| ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

এক ওভারে জোড়া উইকেট, এবাদতকে সাকিবের স্যালুট

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ মার্চ ২৩ ২১:৩৭:১২
এক ওভারে জোড়া উইকেট, এবাদতকে সাকিবের স্যালুট

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচে আজ ২৩ মার্চ মাঠে নেমেছিল বাংলাদেশ এবং আয়ারল্যান্ড। এই ম্যাচে টাইগারদের বোলিং তাণ্ডবে ১০১ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। আয়ারল্যান্ডকে ১০১ রানে অলআউট করার মূল সফল্য হচ্ছে বাংলাদেশ প্রেস ইউনিটের। যেখানে স্পিনারদের কোন ভূমিকা ছিল না।

আয়ারল্যান্ডের বিপক্ষে পুরো ম্যাচজুড়ে আধিপত্য করেছে বাংলাদেশ পেসাররা। যেখানে দেশ সেরা স্পিনার সাকিব-আল-হাসান বল করার সুযোগ পাননি। অন্যদিকে নাসুম আহমেদ ৩ ওভার বল করে ১১ রান দেন এবং সেখানে কোন উইকেটকে পাননি।

এছাড়া দলের অন্যতম সেরা স্পিনার মেহেদী হাসান মিরাজ ১ ওভার বল করে ৩ রান দেন। তিনিও কোন উইকেট পাননি। অন্যদিকে পেসারদের মধ্যে হাছান মাহমুদ ৫ উইকেট, তাসকিন আহমেদ ৩ উইকেট এবং এবাদাত ২ উইকেট নিয়ে পুরা আয়ারল্যান্ডকে হতভম্ব করে দেন। শেষ পর্যন্ত আইরিশদের বিপক্ষে ১০ উইকেটের বিশাল বাবধানে জয় পান বাংলাদেশ।

আয়ারল্যান্ডের দেওয়া ১০১ রানের টার্গেটে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ দলের অন্যতম সেরা দুই ওপেনার তামিম ইকবল ও লিটন দাস। দেশ সেরা ওপেনার তামিম ৪১ বলে ৪১ রান সংগ্রহ করেন। এছাড়া লিটন দাস ৩৮ বলে ৫০ রান সংগ্রহ করেন। দুই ওপেনারের ব্যাটিংয়ে ১০ উইকেটের বিশাল জয় পায় বাংলাদেশ।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের পেসারদের সাফল্য অভাবনীয়। নজর কাড়ার মতো বোলিং করছেন তাসকিন আহমেদ-এবাদত হোসেনরা। সঙ্গে ভেলকি দেখাচ্ছেন তরুণ পেসার হাসান মাহমুদও। বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেটে স্টেডিয়ামে সিরিজ জয়ের লক্ষ্যে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে টাইগার পেসারদের তোপে এদিন শুরু থেকেই ধুঁকছে আইরিশ ব্যাটাররা।

এই ম্যাচে দেখা গেল ভিন্ন এক দৃশ্য। ম্যাচের ১৯ তম ওভারের ঘটনা। সাধারণত উইকেট নেওয়ার পর পেসার এবাদত হোসেন দিয়ে থাকেন তার ট্রেডমার্ক সেলিব্রেশন স্যালুট। তবে এদিন ১৯তম ওভারের শেষ বলে আইরিশ ব্যাটার জর্জ ডকরেলকে ক্লিন বোল্ড করার পর এবাদতকে স্যালুট দিতে দেখা গেছে সাকিব আল হাসানকে।

চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছে আয়ারল্যান্ড দল, অলআউটের দ্বারপ্রান্তে সফরকারীরা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো মতে একশ পার করেছে আইরিশদের সংগ্রহ। ২৭ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে তাদের পুঁজি ১০০ রান। হাসান মাহমুদ সর্বোচ্চ ৪টি এবং তাসকিন শিকার করেছেন ৩টি উইকেট। এছাড়া এবাদত হোসেনের ঝুলিতে গেছে ২ উইকেট।

ক্রিকেট

টিভিতে আজকের সকল খেলার সময় সূচি

টিভিতে আজকের সকল খেলার সময় সূচি

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় টেস্ট (২য় দিন), বিকাল ৪টা সনি টেন ২, টি স্পোর্টস টিভি এবং অ্যাপস আয়ারল্যান্ড-জিম্বাবুয়ে শুধুমাত্র পরীক্ষা ...

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা বিসিবি

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা বিসিবি

আগস্টে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে ...

ফুটবল

ডু অর ডাই ম্যাচে আজ ইরাকের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন ম্যাচ শুরুর সময়

ডু অর ডাই ম্যাচে আজ ইরাকের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন ম্যাচ শুরুর সময়

আর্জেন্টিনাকে মাটিতে নিয়ে এসেছে মরক্কো। অলিম্পিকের প্রথম ম্যাচে নাটকীয়ভাবে হেরেছে তারা। আর্জেন্টিনা-মরক্কো ম্যাচ নিয়ে রয়েছে ...

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

টানা ২য় কোপা টাইটেল জেতার পর আর্জেন্টিনা মিডফিল্ডার ফার্নান্দেজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি লাইভ ...



রে