| ঢাকা, শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

মুশফিকের টি-টোয়েন্টি দলে জায়গা হারানো নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ

২০২১ নভেম্বর ১৮ ১৭:৩৩:২১
মুশফিকের টি-টোয়েন্টি দলে জায়গা হারানো নিয়ে যা বললেন মাহমুদউল্লাহ

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দলে নেই মুশফিক। প্রধান নির্বাচকরা যেখানে স্বস্তির কথা বলছেন, মুশফিক বলছেন ভিন্ন কথা। টি-টোয়েন্টি স্কোয়াড থেকে মুশফিক বাদ পড়ার বিষয়ে মিডিয়ার প্রশ্নের জবাবে অধিনায়ক মাহমুদউল্লাহর নীরবতা।

টি-টোয়েন্টি দলে জায়গা হারানো নিয়ে মুশফিক ও প্রধান নির্বাচকের দুই ধরণের মন্তব্য নিয়ে ক্রিকেট পাড়ায় বিস্তর আলোচনা হচ্ছে। দল ঘোষণার দিন মুশফিককে বিশ্রাম দেওয়ার কথা জানিয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। কারণ সামনে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ রয়েছে যা কিনা টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। তবে মুশফিক বলছেন ভিন্ন কথা।

এই ইস্যুতে আজ সংবাদ সম্মেলনে প্রশ্নের মুখোমুখি হন মাহমুদউল্লাহ। সাংবাদিকদের করা প্রশ্নে রিয়াদ বল ঠেলে দেন টিম ম্যানেজমেন্টের কোর্টে। তিনি বলেন,

“এটা আমার মনে হয় টিম ম্যানেজমেন্টর কাউকে প্রশ্ন করলে ভাল হবে। আমি এটা নিয়ে কমেন্ট করতে চাই না।”

সাধারণত অধিনায়কও দল গঠনের বড় অংশ। কাকে দলে রাখা উচিত কিংবা কাকে রাখা উচিত না – এসব ব্যাপারে অধিনায়কের মন্তব্যও অনেক জরুরী। অবশ্য রিয়াদ বলছেন তিনি ম্যানেজমেন্টের অংশ হলেও, সিদ্ধান্ত নেন না। টিম ম্যানেজমেন্টকে নিয়ে মুশফিকের বক্তব্য দেখেই এ ব্যাপারে কথা বলতে চান বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক।

“হ্যাঁ, বাট আই ডোন্ট টেক ডিসিশনস। দেখেন মুশফিক কি বলেছে আমি নিজেও জানি না, সো আমি আগে জানি, আমি দেখি তারপর।”

পাকিস্তান সিরিজে ইনজুরির কারণে দলে নেই সাকিব। নেই মুশফিকও, তামিম তো অনেক মাস ধরে টি-টোয়েন্টি সেট-আপে নেই। পাকিস্তানের বিপক্ষে মাঠে অধিনায়ককে পরামর্শ দেওয়ার মতো নেই কোনো সিনিয়র। তবে কে আছে, কে নেই- এই নিয়ে চিন্তা করতে চান না মাহমুদউল্লাহ।

“এটা ঠিক যে এটা খুবই নতুন একটা টিম, একটা ইয়াং প্লেয়ার…দেখুন অভিজ্ঞতা সব সময় হেল্প করে, যেহেতু সাকিব নেই, মুশি নেই, প্রবাবলি ডিসিশন মেকিংয়ে..অস্বস্তি ওরকম কখনো বোধ করি না, অবশ্য ওরা থাকলে ওদের পরামর্শ সব সময়ই কাজে আসে এবং ওদের সাথে আমি খুব খোলামেলাভাবেই শেয়ার করতে পারি এবং ওরাও ওদের মতামতগুলো শেয়ার করে। কিন্তু ওই জিনিসটা নিয়ে আমার মনে হয় না চিন্তা করে লাভ আছে, আমার যতটুকু নলেজ আছে ওইটুকই।”

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে