| ঢাকা, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯

মো: মারুফ হোসেন

বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের টি ২০ দলে জায়গা পাওয়া ক্রিকেটারদের রান সংখ্যা সত্যিই অবিশ্বাস্য

২০২২ জুন ২৯ ২১:৩২:২৯
বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের টি ২০ দলে জায়গা পাওয়া ক্রিকেটারদের রান সংখ্যা সত্যিই অবিশ্বাস্য

শুরুতেই বলতে হবে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়কের নাম। টি-২০ ক্রিকেটে এখন পর্যন্ত ৫৭ টি ম্যাচ খেলেছেন নিকোলাস পুরান। তার ক্যারিয়ারে এখন পর্যন্ত সর্বচ্চো রান ৭০। সেঞ্চুরি করতে না পারলেও হাফ সেঞ্চুরি করেছেন ৮টি। এবং তার টি-২০ রান সংখ্যা ১১৯৩ রান। এরপরেই রোভম্যান পাওয়েল ক্যারিয়ারে এখন পর্যন্ত ৩৯টি ম্যাচ খেলেছেন করেছেন ৬১৯ রান। তার সর্বচ্চো রান ১০৭, এবং তিনি একটি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি করেছেন। আরেক ক্রিকেটার শামাহ ব্রুকস। তিনি এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছেন । তার সর্বচ্চো রান ৪৯ রান।

আকিল হোসেন ২০ টি ম্যাচ খেলে করেছেন ৬৬ রান। সর্বচ্চো রান ৪৪ নট আউট। তিনি কোন সেঞ্চুরি বা হাফ সেঞ্চুরি করতে পারেন নি। উেইন্ডিজ বোলার আলজারি জোসেফ তিনি এখনও টি-২০ ম্যাচ খেলেন নি। ব্রেন্ডন কিং টি-২০ তে ব্যাট হাতে ২১ টি ম্যাচ খেলে ৪১২ রান করেন। তার সর্বচ্চো রান ৬৭ ।

কাইল মায়ার্স টি-২০ তে ৭ টি ম্যাচ খেলে তার মোট রান সংখ্যা ১৪২। সর্বচ্চো রান ৪০। ওবেদ ম্যাককয় টি-২০ তে করেছেন ৩৬ রান খেলেছেন ১৩ টি ম্যাচ। সর্বচ্চো রান ২৩ । কিমো পল একজন উইন্ডিজ অল রাউন্ডার। তিনি ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২০ ম্যাচ খেলে মোট ১৬৮ রান করেছেন। তার সর্বচ্চো স্কোর ২৯ রান।

রোমারিও শেফার্ড তিনি মিডিয়াম ফাস্ট বোলার। তিনি এখন পর্যন্ত ১৭ টি ম্যাচ খেলেছেন। এবং মোট রান করেছেন ৫০৩ ও তার সর্বচ্চো রান১৪ ।

ওডেন স্মিথ তিনিও একজন বোলার। টি-২০ ক্যারিয়ারে তিনি মোট ১০ টি ম্যাচ খেলে ৫৩ রান করেছেন। যার মধ্যে সর্বচ্চো ছিলো ২৫ রান। ডেভন থমাস টি-২০তে ৪ ম্যাচ খেলে মাত্র ২ রান করেছেন তার সর্বচ্চো সংগ্রহ ২ রান। ওয়েস্ট ইন্ডিজের এই বোলার ২৫ টি ম্যাচ খেলে মোট রান করেছেন ৪১। তার সর্বচ্চো সংগ্রহ ১২ রান।

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দল : নিকোলাস পুরান (অধিনায়ক), রোভম্যান পাওয়েল, শামাহ ব্রুকস, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, কাইল মায়ার্স, ওবেদ ম্যাককয়, কিমো পল, রোমারিও শেফার্ড, ওডেন স্মিথ, ডেভন থমাস এবং হেইডেন ওয়ালশ জুনিয়র।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে