| ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শ্রীলঙ্কার ব্যাটারদের কাছে অসহায় বাংলাদেশের বোলাররা, দেখেনিন সর্বশেষ স্কোর

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২২ মে ২৬ ১৪:১৪:৫৩
শ্রীলঙ্কার ব্যাটারদের কাছে অসহায় বাংলাদেশের বোলাররা, দেখেনিন সর্বশেষ স্কোর

ম্যাথুসের পর সেঞ্চুরি তুলে নিয়েছেন চান্দিমালও। তিনি ম্যাথুসের চেয়ে কিছুটা আক্রমণাত্মক খেলেই সেঞ্চুরি তুলে নিয়েছেন। ১৮১ বলে তিনি তিন অঙ্কে পৌঁছেছেন। সেই সঙ্গে ম্যাথুসের সঙ্গে তার জুটির রান দেড়শো পেরিয়েছে।

মধ্যাহ্নভোজের বিরতির পর দ্বিতীয় ওভারেই উইকেটের দেখা পেতে পারতো বাংলাদেশ। খালেদ আহমেদের বলে কট বিহাইন্ড আউটের জোরালো আবেদনে সাড়া দিয়ে আঙুল তুলে দিয়েছিলেন আম্পায়ার। কিন্তু ম্যাথিউস রিভিউ নিলে দেখা যায় বল ও ব্যাটের মধ্যে ফাঁকা রয়েছে। ফলে আউট থেকে বেঁচে যান ম্যাথিউস। এর খানিক বাদেই নিজের সেঞ্চুরি তুলে নিয়েছেন ম্যাথুস।

মোসাদ্দেক হোসেনের বলে লং অনে ঠেলে দিয়ে এক রান নিয়ে ম্যাজিকাল ফিগারে পৌঁছান এই ,লঙ্কান ব্যাটার। সাদা পোশাকের ক্রিকেটের এটি ম্যাথুসের ১৩তম সেঞ্চুরি। সেঞ্চুরির পর মোসাদ্দেকের বলে আরও একবার রিভিউ নিয়ে বেঁচেছেন ম্যাথুস। এলবিডব্লিউয়ের জোরালো আবেদনে সাড়া দিয়ে আম্পায়ার আউট দিয়েছিলেন। যদিও রিপ্লেতে দেখা যায় বল প্যাডে লাগার আগে ব্যাটের ছোঁয়া লেগেছে।

সেঞ্চুরির অপেক্ষা নিয়েই মধ্যাহ্নভোজের বিরতিতে গেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। তিনি ৯৩ রানে অপরাজিত আছেন। ৬১ রান করে তার সঙ্গী চান্দিমা। দুজনেই দিনের শুরু থেকে দারুণ খেলে লঙ্কানদের লিড এনে দিয়েছেন। লঙ্কানরা ৪ রানের লিড নিয়ে মধ্যাহ্নভোজের বিরতিতে গেছে।

পানি পানের বিরতির পর উইকেটের খোঁজে হাতে বল তুলে নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। চতুর্থ বলেই পেতে পারতেন সাফল্য। তার করা অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে খেলতে গিয়েছিলেন চান্দিমাল। বল সোজা জমা পড়েছিল উইকেটরক্ষক লিটন দাসের হাতে। আম্পায়ার জোড়ালো আবেদনে সাড়া দিয়ে আউট দেন।

এরপর চান্দিমাল রিভিউ নিলে দেখা যায় বল ব্যাটে লাগেনি। ফলে সিদ্ধান্ত বদলাতে বাধ্য হন আম্পায়ার। এরপরের ওভারেই তাইজুলের বলে স্টাম্পিংয়ের আবেদন জোরালো আবেদন করে বাংলাদেশ। তবে টিভি রিপ্লেতে দেখা যায় চান্দিমালের পা উইকেটের ভেতরেই ছিল কিছুটা। দিনের শুরু থেকেই দারুণ খেলতে থাকা চান্দিমাল ১১৮ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন।

সকাল থেকেই গুমোট ভাব। মেঘের ফাঁক দিয়ে অল্প অল্প উঁকি দিচ্ছে সূর্য। এক চিলতে রোদের মাঝেই দুই স্লিপ ও গালিতে এক ফিল্ডার নিয়ে দিনের শুরুতে নিজেদের আক্রমণ সাজিয়েছিল বাংলাদেশ। যদিও প্রথম ঘণ্টায় কোনো উইকেট তুলে নিতে পারেননি বাংলাদেশের বোলাররা।

উল্টো প্রথম ওভার থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন লঙ্কান দুই ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথুস ও দীনেশ চান্দিমাল। এরপর বেশ কয়েকবার বাংলাদেশের বোলাররা এলবিডব্লিউরের আবেদন করলেও আম্পায়ার সাড়া দেননি। তবে সবচেয়ে বড় সুযোগটি ছিল দিনের দশম ওভারে শেষ বলে। এবাদত হোসেনের করা হালকা লাফিয়ে ওঠা বলে স্কয়ার ড্রাইভ করতে চেয়েছিলেন ম্যাথুস। যদিও তা ব্যাটের কানায় লেগে ফার্স্ট ও সেকেন্ড স্লিপের ফাঁক গলে চলে যায় মাঠের বাইরে।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ (প্রথম ইনিংস): ৩৬৫/১০ (১১৬.২ ওভার) (মুশফিক ১৭৫*, লিটন ১৪১; রাজিথা ৫/৬৪, আসিথা ৪/৯৩)

শ্রীলঙ্কা (প্রথম ইনিংস): ৪২০/৫ (১৪৫ ওভার) (করুনারত্নে ৮০, ওশাদা ৫৭, ধনাঞ্জয়া ৫৮, ম্যাথুস ১০৫*, চান্দিমাল ১০০*)

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

টেস্টে মাত্র ২৬ রানে অল-আউট নিউজিল্যান্ড

টেস্টে মাত্র ২৬ রানে অল-আউট নিউজিল্যান্ড

টেস্ট ক্রিকেট এমন একটি খেলা যাতে ১ হাজার রানেও অল আউট হয় আবার ৫০ রানেও ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে