| ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

শ্রীলঙ্কার ম্যাচ ও সিরিজ হেরে সরাসরি যে বিষয়টাকে দায়ি করলেন অধিনায়ক মুমিনুল

২০২২ মে ২৭ ১৬:১০:১৯
শ্রীলঙ্কার ম্যাচ ও সিরিজ হেরে সরাসরি যে বিষয়টাকে দায়ি করলেন অধিনায়ক মুমিনুল

শ্রীলঙ্কার বিপক্ষে প্রাণপণ লড়াই করেও দলীয় ব্যর্থতায় হার এড়াতে পারলেন না মুশফিক-লিটন। পরাজিত দলের জন্য দুই ইনিংসেই লড়াই করা এই দুই ক্রিকেটারের জন্য তাই দুঃখপ্রকাশ করেছেন দলটিরই অধিনায়ক মুমিনুল হক।

ঢাকা টেস্টের দুই ইনিংসেই ব্যর্থ হয় বাংলাদেশের টপ অর্ডার। দুই বারই ইনিংস গড়ার দায়িত্ব পড়ে মুশফিক ও লিটনের কাঁধে। প্রথম ইনিংসে দুইজনই সেঞ্চুরি হাঁকিয়ে নিজেদের ভূমিকাতে একশতে পান একশ। তবে দ্বিতীয় ইনিংসে লিটন অর্ধশতক হাঁকালেও মুশফিক ২৩ রান করে বিদায় নেন।

ম্যাচ শেষে অধিনায়ক মুমিনুল বলেন, “এটা হতাশাজনক। অবশ্যই আমাদের কাজ করতে হবে টপ অর্ডার নিয়ে, বিশেষ করে ১, ২, ৩, ৪। তবে হ্যাঁ, আমাদের কিছু ভালো ইনিংসও এসেছে। মুশফিক ১৭৫ রান করেছে আর দুই ইনিংসেই লিটন খুব ভালো খেলেছে। সাকিব পাঁচ উইকেট শিকার করেছে। লিটন ও মুশফিক যেভাবে খেলেছে লড়াই করেছে, ওদের জন্য আমার খারাপই লাগছে।”

শ্রীলঙ্কা যে বাংলাদেশকে চাপে রেখেছিল তা অকপটেই স্বীকার করেন বাংলাদেশ অধিনায়ক, “হ্যাঁ, তারা নতুন বলে আমাদের ওপর অনেক চাপ সৃষ্টি করেছে। আমরা এই চাপ সামলাতে পারিনি। পরবর্তী ম্যাচে আমাদের শক্তিশালী হয়ে ফিরতে হবে।”

নিজেদের মানসিক দৃঢ়তার অভাবের কথাও স্বীকার করেন মুমিনুল, “টেস্ট ক্রিকেট মানসিকতা পরীক্ষারও অংশ। দুই দিন ফিল্ডিং করার পর ব্যাট করতে নেমে আপনি যদি মানসিকভাবে দৃঢ় না হন, তাহলে ম্যাচে ফিরে আসা খুবই কঠিন হবে।”

ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে ১-০ ব্যবধানে টেস্ট হারের পর এবার বাংলাদেশের লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজ সফর। আসন্ন সফর নিয়ে বাংলাদেশের টেস্ট অধিনায়ক বলেন, “আমাদের বোলিং বিভাগ নিয়েও কাজ করতে হবে, বিশেষ করে পেস বোলিং এবং শিখতে হবে এইসব পরিস্থিতি কীভাবে সামাল দেওয়া যায়।”

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে