| ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২২ ফাল্গুন ১৪৩০

লিওনেল মেসির সামনে দুই মাইলফলকের হাতছানি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ মার্চ ২৩ ১১:৫০:০১
লিওনেল মেসির সামনে দুই মাইলফলকের হাতছানি

কাতারে বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ করে ভক্তদের খুশি করলেন লিওনেল মেসি। বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনার জার্সিতে মাঠে নামেননি তিনি। তাই প্রীতি ম্যাচের তারিখ ঘোষণার সঙ্গে সঙ্গে ভক্তরা অধীর আগ্রহে সময় গণনা শুরু করেন। দলকে বিশ্বকাপে নিয়ে যাওয়ার দুটি মাইলফলক রয়েছে মেসির। যা আর্জেন্টিনা বা অন্য অনেক দেশের খেলোয়াড়দের কাছে স্বপ্নের মতো!

২৪ মার্চ প্রীতি ম্যাচ খেলতে দেশে আসবেন মেসি। তারা সেখানে পানামাকে আতিথ্য দেবে। সেই ম্যাচ নিয়ে মানুষের উত্তেজনা একটা দৃশ্য থেকে অনুভব করা যায়। কারণ ওই ম্যাচের টিকিট কিনতে ইচ্ছুক দেড় লাখের বেশি মানুষ। এমনকি ১ লাখ ৩১ হাজার সাংবাদিক ম্যাচটি কভার করতে অ্যাক্রিডিটেশন কার্ড চেয়েছেন। কিন্তু বুয়েনস আইরেসের সেই স্মারক স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা মাত্র ৮৩ হাজার।

বিশ্বসেরা আর্জেন্টাইন অধিনায়ক তার ফুটবল ক্যারিয়ারে এখন পর্যন্ত ৭৯৯টি গোল করেছেন। ফলে আর একটি গোল করলেই তিনি পৌছে যাবেন ৮০০তম গোলের চূড়ায়। এছাড়া মেসির সুযোগ রয়েছে আরও একটি কীর্তি গড়ার। তিনি এখন পর্যন্ত দেশের হয়ে ৯৮টি গোল করেছেন। ফলে আসন্ন দুুটি প্রীতি ম্যাচে সেটি ছাড়িয়ে ১০০ গোল করার নজির গড়তে পারেন তিনি। এর আগে মেসি ২০১৬ সালে স্বদেশী গ্যাব্রিয়েল বাতিস্তুতার সর্বোচ্চ ৫৫ গোলের রেকর্ড ছাড়িয়ে যান। একইসঙ্গে কাতার বিশ্বকাপের মাধ্যমে বাতিস্তুতার বিশ্বমঞ্চের রেকর্ড গোলও পার করে ফেলেন তিনি।

এছাড়া, দুটি প্রীতি ম্যাচে অংশ নিতে কয়েকদিন আগেই মেসি দেশে পৌঁছে যান। সেখানে গিয়েই তিনি মধুর সব বিড়ম্বনা পার করছেন। প্রথমে রেস্তোরাঁয় খেতে গিয়ে ভক্তদের দেখা দেওয়ার আবদার মেটান, আবার কখনোবা মহাসড়কের মাঝপথেই গাড়ির জানালা নামিয়ে ‘হ্যালো’ জানাচ্ছেন তিনি। তবুও ভ্ক্তদের প্রত্যাশা- সবার সব আবদার মেসি মাঠেই মেটানোর তৃষ্ণা নিয়ে নামবেন।

পানামার পর ২৮ মার্চ কিরাসাওয়ের বিপক্ষে আরেকটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ওই ম্যাচটির ভেন্যু সান্তিয়াগো দেল এসতেরোর ইউনিকো মাদ্রে দি সিউদাদেস স্টেডিয়ামের ধারণক্ষমতা আছে কেবল ৩০ হাজার। যাইহোক, সেই ম্যাচেও হয়তো একই উদ্দীপনা নিয়েই মাঠে হাজির হতে চাইবেন দর্শকরা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

আজ টিভিতে যেসব খেলা সরাসরি দেখবেন (০৫.০৩.২০২৪)

আজ টিভিতে যেসব খেলা সরাসরি দেখবেন (০৫.০৩.২০২৪)

চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ডের দ্বিতীয় লেগ আজ অনুষ্ঠিত হবে। বায়ার্ন মিউনিখ লড়বে টিকে থাকার জন্য ক্রিকেট পিএসএল মুলতান সুলতান-পেশোয়ার ...

অধিনায়ক নয়, নতুন দাড়িত্বে ধোনি!

অধিনায়ক নয়, নতুন দাড়িত্বে ধোনি!

অনেক দিন ধরেই মহেন্দ্র সিং ধোনির সামনে একটি প্রশ্ন উঠেছে - আসন্ন আইপিএলে তিনি 'ক্যাপ্টেন ...

ফুটবল

আর্জেন্টিনার জালে গোল উৎসব করলো ব্রাজিল

আর্জেন্টিনার জালে গোল উৎসব করলো ব্রাজিল

যদিও সম্প্রতি ব্রাজিল জাতীয় দল ভালো পারফর্ম করছে না, তবুও ব্রাজিলের বিচ সকার দল এবং ...

আবারও এক হতে যাচ্ছে মেসি নেইমার সুয়ারেজ!

আবারও এক হতে যাচ্ছে মেসি নেইমার সুয়ারেজ!

ব্রাজিলিয়ান ফুটবল সুপারস্টার নেইমার জুনিয়র বেশ কিছুদিন ধরে মাঠের বাইরে। হাঁটুর ভয়ানক ইনজুরির কারণে বেশ ...



রে