| ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

হুট করেই হার্দিক পান্ডিয়াকে নিয়ে গুরুত্বপূর্ণ কিছু কথা বললেন : স্মিথ

২০২২ জুন ২১ ১৬:২৫:৪৫
হুট করেই হার্দিক পান্ডিয়াকে নিয়ে গুরুত্বপূর্ণ কিছু কথা বললেন : স্মিথ

দুর্দান্ত ব্যাটিংয়ে শেষের দিকে দ্রুত রান তুলতে পারেন হার্দিক। আবার প্রয়োজন হলে বল হাতেও দলকে নিজের সেরাটুকু দিতে পারেন তিনি। হার্দিক পান্ডিয়া একজন অলরাউন্ডার ক্রিকেটার। অজি ক্রিকেটার স্মিথ বিশ্বাস করেন যে তিনি একাদশে থাকলে দলের ভারসাম্য ভালো থাকে এবং এই ফাস্ট বোলার অলরাউন্ডার ভারতের জন্য এক্স-ফ্যাক্টর।

ক্যারিয়ারের শুরু থেকেই লোয়ার অর্ডারে ব্যাট করছেন হার্দিক। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে টিম ম্যানেজমেন্ট তাকে তার ব্যাটিং পজিশন পরিবর্তন করে উপরে ব্যাটিং করায়। যার কারনে পাঁচ নম্বরে ব্যাটও করতে পেরেছেন এই অলরাউন্ডার।

হার্দিক পান্ডিয়া বুঝেশুনে ব্যাটিং করেছেন। যে সময়ে দলের যে প্রয়োজন ছিলো সেটা তিনি দিতে পেরেছেন। যা একজন ব্যাটার হিসেবে তার দলের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। সিরিজে চারটি ম্যাচের তিনটি ম্যাচেই তার রান সংখ্যা ছিলো ৩০-এর বেশি রান করেছেন হার্দিক। হার্দিক সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আইপিএলেও দুর্দান্ত ফর্মে ছিলেন। ব্যাট হাতে ৪৮৭ রান এবং ও বল হাতে ৮ উইকেট নেন তিনি।

স্মিথ বলেন, 'তাকে দেখে মনে হচ্ছে, সে মানসিকভাবে চাঙ্গা। সে জানে তার কাজটা কি এবং ভারতের জন্য সে এক্স-ফ্যাক্টর। দলের ভারসাম্য বজায় রাখতে তার মতো অলরাউন্ডার প্রয়োজন। সে এবং জাদেজা এই দুই জন দলে থাকলে বিকল্প বেড়ে যায়। সুতরাং, আমি মনে করি না যে, এই দুজন ১৫ জনের স্কোয়াডে (টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে) জায়গা পাচ্ছে না।'

আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের বাকি আছে আর মাত্র কয়েক মাস। তাই ভারতের বিশ্বকাপ দলে কে থাকবেন তা এখনই পরিষ্কার নয়।

আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে বসবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই মেগা আসরের এখনও বেশ কয়েক মাস বাকি। তাই এখনই নিশ্চিতভাবে বলা যাচ্ছে না, ভারতের বিশ্বকাপ স্কোয়াডে কারা থাকবেন। তবে স্মিথ মনে করেন, হার্দিক এবং দীনেশ কার্তিক ভারতের বিশ্বকাপ স্কোয়াডের অবিচ্ছেদ্য অংশ।

সাউথ আফ্রিকার সাবেক এই অধিনায়ক বলেন, 'এখনও অনেক ক্রিকেট বাকি (টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে) আছে, তাই এটা বলা মুশকিল যে, আগামী কয়েক মাসে কি ঘটে। তবে আপনি একমত হবেন যে, হার্দিক পান্ডিয়া এবং ডিকে (কার্তিক) সেই স্কোয়াডের অবিচ্ছেদ্য অংশ। কার্তিক ফিনিশিংয়ের জন্য অভিজ্ঞ। হার্দিক উন্নতি করছে এবং নিজের উপর তার নিয়ন্ত্রণ আছে।'

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে