| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ফুটবল বিশ্বে মেসির অবিশ্বাস্য নতুন এক রেকর্ড

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ ফেব্রুয়ারি ০৩ ১১:৫০:১৭
ফুটবল বিশ্বে মেসির অবিশ্বাস্য নতুন এক রেকর্ড

মঁপেলিয়ের বিপক্ষে পিএসজির দ্বিতীয় গোলটি করেন মেসি। ইউরোপীয় ক্লাব ক্যারিয়ারের এটি আর্জেন্টাইন অধিনায়কের ৬৯৭ তম গোল। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের সব প্রতিযোগিতা মিলিয়ে মেসি এখন সর্বোচ্চ গোলের মালিক। এই গোলে তিনি ছাড়িয়ে গেছেন রোনালদোর ৬৯৬ গোলকে।

চলতি মৌসুমে পিএসজির জার্সিতে মেসি গোল করেছেন ১৩টি, ফ্রেঞ্চ লিগে ৯টি আর চ্যাম্পিয়নস লিগে ৪টি। দুর্দান্ত ফর্মে থাকায় চলতি মৌসুমে মেসির গোলসংখ্যা আরও বাড়বে, এটা নিশ্চিত। তবে আপাতত মেসির সঙ্গে লড়াইয়ের সুযোগ নেই রোনালদোর।

ইউরোপীয় ফুটবল ছেড়ে জানুয়ারিতে সিআর সেভেন যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল-নাসরে। ২০২৫ সাল পর্যন্ত আল-নাসরের সঙ্গে চুক্তিবদ্ধ পর্তুগিজ তারকা। ইউরোপীয় ক্যারিয়ারে রোনালদোর সবচেয়ে বেশি গোল রিয়াল মাদ্রিদের জার্সিতে। স্প্যানিশ জায়ান্টদের হয়ে সিআর সেভেনের গোলসংখ্যা ৪৫০।

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে তার গোল ১৪৫। আর জুভেন্তাসের হয়ে ১০১টি গোল করেছেন রোনালদো। আন্তর্জাতিক ফুটবলে দেশের জার্সিতে সর্বোচ্চ গোলের রেকর্ডটাও তার দখলে—১১৮টি। মঁপেলিয়ের বিপক্ষে ম্যাচে ৭২ মিনিটে ফ্যাবিয়ান রুইজের অ্যাসিস্টে দারুণ এক গোল করেন মেসি। এতে পিএসজি এগিয়ে যায় ২-০ গোলে। শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় পায় পিএসজি।

রেকর্ড গড়ার দিনে দারুণ খেলেছেন মেসি। এমবাপ্পে ২১ মিনিটের মাথায় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠ ছাড়েন । তখন পিএসজির জয় নিয়ে অনেকেই সংশয়ে ছিল। কিন্তু মেসি রক্ষাকর্তা হয়ে দেখা দেন। ৫৫ মিনিটের মাথায় তার পাস থেকে গোল করেন রুইজ। ৭২ মিনিটের মাথায় নিজেই গোল করে ব্যবধান বাড়ান মেসি। সেইসঙ্গে দলের জয় নিশ্চিত করেন। ৮৯ মিনিটের মঁপেলিয়ারের হয়ে একটি গোল শোধ করেন নরডিন। তবে তাতে জিততে সমস্যা হয়নি পিএসজির। অতিরিক্ত সময়ে দলের তৃতীয় গোল করেন এমেরি। জয়ের ফলে রেকর্ড গড়ার দিনটা ভাল ভাবে উদযাপন করতে পেরেছেন মেসি।

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন পাথিরানা

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন পাথিরানা

ক্রিকেট বিশ্বে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বৈরিতার কথা এখন সবাই জানেন। দুই দলের মধ্যে দারুণ প্রতিদ্বন্দ্বিতা ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে