| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

অনেক বেড়ে গেল ডলারের দাম, দেখেনিন আজকের বিনিময় রেট কত *** বাংলাদেশের বাজারে আজ ২২, ২১, এবং ১৮ ক্যারেট সোনা ও রুপার দাম কত দেখে নিন *** টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে*** শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ *** সকালের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ে বয়ে যেতে পারে দেশের যেসব এলাকায় জানাল আবহাওয়া অফিস*** টানা তিন দিন কমে আজ অবিশ্বাস্যভাবে বাড়ল সৌদি রিয়ালের রেট, দেখে নিন আজকের রেট কত- *** দুদিন পর আজ লাফিয়ে বাড়ল মালয়েশিয়ান রিংগিতের রেট, দেখে নিন আজকের রেট কত***

ব্রেকিং নিউজ : বিপিএল ইতিহাসে কেউ যা পারেনি সেই রেকর্ড গড়লেন নাহিদুল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২২ জানুয়ারি ২৫ ২৩:১৩:২২
ব্রেকিং নিউজ : বিপিএল ইতিহাসে কেউ যা পারেনি সেই রেকর্ড গড়লেন নাহিদুল

সিলেট সানরাইজার্সের বিপক্ষে প্রথম ম্যাচে ২০ রানে ২ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাটিংয়ে ১৬ রান করেছিলেন নাহিদুল, দলের জয়ে নির্বাচিত হয়েছিলের ম্যাচের সেরা খেলোয়াড়। আজ ফরচুন বরিশালের বিপক্ষে নিজেকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় উঠে গেলেন নাহিদুল।

সাকিব আল হাসান, ক্রিস গেইল, নাজমুল শান্তদের নিয়ে গড়া বরিশালের বিপক্ষে ৪ ওভারের স্পেলে মাত্র ৫ রান খরচ করেছেন নাহিদুল। বিপরীতে সাজঘরে পাঠিয়েছেন সাকিব, গেইল ও সৈকত আলিকে। তার ওভারের একটি ছিল মেইডেন, সবমিলিয়ে ডট বল করেছেন ১৯টি।

বিপিএলের ইতিহাসে এর আগে পুরো ৪ ওভার বোলিং করে সবচেয়ে কম রান দেওয়ার রেকর্ডটি ছিল শহিদ আফ্রিদির ধখলে। তিনি ২০১৫ সালের বিপিএলে সিলেট সুপারস্টারসের জার্সিতে ৪ ওভারে ঠিক ৫ রানই খরচ করেছিলেন, নিয়েছিলেন ২টি উইকেট।

প্রায় সাত বছর পর রান দেওয়ার বিচারে আফ্রিদির পাশে বসার ম্যাচে উইকেট নেওয়ার দিক থেকে আফ্রিদিকেও ছাড়িয়ে গেলেন নাহিদুল। এখন বিপিএলের ইতিহাসে পুরো চার ওভারে সবচেয়ে কম রান দিয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ডটি কুমিল্লার এ অফস্পিনারেরই।

বিপিএলে পূর্ণ স্পেলে কম রান খরচের রেকর্ড: ১/ নাহিদুল ইসলাম (কুমিল্লা ভিক্টোরিয়ানস): ৪-১-৫-৩ (বনাম ফরচুন বরিশাল, ২০২২), ২/ শহিদ আফ্রিদি (সিলেট সুপারস্টারস): ৪-১-৫-২ (বনাম বরিশাল বুলস, ২০১৫), ৩/ জ্যাকব ওরাম (চিটাগং কিংস): ৪-০-৭-২ (বনাম ঢাকা গ্ল্যাডিয়েটরস, ২০১৩),

৪/ রশিদ খান (কুমিল্লা ভিক্টোরিয়ানস): ৪-০-৭-১ (বনাম রাজশাহী কিংস, ২০১৭), ৫/ সাকিব আল হাসান (ঢাকা ডায়নামাইটস): ৪-১-৮-৪ (বনাম রাজশাহী কিংস, ২০১৭) এছাড়া ৪ ওভারে মাত্র ৮ রান দেওয়ার কৃতিত্ব রয়েছে রবি বোপারা, নাজমুল ইসলাম অপু ও আরাফাত সানির।

উল্লেখ্য, স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে পুরো ৪ ওভার বোলিং করে কোনো রান না দেওয়ার রেকর্ডও রয়েছে দুজন বোলারের। ২০২১ সালের ৮ নভেম্বর ভারতের সৈয়দ মুশতাক আলি ট্রফিতে ৪ ওভার বোলিং করে কোনো রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন অক্ষয় কারনেওয়ার। তার ছয়দিন পর ১৪ নভেম্বর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একই কীর্তি গড়েন কানাডার সাদ বিন জাফর। তিনি পানামার বিপক্ষে ম্যাচে ৪ ওভারে কোনো রান দিয়ে শিকার করেন ২ উইকেট।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

শেষ ৩ ম্যাচে ১৪৯ রান দেওয়া মুস্তাফিজকে পরের ম্যাচে সুযোগ দেওয়া হবে কিনা জানালো ধোনিরা, দেখে সম্ভাব্য নিন একাদশ

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। তবে এর ...

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশের ক্রিকেট নিয়ে দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহের। ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে