| ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

দিনের দ্বিতীয় বলেই উইকেট তুলে নিলো এবাদত

২০২২ মে ২৫ ১০:৩১:০১
দিনের দ্বিতীয় বলেই উইকেট তুলে নিলো এবাদত

দ্বিতীয় দিনের শেষটা ভালোই করেছিল শ্রীলঙ্কা। ২ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ছিল ১৪৩ রান। তবে তৃতীয় দিনের শুরুতেই লঙ্কান ব্যাটার কাসুন রাজিথাকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়েছেন এবাদত হোসেন। দিনের দ্বিতীয় বলেই শূন্য রানে রাজিথাকে তুলে নেন এবাদত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেটে ১৪৪ রান, বাংলাদেশের প্রথম ইনিংস থেকে সফরকারীরা পিছিয়ে আছে ২২১ রানে।

টেস্ট ম্যাচে প্রতিটা দিনের শুরুর এক ঘণ্টা সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়। বিশেষজ্ঞরা বলের, প্রথম এক ঘণ্টায় খেলাটা ধরে ফেলতে পারলে সারাটা দিন ভালো খেলা সম্ভব। তবে মিরপুর টেস্টের তৃতীয় দিনের প্রথম ওভারেই উইকেট হারিয়ে ফেলেছে শ্রীলঙ্কা।

এর আগে ওয়ান ম্যান আর্মি হয়ে ক্রিজের একপ্রান্তে দাঁড়িয়ে সতীর্থদের আশা যাওয়া দেখেছেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। দ্বিতীয় দিনের শুরুতে লিটনের বিদায়ের পরে তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি কেউ।

ফলে তাকে মাঠ ছাড়তে হয়েছে ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরি না করতে পারার আক্ষেপ নিয়ে। ৩৫৫ বল মোকাবিলায় ১৭৫ রান করে অপরাজিত ছিলেন তিনি। তার ইনিংসে ২১টি চারের মার ছিল। বাংলাদেশের ইনিংস থামে ৩৬৫ রানে।

এদিকে বল হাতে লঙ্কানদের ইনিংসে আলো ছড়িয়েছেন কাসুন রাজিথা ও অসিথা ফার্নান্দো। কাসুন রাজিথা নিয়েছেন ৫ উইকেট, যা তার টেস্ট ইতিহাসে প্রথম। আর অসিথা ফার্নান্দো নিয়েছেন ৪ উইকেট।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে