| ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮

আইসিসি টেস্ট বোলিং র‍্যাংকিংয়ে উন্নতি করলেন তাইজুল

২০২১ ডিসেম্বর ০১ ২২:০২:৩৮
আইসিসি টেস্ট বোলিং র‍্যাংকিংয়ে উন্নতি করলেন তাইজুল

আইসিসি টেস্ট বোলিং র‌্যাংকিং তালিকায় তিন ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামের। ২৩তম স্থানে উঠছেন তিনি। তার রেটিং এখন ৬৩০। পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের সফল বোলার ছিলেন তাইজুল। ৮ উইকেট নেন তিনি। প্রথম ইনিংসে ১১৬ রানে ৭টি ও দ্বিতীয় ইনিংসে ৮৯ রানে ১টি উইকেট নেন তাইজুল।

প্রথম ইনিংসে পাকিস্তানের বিপক্ষে নিজের সেরা বোলিং করেন তাইজুল। তাইজুল সেরাটা দিতে পারলেও, চট্টগ্রামে জ্বলে উঠতে পারেননি বাংলাদেশের আরেক স্পিনার মেহেদি হাসান মিরাজ। ২ উইকেট নেন তিনি। এতে দুই ধাপ পিছিয়ে এখন ২৬ নম্বরে মিরাজ।

র‌্যাংকিংয়ে চমক দেখিয়েছেন পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি। প্রথম ইনিংসে ২ ও দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন তিনি। ফলে তিন ধাপ এগিয়ে ক্যারিয়ারের সেরা র‌্যাংকিং পঞ্চমস্থানে জায়গা করে নিয়েছেন আফ্রিদি। তার রেটিং ৮১০। আফ্রিদির মত চট্টগ্রাম টেস্টে ৭ উইকেট নিয়েছেন পাকিস্তানের পেসার হাসান আলিও। প্রথম ইনিংসে ৫ ও দ্বিতীয় ইনিংসে ২ উইকেট নেন হাসান। পাঁচ ধাপ এগিয়েছেন হাসান। ৭৫৫ রেটিং নিয়ে ১১তমস্থানে হাসান। বোলারদের তালিকায় শীর্ষে আছেন এই ফরম্যাটে অস্ট্রেলিয়ার নয়া অধিনায়ক প্যাট কামিন্স।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে