| ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮

এবার উইকেট নিয়ে মুখ খুললেন মুমিনুল

২০২১ ডিসেম্বর ০৩ ১৩:৫৫:৩৩
এবার উইকেট নিয়ে মুখ খুললেন মুমিনুল

বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক মনে করেন একজন পেশাদার ক্রিকেটার হওয়া উচিত যেকোনো ধরনের উইকেটের জন্য উপযোগী। তবে ঢাকা টেস্টে তিনি ফ্ল্যাট উইকেট পাবেন বলে আশা করা হচ্ছে।

দেশে কিংবা দেশের বাইরে খেলা হোক, উইকেট সম্পর্কে ধারণা নেওয়ার বিষয়ে অপটুতা দেখা যায় বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে। কাঙ্ক্ষিত ফলাফল না এলে অনেকেই উইকেটের আচরণকে দোষারোপ করেন। যদিও উইকেট ঠিকঠাক পড়তে পাড়াটাও আন্তর্জাতিক ক্রিকেটে পেশাদারিত্বের আওতায় পড়ে।

পেশাদার ক্রিকেটার হিসেবে যেকোনো ধরনের উইকেটে মানিয়ে নেওয়ার জন্য কেমন মানসিকতা প্রয়োজন, এমন প্রশ্নের জবাবে মুমিনুল বলেন, ‘পেশাদার ক্রিকেটার হিসেবে উইকেট ও কন্ডিশনকে অজুহাত হিসেবে দাঁড় করানো কখনও কাম্য নয়। আমিও এটা কখনও এটার সাথে একমত হব না। পেশাদার ক্রিকেটার হিসেবে যদি ধানক্ষেতেও দেন ওখানেও ভালো খেলতে হবে।’

মুমিনুল বলেন, ‘তাই আমার কাছে মনে হয়, এসব অজুহাত না দিয়ে জয়ের জন্য আরও পেশাদার হলে ভালো হবে।’

বাংলাদেশের বোলিংয়ের শক্তির মূল জায়গা স্পিন। ঢাকা টেস্টেও স্পিন বান্ধব উইকেট হওয়ার কথা। তবে মুমিনুল মনে করেন, উপমহাদেশে স্পিন ট্র্যাক তৈরির ধারা থেকে বের হওয়া উচিৎ।

তিনি বলেন, ‘উপমহাদেশে সবাই স্পিন ভালো খেলে, তাই এখানে স্পিন উইকেট না করাই ভালো। আমি ফ্ল্যাট উইকেটই চাই।’

প্রসঙ্গত, শনিবার (৪ ডিসেম্বর) থেকে শুরু হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এই ম্যাচের ভেন্যু ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে