| ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

এক নতুন মুখ নিয়ে বাংলাদেশের বিপক্ষে চমক দিয়ে দল ঘোষণা করলেন ইংল্যান্ড

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ ফেব্রুয়ারি ০২ ২০:১৩:৩৪
এক নতুন মুখ নিয়ে বাংলাদেশের বিপক্ষে চমক দিয়ে দল ঘোষণা করলেন ইংল্যান্ড

সাদা বলের এই সিরিজের দুই ফরম্যাটেই প্রথমবারের মতো ডাক পেয়েছেন ১৮ বছর বয়সী বিস্ময়বালক রেহান আহমেদ ও টম অ্যাবেল। গেল বছর পাকিস্তান সফরে টেস্টে অভিষেক হয় এই লেগ স্পিনারের। যেখানে তিনি দুই ইনিংসে ৭ উইকেট শিকার করেছিলেন। এর মধ্যে দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট পান তিনি।

ইংল্যান্ড দলে আরেক নতুন মুখ টম অ্যাবেল কাউন্টি ক্রিকেটে সমারসেটকে নেতৃত্ব দিয়েছেন। এই মিডল অর্ডার ব্যাটারও আছেন দুই ফরম্যাটের দলে। আর প্রায় এক বছর পর ইংল্যান্ডের ওয়ানডে দলে ফিরেছেন সাকিব মাহমুদ। পিঠের চোটে ২০২২ সালের পুরোটাই মাঠের বাইরে কেটেছে তার।

এছাড়া ফিরেছেন অলরাউন্ডার মার্ক উডও। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবেন দুই ব্যাটার উইল জ্যাকস এবং বেন ডাকেট। থাকছেন ইনজুরি কাটিয়ে ফেরা জোফরা আর্চার। ডানহাতি এই পেস বোলার ১৭ মাস মাঠের বাইরে ছিলেন।

এদিকে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ও দলের কয়েকজন ক্রিকেটারের ইনজুরি সমস্যার কারণে ইংল্যান্ড স্কোয়াডে নেই বেশকিছু তারকা ক্রিকেটার। এর মধ্যে পিএসএলের জন্য ওপেনার অ্যালেক্স হেলস, উইল জ্যাকস, স্যাম বিলিংস, লিয়াম ডউসন অন্যতম। এছাড়াও ইনজুরির কারণে দলে নেই জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোন।

আগামী ১ মার্চ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে হবে ৩ মার্চ। আগামী ৬ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আয়োজন করা হবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি।

এরপর তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ৯ মার্চ। সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ১২ ও ১৪ মার্চ মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

ইংল্যান্ডের ওয়ানডে দল: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিসি টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, বেন ডুকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিসি টপলি, ক্রিস ওকস, মার্ক উড।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

আইপিএল চ্যাম্পিয়ন লিগ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন

আইপিএল চ্যাম্পিয়ন লিগ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন

আইপিএলে দিনের একমাত্র ম্যাচে মুখোমুখি হবে পাঞ্জাব কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স। রাতে আছে ইউরোপা লিগের ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

কিছুদিন আগেও পরপর দুটি হ্যাটট্রিক করে উড়ে বেড়াচ্ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি লীগে যাওয়ার পরও একের ...



রে