| ঢাকা, শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯

অভিষেকে ম্যাচেই চমক দেখালো শফিকুল

২০২২ জানুয়ারি ২৪ ১৭:৫১:১৬
অভিষেকে ম্যাচেই চমক দেখালো শফিকুল

ঢাকার বিপক্ষে যখন সাকিবের বরিশাল মাত্র ১২৯ রানের লক্ষ দাঁড় করায় তখন কে জানত এ লক্ষ্য দিয়েই হয়তো বা প্রায় ম্যাচটি জিতে যাবে বরিশাল। ব্যাটিংয়ে নেমে মাত্র ১০ রান তুলতেই ঢাকার চার ব্যাটসম্যান প্যাভিলিয়নে।

শুরুটা করেন নিজের অভিষেক ম্যাচ খেলতে নামা শফিকুল ইসলাম আগের দুই ম্যাচে হাফ সেঞ্চুরি করা তামিম ইকবালকে ইনিংসের দ্বিতীয় বলে সাজঘরে পাঠিয়ে দেন তিনি। পরবর্তীতে নিজের স্পেলের শুরুতেই মোহাম্মদ নাঈম এবং জহুরুল ইসলামকে সাজঘরে ফিরিয়ে দেন ক্যারিবীয় পেসার আলজারি জোসেফ।

জোসেফ এর বোলিং তাণ্ডবে শেষ হতে না হতেই শফিকুল এসেছে মোহাম্মদ শাহজাদ কে বোল্ড করে দেন এবং ১০ রানের মধ্যে চার উইকেট হারিয়ে বসে ঢাকা। শফিকুল এবং আলজারি জোসেফের বোলিংয়ে যখন প্রায় বিধ্বস্ত ঢাকা ঠিক তখনই মাহমুদুল্লাহ রিয়াদ এবং শুভাগত হোমের ৬৯ রানের পার্টনারশিপে ম্যাচে ফিরে ঢাকা। ২৯ রানে শুভাগত হোম আউট হয়ে গেলেও আন্ডে রাসেল এবং মাহমুদুল্লাহ দলকে জয়ের দিকে নিয়ে যেতে থাকেন। ৪৭ বলে ৪৭ রান করে জয় থেকে মাত্র ১ রান দূরে থাকা অবস্থায় আউট হয়ে যান মাহমুদুল্লাহ রিয়াদ।

তাতে অবশ্য ঢাকার খুব একটা সমস্যা হয়নি পরের বলে ইসুরু উদানা সিঙ্গেল নিয়ে নেয়। চার উইকেট এবং ১৫ বল হাতে রেখেই ম্যাচটি জিতে যায় ঢাকা। দিনশেষে বরিশালকে জিততে না পারলেও শফিকুলের বোলিং নিশ্চয়ই নির্বাচকদের মন জিততে পেরেছে। এভাবে ধারাবাহিকভাবে শফিকুল এর মত নতুন পেসাররা বোলিং করতে পারলে খুব দ্রুতই বাংলাদেশের পেস বোলিং সমস্যার সমাধান হবে ।কারণ দিনশেষে বিপিএলের লক্ষ তো প্রতিভাবান প্লেয়ারদের খুঁজে বের করা।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে