| ঢাকা, শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

"আমি এক দিন আগে থেকে ভেবেছিলাম আমি ৫ উইকেট নিব"

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ মে ১৫ ১১:০৬:৪১

সদ্য শেষ হল ইংল্যান্ডের মাটিতে বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে গেলে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৩১৯ রানের বিশাল বড় লক্ষ্য তাড়া করে জয় তুলে নেয়। এঈ সিরিজের প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল চেমসফোর্ডের কাউন্টি গ্রাউন্ডে।

গতকাল ১৪ মে সিরিজের শেষ ম্যাচে চেমসফোর্ডের কাউন্টি গ্রাউন্ডে আবারও মাঠে নেমেছিল স্বাগতিক আয়ারল্যান্ড ও সফরকারী বাংলাদেশ। এদিন টসে হেরে প্রথমে ব্যাটিং করতে হয় বাংলাদেশকে। ৪৮.৫ ওভার শেষে ১০উইকেট হারিয়ে ২৭৪ রান সংগ্রহ করেন। জবাবে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৭০ রান সংগ্রহ করেন। এর ফলে বাংলাদেশ ০৫ রানে জয় পেল।

এই ম্যাচে বাংলাদেশের অন্যতম সফল প্রেসার মোস্তাফিজুর রহমান তার পূর্ণরূপ দেখিয়ে দেন। ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে টাইগার প্রেসার তারপর নিয়ে তান্ডব চালানো ফিজ ১০ ওভার বলে করে ৪৪ রান দেন এবং ০৪ টি উইকেট নেন। ফলে এই ম্যাচে "ম্যান অফ দা ম্যাচ" হয় মোস্তাফিজুর রহমান।

ম্যাচসেরার পুরস্কার নিতে গিয়ে এক পর্যায়ে ধারাভাষ্যকার মোস্তাফিজুর কাছে প্রশ্ন করেন যে,"আপনার কাছে কি মনে হচ্ছিল আপ্নারা ম্যাচ জিততে পারবেন অথবা আপনি জিতিয়ে দিতে পারবেন?" জবাবে মুস্তাফিজুর রাহমান বলেন "আমি এক দিন আগে থেকে ভেবেছিলাম আমি ৫ উইকেট নিব।" এ সময় মোস্তাফিজের দোভাষী ছিল বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

গতকালের ম্যাচে দুই দলের একাদশঃ

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, মৃত্যুঞ্জয় চৌধুরী, হাসান মাহমুদ, ইবাদত হোসেন ও মোস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড একাদশ : অ্যান্ডি বালবার্নি (অধিনায়ক), মার্ক এডেয়ার, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, স্টিফেন ডোহেনি, ক্রেইগ ইয়াং, জশ লিটল, অ্যান্ডি ম্যাকব্রিন, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার।

ক্রিকেট

বাংলাদেশের মান বাচানোর ম্যাচ সহ টিভিতে যা দেখবেন

বাংলাদেশের মান বাচানোর ম্যাচ সহ টিভিতে যা দেখবেন

বাংলাদেশ–যুক্তরাষ্ট্র শেষ টি–টোয়েন্টি আজ। রাতে এফএ কাপ ও জার্মান কাপের ফাইনাল। ৩য় টি–টোয়েন্টি বাংলাদেশ–যুক্তরাষ্ট্র রাত ৯টা ...

মান বাচানোর মিশনে আজ শক্তিশালী দল ঘোষণা করলো কোচ হাথুরু

মান বাচানোর মিশনে আজ শক্তিশালী দল ঘোষণা করলো কোচ হাথুরু

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে। টানা দুই ম্যাচ হেরে সিরিজ হেরেছে ...

ফুটবল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

এবারের কোপা আমেরিকা দিয়ে উন্নতি করতে চায় ব্রাজিল। কিন্তু ঐতিহ্যবাহী টুর্নামেন্ট মাঠে নামার আগেই প্রবল ...

দুর্নীতির দায়ে বাফুফের ৫ কর্মকর্তাকে মোটা অংকের জরিমানা

দুর্নীতির দায়ে বাফুফের ৫ কর্মকর্তাকে মোটা অংকের জরিমানা

দুর্নীতির অভিযোগে সালাম মুর্শিদি ও আবু নাঈম সোহাগসহ বাংলাদেশ ফুটবল অ্যাসোসিয়েশনের ৫ কর্মকর্তাকে শাস্তি দিয়েছে ...



রে