| ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

দক্ষিণী সিনেমার ৯টি মিথ্যে আমরা সত্য বলে মনে করি

২০২২ জুন ০৩ ২৩:০৫:০০
দক্ষিণী সিনেমার ৯টি মিথ্যে আমরা সত্য বলে মনে করি

আপনি যদি দক্ষিণ ভারতীয় চলচ্চিত্রের অনুরাগী বিনোদন ডেস্ক : হন, এবং দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র সম্পর্কিত খবরগুলি অনুসরণ করেন, তবে নিশ্চয়ই এমন কিছু তথ্য শুনে থাকবেন যা আপনি এতদিন বিশ্বাস করতেন। আজকের নিবন্ধে, দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রি সম্পর্কিত এমন কয়েকটি বিষয় সম্পর্কে বলতে যাচ্ছি, যেগুলি আসলে সম্পূর্ণ ভুল তবে সাধারণত সত্য বলে বিবেচিত হয়।

দক্ষিণী সিনেমা

১.) দক্ষিণ শিল্পের সমস্ত নায়কদের গোঁফ : আপনারা নিশ্চয়ই বহুবার শুনেছেন যে দক্ষিণ শিল্পের সমস্ত নায়কদের গোঁফ রয়েছে। কিন্তু এটা সম্পূর্ণ সত্য নয়। কারণ এমন অনেক তারকা আছেন যারা গোঁফ ছাড়াও টলিউডে আতঙ্ক সৃষ্টি করছেন। এই শিল্পীদের মধ্যে রয়েছে মহেশ বাবু এবং সুকুমারের মতো সুপারস্টার অভিনেতার নাম।

২.) সব নায়িকার ওজন : সাউথের ছবি নিয়েও একটা বিশ্বাস আছে যে এই ইন্ডাস্ট্রির সব নায়িকাদের ওজন বেশি। অর্থাৎ এসব ছবির নায়িকার রোগা নয়। যদিও ইলিয়ানা ডি-ক্রুজ এবং শ্রিয়া সরনের মতো অনেক নায়িকাই আছেন যাদের জিরো ফিগার।

৩.) দক্ষিণ ভারতীয় সিনেমা শুধুমাত্র মাদ্রাসি সিনেমা : নিশ্চয়ই শুনেছেন যে দক্ষিণের সিনেমা শুধুমাত্র তামিল ভাষায় হয়। এটি সম্পূর্ণ ভুল কারণ দক্ষিণ ভারতীয় চলচ্চিত্রগুলি কেবলমাত্র তামিল নয়, তেলেগু, মালায়ালাম এবং কন্নড় চলচ্চিত্রগুলিও দক্ষিণ থেকে আমদানি করা হয়।

৪.) দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে কোনও কাস্টিং কাউচ নেই : কারণ যাই হোক না কেন, আসলে সমস্ত ফিল্ম ইন্ডাস্ট্রি একই ধরণের কাজ করে।

৫.) দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির সমস্ত সিনেমা কীভাবে কেবল স্থানীয় ভাষায় কথা বলে : টলিউড ইন্ডাস্ট্রির প্রত্যেকেই, সে রিকশাচালকই হোক না কেন, দক্ষিণের ভাষায় কথা বলে। ছবিটির শুটিং লন্ডন বা মুম্বাই বা দিল্লিতে করা যেতে পারে।

৬.) ইয়েনা রাসকালা : ইয়েনা রাসকালা এটি ন্যায্য নয়। লোকেরা মনে করে এটি সঠিক শব্দ। কিন্তু এটা ভুল শব্দ। সঠিক শব্দটি হল ইয়েনা বদমাশ বা ইয়েনাডা বদমাশ।

৭.) দক্ষিণী চলচ্চিত্র শিল্প পরীক্ষামূলক : দক্ষিণী চলচ্চিত্র শিল্পকে পরীক্ষামূলক বলা হয়, তবে এটি সত্য নয়। সব ধরনের সিনেমা তৈরি হয়েছে। বিশেষ করে মসলা মুভি, চিত্রনাট্য এবং অ্যাকশনের দিক থেকে তারা বলিউডের থেকে কোন অংশে কম নয়।

৮.) হিন্দি সিনেমা দক্ষিণ ভারতে চলে না : দক্ষিণ ভারতে হিন্দি সিনেমা চলে না, কিন্তু এটা মোটেও সত্য নয়। দক্ষিণ ভারতেও বলিউডের সিনেমা মুক্তি পায়। উত্তর ভারতীয় বা হিন্দিভাষী মানুষ বড় বড় শহরে বলিউডের সিনেমা দেখে।

পাঠকের মতামত:

বিনোদন এর সর্বশেষ খবর

বিনোদন - এর সব খবর



রে