসুমের এপ্রিল থেকে এখন পর্যন্ত পিএসজির হয়ে টানা ১৫টি লিগ ওয়ানের ম্যাচে গোল করেছেন বা সহায়তা করেছেন । এমবাপ্পের আগে এই রেকর্ডটি ছিল শুধু রোনালদো ও মেসির।

তবে এমবাপ্পে নিজের রেকর্ডের দিনে পিএসজিকে জয় এনে দিতে পারেননি। তেরেম মরিফি ও গায়তান লেবোর্ডের গোলে ৩-২ ব্যবধানে হেরে যায় প্যারিসের ক্লাবটি।

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ক্রিস গেইল দীর্ঘদিন ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন। এই ফ্র্যাঞ্চাইজির হয়ে তিনি তার শেষ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...



রে