| ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিল উল্টে পাল্টে দিল বাংলাদেশ

২০২২ মে ১৯ ১৬:৫৫:১০
আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিল উল্টে পাল্টে দিল বাংলাদেশ

ড্র হয়েছে বাংলাদেশ বনাম শ্রীলংকার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে টসে জিতে ব্যাটিংয়ে নেমে প্রথমে সবকয়টি উইকেট হারিয়ে ৩৭৯ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। শ্রীলংকার হয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান অ্যাঞ্জোলো ম্যাথুস করেন ১৯৯ রান। বাংলাদেশের হয়ে ৬টি উইকেট লাভ করেন নাঈম হাসান।

জবাবে প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ করে ৪৬৫ রান। বাংলাদেশের হয়েছে ১৩৩ রান সংগ্রহ করেন তামিম ইকবাল এবং ১০৫ রান করেন মুশফিকুর রহিম এছাড়াও লিটন দাস সংগ্রহ করেন ৮৮ রান। দ্বিতীয় ইনিংসের ৬ উইকেটে ২৬০ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। এসময় দুই দলের অধিনায়ক ড্র মেনে নেন।

এই ম্যাচে ড্র হওয়ার ফলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে ৪ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। এর আগের ১২ পয়েন্টের সাথে ৪ যোগ হয়ে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে স্থানে রয়েছে বাংলাদেশ। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের এবারের মৌসুমে ৭ ম্যাচ খেলেছে বাংলাদেশ।

যেখানে একমাত্র নিউজিল্যান্ডের বিপক্ষে একটি মাত্র টেস্ট ম্যাচে জয়লাভ করেছে টাইগাররা। এছাড়াও এই মৌসুমে এটি বাংলাদেশের প্রথম টেস্ট ম্যাচে ড্র। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া।

দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা এবং তৃতীয় স্থানে রয়েছে ভারত। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল এর মধ্যকার অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। বাংলাদেশের পরে পয়েন্ট টেবিলের নবমস্থানে রয়েছে ইংল্যান্ড।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে