| ঢাকা, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯

বিবিসি থেকে সরে দাঁড়ালেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন

২০২২ জুন ২৯ ১৪:১২:৫২
বিবিসি থেকে সরে দাঁড়ালেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন বিবিসি থেকে সরে দাঁড়ালেন। দুই সপ্তাহ আগে ইয়র্কশায়ারের বর্ণবাদ কেলেঙ্কারিতে পড়ার পর তিনি এই সিদ্ধান্ত নেন। যে কারণে ইংল্যান্ড-ভারত টেস্টে বিবিসিতে মন্তব্য করতে দেখা যাবে না ভনকে।

ইয়র্কশায়ারের প্রাক্তন ক্রিকেটার আজিম রফিক গত বছর অভিযোগ করেছিলেন যে ভনও ক্লাবের প্রাতিষ্ঠানিক বর্ণবাদী আচরণের সাথে জড়িত ছিলেন। যে কারণে শেষ অ্যাশেজ সিরিজে কাজ করেননি ভন। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে সরাসরি সিরিজে তাকে ফিরিয়ে আনা হয়।

কিন্তু এই সিদ্ধান্ত বিবিসি স্পোর্টসের কৃষ্ণাঙ্গ, এশিয়ান এবং সংখ্যালঘু জাতিগোষ্ঠীকে প্রভাবিত করেনি। ভনকে পুনর্বহাল করার সিদ্ধান্তের বিরোধিতা করে তারা গত সপ্তাহে বিবিসিতে একটি অফিসিয়াল পোস্ট পাঠিয়েছিল। যেখানে আজিম রফিকের অভিযোগের উদাহরণ দেওয়া হয়েছে।

এই ঘটনায় অভিযুক্ত ইয়র্কশায়ারের সাত খেলোয়াড়ের একজন ভন। ইংলিশ ক্রিকেট বোর্ডের ডিসিপ্লিনারি কমিটিও তাদের বিরুদ্ধে অভিযোগ আনে। মঙ্গলবার বিকেলে সমালোচনার জবাবে ভন বিবিসি থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নেন।

টুইটবার্তায় ভন লিখেছেন, ‘ইয়র্কশায়ার ইস্যুতে আমি অনেকবার নিজের মন্তব্য জানিয়েছি। এটি খুবই হতাশার যখন মাঠের বাইরের ঘটনায় ধারাভাষ্যের মধ্যে চলে আসে। তাই চলমান পরিস্থিতিতে আমি এখন বিবিসির সঙ্গে কাজ করা থেকে নিজেকে সরিয়ে নিচ্ছি।’

তবে নিজে সরে দাঁড়ালেও বিবিসির সঙ্গে তার চুক্তি শেষ হচ্ছে না। এ কথা জানিয়ে বিবিসি কর্তৃপক্ষ বলেছেন, ‘মাইকেল ভনের সঙ্গে কথা বলে আমরা তার সিদ্ধান্ত স্বাদরে স্বাগত জানিয়েছি। আমরা তার সিদ্ধান্তকে সম্মান জানাই। তবে সে এখন বিবিসির সঙ্গে চুক্তিবদ্ধ থাকছে।’

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে