| ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

অতীত ভুলে ফের চতুর্থ বিয়ের পিঁড়িতে বসছেন শ্রাবন্তী

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ আগস্ট ১৪ ১৪:২৮:০১
অতীত ভুলে ফের চতুর্থ বিয়ের পিঁড়িতে বসছেন শ্রাবন্তী

তার কপালে জনপ্রিয়তা কিংবা প্রশংসা কম জোটেনি। সিনেমায় অভিনয়ের জন্য যত প্রশংসা পান, ব্যক্তি জীবনের নানা কর্মকাণ্ডে তার চেয়ে বেশি বিতর্ক-সমালোচনা তাকে ঘিরে থাকে। একাধিক বিয়ে, সম্পর্কের জেরে বারবার ট্রলের কেন্দ্রবিন্দু হয়েছেন অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। কিন্তু ক্যারিয়ারের দুই যুগে এটুকু অন্তত শিখে গেছেন কীভাবে নেতিবাচকতা এড়িয়ে নিজের কাজের মধ্যে ডুকে থাকতে হয়।

ক্যারিয়ারের শুরুর দিকে ২০০৩ সালে পরিচালক রাজিব বিশ্বাসের সঙ্গে ঘর বাঁধেন শ্রাবন্তী। সেই সংসার টিকেছিল ২০১৬ অব্দি। এক সন্তানের সংসারটি বিচ্ছিন্ন করেন তারা। অতঃপর মডেল কৃষাণ বিরাজকে বিয়ে করেন হুট করেই। সেই ঘর এক বছরও টেকেনি। দু’বছর যেতে না যেতে ফের বিয়ের পিঁড়িতে বসেন অভিনেত্রী। রোশান সিং নামের এক ব্যক্তির সঙ্গে গড়া সেই সংসারও এক বছরের মাথায় (২০২০) ভেঙে যায়। এখনও চলছে এই বিচ্ছেদের মামলা।

শ্রাবন্তী জানান, ভালবাসতে হবে মন থেকে। ‘ফেক’ লোকজন নিতে পারি না। আগে বুঝতে পারতাম না। এখন নিমেষে ধরে ফেলি। এখনও বিবাহবিচ্ছেদের মামলা চলছে। বন্ধুবান্ধব আছে। আমি আর প্রেমে পড়তে বা বিয়ে করতে চাই না। কাজই আমার প্রেম।

এখন টলিউডের অভিনেতা-অভিনেত্রীরা বলিউডে কাজ করছেন। তারও ইচ্ছে আছে মুম্বাই ইন্ডাট্রিতে কাজ করার। তার ভাষ্য, অভিনেত্রী হিসাবে ইচ্ছে তো হয়। বেশ কয়েক বছর আগে বলিউড থেকে প্রস্তাব আসে। তবে কাজটা করা হয়নি। ভবিষ্যতে পরিকল্পনা রয়েছে। আসলে টলিউডেই এত ব্যস্ত থাকি যে সে ভাবে ভেবে দেখার সুযোগ হয়নি।

অভিনেত্রী হিসাবে টলিউডে দুই যুগ পার করেছেন তিনি। আরও ছকভাঙা নতুন নতুন চরিত্রে কাজ করতে চান। জানালেন, ‘অনেক ধরনের চরিত্রই করছি। তবে আমার খিদে প্রচুর। আসলে আমি একটু ছকভাঙা চরিত্রে অভিনয় করতে চাই। ‘ড্রিম গার্ল’ ছবিতে যেমন আয়ুষ্মান খুরানা নারীচরিত্রে অভিনয় করেছেন। আমি তো এমনিতেই ছেলেদের মতো কথা বলতে পারি। এমন কোনও চরিত্র যদি পাই যাতে দর্শক আমায় ভাবতেই পারেন না, তা হলে দারুণ হবে!

সম্প্রতি জীতু কমল এবং পরিচালক শুভ্রজিৎ মিত্রের সঙ্গে শ্রাবন্তীর প্রেমের সম্পর্ক নিয়ে বিস্তর চর্চা চলছে। বিষয়টি নিয়ে তিনি বলেন, আমি বুঝতে পারি না এগুলো কারা রটায়! কোনও পুরুষের সঙ্গে ছবি তুললেই নাকি প্রেম হয়ে যায়! যেহেতু আমার অতীতের সম্পর্কগুলোতে সমস্যা হয়েছে, তার পরিপ্রেক্ষিতে কেউ আমার বিচার করতে পারেন না। শুভ্রজিৎদার সঙ্গে ‘দেবী চৌধুরাণী’র মতো এত বড় ছবি করছি বলে অনেকের মনে হতে পারে, পরিচালকের সঙ্গে সম্পর্কের খাতিরে কাজ পেয়েছি। সেটা একদম ভুল ধারণা। আমি তো সদ্য এই ইন্ডাস্ট্রিতে আসিনি! শুভ্রজিৎদা নিশ্চয়ই কোনও স্পার্ক দেখতে পেয়েছে বলেই এই প্রস্তাব দিয়েছে। আমি কিন্তু বরাবরই এই ধরনের ছবি করার কথা ‘ম্যানিফেস্ট’ করতাম।

ক্রিকেট

আইসিসি প্রকাশ করলো বেশি টি-২০ ম্যাচ জেতা দলের তালিকা

আইসিসি প্রকাশ করলো বেশি টি-২০ ম্যাচ জেতা দলের তালিকা

ভারত ছাড়া এই ফরম্যাটে কোনো দেশই ১৫০ বা তার বেশি ম্যাচ জিততে পারেনি। সেরা দশে ...

ক্রিকেট বিশ্বে নতুন বিশ্বরেকর্ড গড়লো যে দেশ, ১১ বলে ৬৬

ক্রিকেট বিশ্বে নতুন বিশ্বরেকর্ড গড়লো যে দেশ, ১১ বলে ৬৬

১০ ওভারের ক্রিকেটে অস্ট্রিয়া শেষ দুই ওভারে 66 রান দিয়ে নতুন নজির স্থাপন করেছে। দলের ...

ফুটবল

ডি মারিয়ার অবসরের পিছনে নতুন মোড় উন্মোচন

ডি মারিয়ার অবসরের পিছনে নতুন মোড় উন্মোচন

যদি মন কাঁদে তুমি চলে এসো তোমার অবদান পায়ের ছন্দ কেউ ভুলবে না। চলে যাওয়া ...

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

টানা ২য় কোপা টাইটেল জেতার পর আর্জেন্টিনা মিডফিল্ডার ফার্নান্দেজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি লাইভ ...



রে