| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রথম ওয়ানডেঃ সাব্বির-সৌম্যদের চরম ব্যর্থতা, আলো ছড়ালেন মৃত্যুঞ্জয়-মুগ্ধ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২২ আগস্ট ১৭ ১০:৩৯:৩৮
প্রথম ওয়ানডেঃ সাব্বির-সৌম্যদের চরম ব্যর্থতা, আলো ছড়ালেন মৃত্যুঞ্জয়-মুগ্ধ

পুঁজি বড় না হওয়ায় বোলাররা লড়াই চালিয়ে যেতে পারেননি বেশি সময়। লক্ষ্যে পৌঁছতে স্বাগতিকরা হারায় ৬ উইকেট। ৪ উইকেটে প্রথম অনানুষ্ঠানিক ওয়ানডে জিতে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল।

ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলের শুরুটা হয় নাঈম শেখের হাত ধরে। ইনিংসের দ্বিতীয় বল ছিল অফস্টাম্পের এক হাত বাইরে। দুই পা এক জায়গায় স্থির রেখে শরীরের বাইরের বল কাট করতে গিয়ে ক্যাচ দেন প্রথম স্লিপে। চার দিনের ম্যাচে ভালো করলেও সাইফের ব্যাট আজ হাসেনি। পেসার ফিলিপের গুড লেন্থ বল ড্রাইভ করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন ৬ রানে।

দুই চারে সৌম্য সরকার ভালো কিছু করার ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু সেই শর্ট বলেই শেষ তার ইনিংস। পেসার ফিলিপ তাকে শর্ট বলে লাগাতার পরীক্ষা নেন। ধৈর্য হারিয়ে একটি শর্ট বল পুল করেছিলেন। মিস টাইমিংয়ে বল চলে যায় শর্ট মিড উইকেটে। ১৫ রানে শেষ তার ইনিংস।

অধিনায়ক মিঠুন হতাশ করেন উইকেটের পেছনে শর্ট বলে ক্যাচ দিয়ে। পুল করতে চেয়েছিলেন জাস্টিনের বল। কিন্তু ব্যাটের কানায় লেগে বল যায় জসুয়া ডি সিলভার হাতে। অধিনায়ক ফেরেন ১২ রানে। এরপর বাকিরা কেউই দলের হাল ধরতে পারেননি। সাব্বির (৩), জয় (৪), মৃত্যুঞ্জয় (০) প্রত্যেকেই ফিরেছেন শর্ট বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে।

শেষ দিকে জাকের আলীর ৪১ বলে ২৫ রানে বাংলাদেশের রান আশির ঘর স্পর্শ করে। নয়তো ফিফটির আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কা জেগেছিল। বল হাতে ক্যারিবীয়ানদের সেরা জাস্টিন। ২৫ রানে নেন ৪ উইকেট। এ ছাড়া অ্যান্ডারসন ও শিমরন ২টি করে উইকেট পান।

লক্ষ্য তাড়ায় ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের দুই ওপেনার জশুয়া ডি সিলভা ও তেগেনারাইন চন্দ্ররপল ৩৫ রানের জুটি গড়েন। অষ্টম ওভারে পেসার মৃতু্যঞ্জয় চৌধুরী এ জুটি ভাঙলে লড়াইয়ে ফেরে বাংলাদেশ। ওই ওভারে জোড়া সাফল্য পান মৃতু্যঞ্জয়। এরপর দ্রুত সময়ে মুগ্ধ চন্দ্ররপল ও ত্রেভিন ইমলাচকে ফেরালে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। সঙ্গে স্পিনার রাকিবুল ও মিডিয়াম পেসার সৌম্য দুই উইকেট তুলে স্বাগতিকদের জবাব দেন।

কিন্তু লক্ষ্য নাগালে থাকায় জয় পেতে কষ্ট হয়নি ওয়েস্ট ইন্ডিজের। জাস্টিন গ্রেভস ও ব্রায়ান চার্লস দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

উল্লেখ্য, আগামীকাল ১৮ আগস্ট, বৃহস্পতিবার একই মাঠে দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে দুই দল।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

লক্ষ্ণৌর বিপক্ষে আজ মাঠে নামবে মুস্তাফিজ, পারবেন তো ভাল করতে

লক্ষ্ণৌর বিপক্ষে আজ মাঠে নামবে মুস্তাফিজ, পারবেন তো ভাল করতে

শুক্রবার ইন্ডিয়ান সুপার লিগে লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হবে মুস্তাফিজুর রহমানের চেন্নাই সুপার কিংস। একনা ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে