| ঢাকা, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯

বাংলাদেশের ভাগ্য পরিবর্তনের এটাই সুযোগ

২০২২ জুন ২৯ ১৬:১৩:৪৩
বাংলাদেশের ভাগ্য পরিবর্তনের এটাই সুযোগ

বর্তমান বাংলাদেশের পেস এ্যাটাকের সবচেয়ে বড় নাম তাসকিন আহমেদ। খারাপ সময় কে পেছনে ফেলে তিনিই এখন দলের পেস এ্যাটাকের কান্ডরী।তার নৈপুণ্যে প্রথমবারের মতো সাউথ আফ্রিকার মাটিতে সিরিজ জেতে বাংলাদেশ। এক ম্যাচে ৫ উইকেটসহ হয়েছেন সিরিজ সেরা।

কিন্তু দুর্ভাগ্য তার দক্ষিণ আফ্রিকা থেকে ফিরেছিলেন চোট নিয়ে, যেটির কারণে তাসকিন আহমেদ নেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে। চোট কাটিয়ে ফেরার পথেই আবারও জিম করতে গিয়ে পিঠে ব্যথা পান বাংলাদেশ পেসার। তবে এখন ‘ঠিক’ আছেন তিনি, ফিটনেস টেস্ট পার করে এখন তিনি সীমিত ওভারের দলের সাথে ওয়েস্ট ইন্ডিজেই আছেন।

নিজের সাম্প্রতিক অবস্থা নিয়ে এরপর সাংবাদিকদের বলেন, ‘কয় দিন আগে জিম করতে গিয়ে ব্যথা পেয়েছিলাম, এখন আল্লাহর রহমতে ঠিক আছি। গত দুই দিন বোলিং করলাম, আল্লাহর অশেষ রহমতে, আপনাদের দোয়ায় ভালো আছি এখন।’

এ মাসের শুরুর দিকে নেটে বোলিং শুরু করেন তাসকিন, যিনি ভুগছিলেন কাঁধের চোটে। এ কারণে ইংল্যান্ড যেতে হয়েছিল তাঁকে, তবে শেষ পর্যন্ত অস্ত্রোপচার লাগেনি। এর মধ্যেই পিঠে ব্যথা পাওয়া একরকম শঙ্কা জাগালেও ফিটনেস টেস্টে কোনো সমস্যা হয়নি বলেই জানিয়েছেন, ‘গতকাল এবং আজ একশ শতাংশ দিয়েই বোলিং করার চেষ্টা করেছি এবং এফোর্টগুলো ঠিক ছিল। সব ধরনের বলই চেষ্টা করেছি এবং এখানে আমাদের নির্বাচক, চিকিৎসকেরা সবাই ছিলেন। তারাও সন্তুষ্ট, আমিও সন্তুষ্ট। সমস্যা হয়নি, সামনে বাকি সব আল্লাহর ইচ্ছা।’

ওয়েস্ট ইন্ডিজ দলেও আছে অনেক পরিবর্তন। চাইলে টেস্ট দলটাকে তারা সেন্ট লুসিয়াতেই রেখে যেতে পারে। কারন এই দলের মাত্র ৩ জন আছেন সাদা বলের ফরম্যাটে। আলজারি জোসেফ ডেবন থমাস আর কাইল মায়ারস ছাড়া বাকি সবাই যে সীমিত ওভারের দলে নেই। ঝড়ের কারনে বাংলাদেশ দল একদিন পর তাদের যাত্রা শুরু করবে ।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে