| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক*** টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু*** ডি-কককে আউট করার পর হেসে কুটিকুটি হলেন মুস্তাফিজ, ধোনি জানালেন মুস্তাফিজের হাসির কারণ*** চরম হারের ম্যাচে এক উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে কোন ভাবে টিকে রইলো মুস্তাফিজ, দেখে নিন পার্পল ক্যাপের জটিল হিসাব-নিকাশ*** লখউনের বিপক্ষে হারের পর মুস্তাফিজের সমস্যা বুজতে পেরেছে ব্রাভো, নতুন করে অবাক করা সিদ্ধান্ত নিল চেন্নাই*** পাকিস্তান আইপিএলে হাইভোল্টেজ ম্যাচ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন-*** আজ ২০/০৪/২০২৪ তারিখ, দেখেনিন আজকের সকল দেশের টাকার রেট কত***

বিপিএলে যে রেকর্ড এখন শুধুই সাকিবের

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ ফেব্রুয়ারি ০৩ ২০:০৭:৩৪
বিপিএলে যে রেকর্ড এখন শুধুই সাকিবের

১০০০ থেকে ৮ ডটবল দূরে থেকে খুলনার বিপক্ষে মাঠে নেমেছিলেন সাকিব। অনন্য এ রেকর্ড যেন আজ সাকিবকে ডাকছিল। তাই খুলনার বিপক্ষে করা ২৪ টা ডেলিভারির মধ্যে ১১ টাতেই দিলেন ডটবল। আর এতেই বিপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ১০০০ ডটবলের মাইলফলক স্পর্শ করলেন সাকিব।

বিপিএলে এখন বোলার সাকিবের করা ডটবলের সংখ্যা ১০০৩ টি। বিপিএলের ইতিহাস ঘাটলে দেখা যায়, এমন রেকর্ডে তাঁর ধারের কাছেও কেউ নেই। সাকিবের পর সর্বোচ্চ ৮৭৮ টি ডট বল দিয়েছেন মাশরাফি বিন মোর্তজা। আর ৬৫১ টি ডট বল দিয়ে এই তালিকার তৃতীয় অবস্থানে আছেন রুবেল হোসেন।

বিপিএলে এখন পর্যন্ত ২১৪২ টি বল করেছেন সাকিব। তার মধ্যে ১০০৩ টি বলেই ডট। অর্থাৎ প্রায় ৪৭ শতাংশ(৪৬.৮৪) বলেই সাকিব কোনো রান দেননি।

ডটবল দেওয়ার ক্ষেত্রে স্বীকৃত সব ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটেও সাকিব রয়েছেন সেরা পাঁচে। এই মুহূর্তে ৩১৬৮ টি ডটবল দিয়ে চতুর্থ স্থানে রয়েছেন তিনি। তালিকায় প্রথমে রয়েছেন সুনীল নারাইন, যিনি এখন পর্যন্ত ৪৩৫৭ টি ডট বল করেছেন। এরপরে ৩৫৫৪ টি ডট বল করে দুইয়ে ডোয়াইন ব্রাভো আর ৩৪৬৭ টি ডট বল করে তিনে রয়েছেন রশিদ খান।

বিপিএলের ডটবলের এমন মাইলফলক ছোঁয়ার পর সাকিব এখন টি-টোয়েন্টি ক্রিকেটে আরেকটি রেকর্ডের দ্বারপ্রান্তে। খুলনার ব্যাটার মাহমুদুল হাসান জয়কে বোল্ড করার মাধ্যমে বিশ ওভারের ক্রিকেটে ৯৯ বার বোল্ড করলেন সাকিব। অর্থাৎ আর এক বার বোল্ড করলেই বোলার হিসেবে ক্যারিয়ারে ১০০ বার বোল্ড আউট করার কীর্তি গড়বেন সাকিব।

বয়স বাড়ে। তবুও সাকিবের কীর্তি গড়ার ক্ষুধায় কোন ধরণের ঘাটতি চোখে পড়ে না। তিনি যেন প্রতিটা মুহূর্তে নিজেকে ছাপিয়ে যাওয়ার আপ্রাণ চেষ্টাই চালিয়ে যান। নানান অর্জনের এই ক্যারিয়ারে কেবল এক আন্তর্জাতিক শিরোপাই অপূর্ণতা। তাঁর সবচেয়ে প্রিয় খেলোয়াড় লিওনেল মেসি সেই আক্ষেপের অবসান ঘটিয়েছেন। বাকি প্রশ্নের উত্তর সময়ের কাছেই তোলা থাক।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন হিসাবে নিয়ে যা বললেন চেন্নাই অধিনায়ক

গতকাল রাতে মুস্তাফিজুরের চেন্নাই এবং লখন আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছিল। ৮ উইকেটের বিশাল ...

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু

টি টোয়েন্টি বিশ্বকাপে তামিম খেলবেন কি না চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধান নির্বাচক লিপু

কয়েক দিন আগে তামিম ইকবালের সাথে মিটিং করেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। মিটিং ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে