| ঢাকা, শনিবার, ৪ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮

রাত ৮ টায় নয় দেখে নিন বিশ্বকাপ মূল পর্বের ১ম ম্যাচে যখন মাঠে নামছে বাংলাদেশ

২০২১ অক্টোবর ২২ ১৬:৩৮:১৪
রাত ৮ টায় নয় দেখে নিন বিশ্বকাপ মূল পর্বের ১ম ম্যাচে যখন মাঠে নামছে বাংলাদেশ

প্রথম রাউন্ডের বাধা পেরিয়ে বাংলাদেশ দল টিকিট কেটেছে সুপার টুয়েল পর্বের। ‘গ্রুপ-বি’ থেকে রানারআপ দল হিসেবে সুপার টুয়েলভ নিশ্চিত করা টাইগারদের এবার পড়তে হচ্ছে আরও কঠিন চ্যালেঞ্জের মুখে।

সুপার টুয়েলভের ‘গ্রুপ-১’ এ সরাসরি অংশ নেয়া দলগুলো হচ্ছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া বাকি দুইটি দল প্রথম রাউন্ডের বাধা পেরিয়ে আসতে হবে এই গ্রুপে। যেখানে ইতোমধ্যেই বাংলাদেশ দল এই গ্রুপে নিশ্চিত হয়ে গেলেও এখনও অপেক্ষা ‘গ্রুপ-এ’ এর চ্যাম্পিয়ন দলের জন্য।

সুপার টুয়েলভ পর্বে বাংলাদেশ দল নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে প্রথম রাউন্ডে ‘গ্রুপ-এ’ এর চ্যাম্পিয়ন দলের বিপক্ষে। এক্ষেত্রে অবশ্য সম্ভাবনা রয়েছে শ্রীলঙ্কার গ্রুপ চ্যাম্পিয়ন হবার। সুপার টুয়েলভের প্রথম ম্যাচে বাংলাদেশ দল মাঠে নামবে ২৪ অক্টোবর বাংলাদেশ সময় বিকাল ৪টায়।

সুপার টুয়েলভ পর্বের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ দলের প্রতিপক্ষ হিসেবে রয়েছে ইংল্যান্ড। ইয়ন মরগানের নেতৃত্বাধীন ইংল্যান্ড দলের বিপক্ষে টাইগাররা মাঠে নামার কথা রয়েছে আগামী ২৭ অক্টোবর বাংলাদেশ সময় বিকাল ৪টায়।

এদিকে এই গ্রুপে থাকা অন্যতম শক্তিশালী আরেক দল ও বর্তমান চ্যামিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশ দল মাঠে নামবে ২৯ অক্টোবর। এই ম্যাচটিও অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকাল ৪টায়।

বিশ্বকাপের ৩০তম ও নিজেদের চতুর্থ ম্যাচে টাইগাররা প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে দক্ষিণ আফ্রিকাকে। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে থাকা প্রোটিয়াদের বিপক্ষে বাংলাদেশ দল মাঠে নামবে নভেম্বরের ২ তারিখ। বাংলাদেশ সময় বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে এই ম্যাচটি।

সুপার টুয়েলভ পর্বে বাংলাদেশ দলের সর্বশেষ প্রতিপক্ষ হিসেবে থাকছে অস্ট্রেলিয়া। সম্প্রতি বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হেরে যাওয়া অজিরা টাইগারদের বিপক্ষে মাঠে নামবে ৪ নভেম্বর। অন্যান্য ম্যাচের মত এই ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকাল ৪টায়।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে